তিনি ক‍্যাপ্টেন কুল , মাঠে যখন তার দল কঠিন পরিস্থিতির মুখোমুখি তখন এক হিমশীতল শরীরী ভাষা ফুটে ওঠে তার চোখে মুখে। আর এমন ভাবেই দলের হয়ে বের করে এসেছেন একের পর এক দুরন্ত সব ম‍্যাচ।তবে এর বিপরীত টাও যে একেবারে দেখা যায়নি এমনটা নয়।আর তা হবে নাই বা কেনো ? তিনিও তো মানুষ।আজ এমনই পাঁচ মুহূর্তের কথা উঠে আসতে চলেছে ” স্পোর্টজ উইকি” র পাতায় যেখানে আমরা মেজাজ হারাতে দেখেছি ভারতের ক্রিকেট দলের অন‍্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

##দেখে নিন সেই পাঁচ ঘটনা 

 

১. চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়‍্যালস (আইপিএল ২০১৯)

শুরুটা একেবারে সাম্প্রতিক একটি ঘটনা দিয়েই করা যাক। এবছর আইপিএলে রাজস্থানের বিরুদ্ধে ম‍্যাচচলাকালীন রনংদেহী মেজাজে মাঠে নামতে দেখেছিলাম আমরা ধোনি কে। ম‍্যাচ জিততে প্রয়োজন তিন বলে আট রান। এমন একটি সময় রয়‍্যালসের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের একটি বল প্রথমে নো বল দিলেও তা পরবর্তী সময়ে নাকচ করে দেয় আম্পায়ার।কারন “লেগ আম্পায়ার ” সেই ডেলিভারি ‘ র মধ্যে কোনরকম অনৈতিক কিছু খুঁজে পাইনি। বিষয়টি মেনে নিতে পারেন নি এম এস।সোজা মাঠে এসে আম্পায়ারদের সাথে বাকবিতন্ডতায় জড়িয়ে পড়েন।

২.রুক্ষ মেজাজের কোঁপে মনীশ পান্ডে 

২০১৮ তে সাউথ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি ম‍্যাচ।ম‍্যাচে মনীশ পান্ডের সাথে একটি ৯৮ রানের পার্টনারশিপ গড়েছিলেন ধোনি, লক্ষ‍্য স্কোরবোর্ডে দেশকে বড়ো রানের পুঁজি নিয়ে লড়াই করতে নামা। ভারতের ইনিংসের ১৯ তম ওভার বোলিং করতে আসে প্রোটিয়াস পেসার ডেন পিটারসন। শেষ ওভারেই একটি সিঙ্গেল নেওয়ার পর মনীশের উপর মেজাজ হারান মাহি। কারণ তার মনে হয়েছিল সেই সময় দুই রান আরামসে নেওয়া যেতেই পারতো। এরপর মেজাজ হারান ” ক‍্যাপ্টেন কুল “।মনীশ কে শুনিয়ে দেন দুই – এক কথা।

৩.আরও আরেকবার রোষের মুখে আম্পায়ার

২০১১ এর অস্ট্রেলিয়া সফরে একদিবসীয় ম‍্যাচ। সুরেশ রায়নার বলে অজি ব‍্যাটসম‍্যান মাইক হাসি কে স্টাম্প করেন মাহি। বিষয়টি বিবেচনার জন্য যায় তৃতীয় আম্পায়ারের কাছে।রিপ্লেতে দেখা যায় ক্রিজের খানিকটা বাইরে ছিলেন হাসি। যদিও অন – ফিল্ড আম্পায়াররা হাসিকে খেলানোর সিদ্ধান্ত নেয়। যা ঘিরে তীব্র তর্কে জড়ান মেসি।

৪. যুবরাজ যখন না করলো 

২০১১ এর বিশ্বকাপের ফাইনাল। সেইবার দেশের দ্বিতীয় বিশ্বকাপ টি এসেছিলো কুলুশেখরাকে মারা ধোনির সেই দুরন্ত ছয় মারার মধ্যে দিয়ে । এরপর ধোনিকে জড়িয়ে রাখা যুবরাজের ছবি টি এখনো স্মৃতির মনিকোঠায় রয়ে গেছে ক্রীড়া প্রেমী মানুষের।যদিও ম‍্যাচ চলাকালীন একবার যুবরাজের উপর সুর চড়িয়েছিলেন মাহি, যখন তাকে সিঙ্গেল দেয়নি ২০১১ এর ” ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট “।

৫. অধিনায়কের রোষানলে জাদেজা 

২০১৫ এর আইপিএল, চেন্নাই বনাম হায়দ্রাবাদ । রোমান্চকর ম‍্যাচে সেইবার ফিল্ডিং মিস করে ধোনির কড়া চোখের মুখোমুখি হয়েছিলেন রবীন্দ্র জাদেজা। ধোনির অত‍্যন্ত পছন্দের ক্রিকেটার জাদেজা।একসময় তার কথায় ” স‍্যার জাদেজা ” নামে বিখ্যাত হয়েছিলেন ভারতের এই স্পিনার অলরাউন্ডার।

SHARE

আরও পড়ুন

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী
ভারতীয় তারকা জোরে বোলার মহম্মদ শামি আর তার স্ত্রী হাসিন জাহান লাগাতার বিতর্কের মধ্যে থাকেন। যদিও শামি...

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান
মহেন্দ্র সিং ধোনি বিসিসিআইকে পরিস্কারভাবে বলে দিয়েছেন যে তিনি বর্তমানে অবসর নিচ্ছেন না। যদিওসেই সঙ্গে তিনি বিসিসিআইকে...

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এই শক্তিশালী দেশ করল ক্রিকেটের বেইজ্জতি

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এখন আপনি ভাবছেন যে এটা ভুল করে লেখা হয়েছে, কিন্তু না একদম সঠিকই...

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর
বিশ্বকাপ চলাকালীন আর তারপর থেকে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে অনেক কিছু বলা হয়েছে, অনেক পোষ্ট করা...