TOP5: ২০১৯ এর বিশ্বকাপ, এই পাঁচ ক্রিকেটারদের অন্তিম বিশ্বকাপ ! 1

আগামী ৩০ শে মে থেকে শুরু হতে চলেছে এবারের ক্রিকেট বিশ্বকাপ।ইতিমধ্যে সব দেশের তরফে ঘোষণা করা হয়েছে দলের। প্রতি বারের ন‍্যায় এবারও বেশ কিছু ক্রিকেটারদের আমরা দেখতে চলেছি শেষ বারের মতো, আজ এমনই পাঁচ ক্রিকেটারের কথা উঠে আসতে চলেছে “স্পোর্টস উইকি” এর পাতায়।

দেখে নিন সেই পাঁচ ক্রিকেটারদের তালিকা, যাদের এবারের বিশ্বকাপ অন্তিম 

১.মহেন্দ্র সিং ধোনিTOP5: ২০১৯ এর বিশ্বকাপ, এই পাঁচ ক্রিকেটারদের অন্তিম বিশ্বকাপ ! 2১৯৮৩ এরপর ২০১১ সালে গোটা ভারতবাসীর মুখে হাসি ফুটিয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ওয়াংখেড়ের মাঠে সেইবার বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার নুয়ান কুলুশেখরা মারা ধোনির শেষ ছয়টা আনন্দের সুনামিতে ভাসিয়েছিলো আপামর ভারতবাসীকে। এটাই মাহির চার নম্বর বিশ্বকাপ এবং এইবার শেষবারের মতো বিশ্ব ক্রিকেট মহাড়নে অংশগ্রহণ করতে দেখবো আমরা ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কে। ২০০৭ এর বিশ্বকাপে ভরাডুবির পর ২০১১ তে বিশ্বকাপ জয়, আবার ২০১৫ সালের বিশ্বকাপ কে দলকে সেমিফাইনাল তুলেছিলেন দেশকে, শেষ বার কি অপেক্ষা করছে ধোনির জন্য এখন সেইটাই দেখার।

২. হাসিম আমলা

TOP5: ২০১৯ এর বিশ্বকাপ, এই পাঁচ ক্রিকেটারদের অন্তিম বিশ্বকাপ ! 3

২০১৫ সালে ইডেন পার্কের স্মৃতি এখনও ক্ষতের কাঁটার মতো বেঁধে দক্ষিণ আফ্রিকার মানুষদের মতো, নিউজিল্যান্ডের বিপক্ষে সেই হার এখনও তাড়া করে বেড়ায় প্রোটিয়াসদের। দলে ছিলেন আমলা। বছর ৩৬ এর এই ব‍্যাটসম‍্যান দেশের সর্বোচ্চ রানসংগ্রাহকের তালিকায় আছেন চার নম্বর স্থানে। ইতিমধ্যে রয়েছে ২৭ টি শতরান। এবছর নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে আমলা আফ্রিকার ব‍্যাটিং বিভাগে সেই আশা করাই যায়।

৩. ক্রিস গেইলTOP5: ২০১৯ এর বিশ্বকাপ, এই পাঁচ ক্রিকেটারদের অন্তিম বিশ্বকাপ ! 4

এবছর শেষ বারের মতো ক্রিকেটের বিশ্বযুদ্ধে দেখতে চলেছি “গেইল ঝড়” ইতিমধ্যে এই বিধ্বংসী ব‍্যাটসম‍্যান জানিয়েছেন এবারের বিশ্বকাপের আন্তর্জাতিক ক্রিকেট কে বিদায় জানাতে চলেছেন তিনি। পাঁচ নম্বর বিশ্বকাপ খেলতে নামা এই ক্রিকেটার কেই ব্রায়ান লারার পর দেশের সেরা ব‍্যাটসম‍্যান হিসেবে গন‍্য করা হয়। এবছর দারুন ছন্দে আছেন তিনি, সম্প্রতি আইপিএল এবং তার আগে চারটি ওডিআই তে করেছিলেন ৪২৪ রান। তাই শেষ বিশ্বকাপে আগুনে মেজাজে দেখতে চলেছি “মিস ইউনিভার্স” কে সেই আশা করাই যায়।

৪. লাসিথ মালিঙ্গাTOP5: ২০১৯ এর বিশ্বকাপ, এই পাঁচ ক্রিকেটারদের অন্তিম বিশ্বকাপ ! 5২০০৭ এ মালিঙ্গার চার বলে নেওয়া চার উইকেট এখনও ভুলতে পারিনি মানুষ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম‍্যাচে হঠাৎ জেতার সম্ভাবনা তৈরি করে দেয়। আজ অবধি বিশ্বকাপের মতো টুর্নামেন্টে এধরনের কৃতিত্ব কেউ অর্জন করতে পারেনি। এবারই শেষ বারের মতো বিশ্বকাপে নামতে চলেছে এই তারকা পেস বোলার। সাম্প্রতিক সময়ে আইপিএলে দুরন্ত ছন্দে আছেন তিনি। তাই শেষবারের মতো তার হাতেই থাকতে চলেছে শ্রীলঙ্কার বোলিং বিভাগের দায়িত্ব।

৫. মাশরাফি মোর্তাজাTOP5: ২০১৯ এর বিশ্বকাপ, এই পাঁচ ক্রিকেটারদের অন্তিম বিশ্বকাপ ! 6এবারই শেষ বিশ্বকাপ খেলতে নামছেন একথা আগেই জানিয়েছিলেন বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার মাশরাফি মোর্তাজা। ৩৫ বছরের এই ক্রিকেটার এবছর সবচেয়ে বয়স্ক সদস্য বাংলাদেশের দলে। ইতিমধ্যে বাংলাদেশের রাজনীতিতে প্রবেশ ঘটেছে তার। শেষ বার দেশের জার্সিতে কি করে দেখান মোর্তাজা এখন সেইটাই দেখার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *