HYDERABAD, INDIA - MARCH 02: MS Dhoni of India celebrates scoring his fifty runs during game one of the One Day International series between India and Australia at Rajiv Gandhi International Cricket Stadium on March 02, 2019 in Hyderabad, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচকে ভারতীয় দল ৬ উইকেটে জিতে নিয়েছে। এই প্রথম ওয়ানডে ম্যাচে দুই দলের খেলোয়াড় বেশ কিছু দুর্দান্ত রেকর্ডগড়েছে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে দুই দলের খেলোয়াড়দের দ্বারা গড়া রেকর্ডের ব্যাপারে জানাব।

আসুন দেখে নেওয়া যাক আজকের ম্যাচে হওয়া পরিসংখ্যান:

India celebrate after taking the wicket of New Zealand’s Tim Seifert during the third Twenty20 international cricket match between New Zealand and India in Hamilton on February 10, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

১. অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের এটি ৪৮তম জয় ছিল। এর আগে ওয়ানডে ক্রিকেটে ভারত আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে মোট ১৩১টি ওয়ানডে ম্যাচ খেলা হয়েছে।যেখানে ভারতীয় দল মাত্র ৪৭টি ওয়ানডে ম্যাচ জিতেছিল এবং অস্ট্রেলিয়ার দল মোট ৭৪টি ওয়ানডে ম্যাচ জিতেছে। দুই দলের মধ্যে ১০টি ম্যাচ ফলাফলহীন থেকেছে।

২. ভারতের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে এটি প্রথম জয় ছিল। এর আগে এই ময়দানে খেলা দুটি ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার দল্ভারতকে হারিয়ে দিয়েছিল।

৩. অ্যারণ ফিঞ্চ আজ শূন্য স্কোরে আউট হন। তিনি নিজের গত ৮টি আন্তর্জাতিক ইনিংসের ৭টি ইনিংসে সিঙ্গল ডিজিট স্কোরে আউট হন।

৪. শিখর ধবন আজ শূন্য রানের স্কোরে আউট হন। তিনি নিজের ওয়ানডে কেরিয়ারে আজ পঞ্চমবার শূন্য স্কোরে আউট হন।

৫. জসপ্রীত বুমরাহ আজ ৬০ রান খরচা করেছেন। তিনি শেষবার নিজের কোটায় ৬০ রান পাকিস্তানের বিরুদ্ধে ২০১৭ সালে দ্য ওভাল মাঠে দিয়েছিলেন।

৬. শিখর ধবন এই বছর অস্ট্রেলিয়ার মাটিতে খেলা হওয়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও গোল্ডেন ডাকের শিকার হয়েছিলেন। ভারতে খেলা হওয়া এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও তিনি গোল্ডেন ডাকের শিকার হন।

৭. উসমান খোয়াজা আজ নিজের দলের হয়ে ৫০ রানের ইনিংস খেলেন। এটা তার ওয়ানডে ক্রিকেট কেরিয়ারের ষষ্ঠ হাফসেঞ্চুরি ছিল।

HYDERABAD, INDIA – MARCH 02: MS Dhoni of India bats during game one of the One Day International series between India and Australia at Rajiv Gandhi International Cricket Stadium on March 02, 2019 in Hyderabad, India. (Photo by Robert Cianflone/Getty Images)

৮. ধোনি আজ নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ায়রের ৫৯৭তম ম্যাচ খেললেন। তিনি উইকেটকিপার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড় হয়ে যান। তার আগে এই রেকর্ড দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচারের নামে ছিল যিনি মোট ৫৯৬টি ম্যাচ খেলেছিলেন।

৯. ২০১৯এ লক্ষ্য তাড়া করতে নেমে ধোনি নিজের লাগাতার চতুর্থ হাফসেঞ্চুরি করলেন।

১০. এমএস ধোনি আজ নিজের ওয়ানডে কেরিয়ারের ৭০তম হাফসেঞ্চুরি করলেন।

India’s Mahendra Singh Dhoni (L) and Kedar Jadhav celebrate after defeating Australia during the third one-day international cricket match at the Melbourne Cricket Ground in Melbourne on January 18, 2019. (Photo by Jewel SAMAD / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

আরও পড়ুন

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি !

পাকিস্তান ক্রিকেট জগতে তার আত্মপ্রকাশের পর থেকে অনেকেই তার সাথে সাদৃশ্য পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বর্তমান অধিনায়ক,...

“অবসর” সিদ্ধান্ত নিয়ে সুর বদল ক্রিস গেইলের

এবছর বিশ্বকাপে দেশের সহ - অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।শুরুতে তার সেই পরিচিত ছন্দে পাওয়া গেলেও পরবর্তী...

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ
ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের আগে ঘোষোণা করেছিলেন যে তিনি এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে অবসর...

দেশের এক ক্রিকেট ভক্ত প্রকাশ‍্যে বলেছেন ” মোটা শুয়োর ” ! এইবার সেই বিষয় মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ

ভারতের কাছে ফের আরেকবার বিশ্বকাপ ক্রিকেটে হেরে যাওয়ার পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে তৈরী হয়েছিল এক তীব্র...

এইদিন আরো একবার হতে পারে বিশ্বকাপ ২০১৯এ ভারত পাকিস্তান ম্যাচ

ভারত আর পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ২২তম লীগ ম্যাচ ১৬জুন রবিবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা...