পূজারা গড়লেন নতুন রেকর্ড, দেখে নেওয়া যাক এই তালিকায় থাকা ভারতীয়দের নাম 1
চেতেশ্বর পূজারা
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

টি টোয়েন্টি বা একদিনের ক্রিকেটে পেল্লাই ওভার বাউন্ডারি দেখতে কার না ভাল লাগে। এর সুবাদেই মহেন্দ্র সিংহ ধোনি থেকে বিরাট কোহলি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন। কিন্তু ক্রিকেটের এই দুই ঘরানার পাশাপাশি রয়েছে আদিম এক ঘরানা। টেস্ট ক্রিকেট। অসীম ধৈর্য ও বুদ্ধি দিয়ে খেলা যার মূল চাবিকাঠি। বিশ্বের অনেক নামজাদা ব্যাটসম্যানই এই সুন্দর কলা রপ্ত করতে ব্যর্থ।

http://bengali.sportzwiki.com/1637/unknown-dressing-room-strories/

এতদিন পর্যন্ত টেস্ট ক্রিকেটের ব্যাটিংয়ের কথা উঠলে দ্য ইন্ডিয়ান ওয়াল রাহুল দ্রাবিড়ের উদাহরণই টেনে আনত সবাই। কিন্তু আজ থেকে হয়ত সেই নিয়মে ছেদ পড়তে চলেছে। রাঁচিতে অস্ট্রেলিয়ার সঙ্গে বর্ডার-গাওস্কার ট্রফির তৃ্তীয় টেস্টে চেতেশ্বর পূজারা গড়লেন, নিজের স্বতন্ত্র কীর্তি। পাঁচশোর বেশি বল খেলে, একজন ভারতীয় হিসেবে এক ইনিংসে সবথেকে বেশি বল খেলার রেকর্ড গড়লেন তিনি।

একবার দেখে নেওয়া যাক পূজারা ও দ্রাবিড়ের এই তালিকায় ভারতের আর কোন কোন কীর্তিমান রয়েছেন (বল খেলার সংখ্যা নথিভুক্ত থাকা অনুযায়ী)।

৫) সুনীল গাওস্কার

পূজারা গড়লেন নতুন রেকর্ড, দেখে নেওয়া যাক এই তালিকায় থাকা ভারতীয়দের নাম 2
সুনীল গাভাসকর

নব্বই দশকের আগে ক্রিকেট বলতে টেস্ট ক্রিকেটকেই বোঝানো হত। ধৈর্য, বুদ্ধি, সুচারু ক্রিকেটীয় শট। সবকিছু মিলিয়ে বেশ শিল্পী হতে হত সেই সময়কার ক্রিকেটারদেরকে। আর এই সময়ের শিল্পী ক্রিকেটারদের অন্যতম উদাহরণ হল ভারতীয় কিংবদন্তি সুনীল গাওস্কার। মুম্বইয়ের এই ক্রিকেটার টেস্ট ক্রিকেটে সর্বপ্রথম অসীম ধৈর্য ও শিল্পের পরিচয় দেন। ১৯৮১ সালে চিন্নাস্বামী স্টেডিয়ামে বেশ হতাশ লেগেছিল ইংলিশ বোলারদের। তাঁরা কিছুতেই বুঝতে পারছিলেন না, কীভাবে আউট করা যায় সুনীল গাওস্কারকে। কখনও সিঙ্গেলস, কখনও বাউন্ডারি। কার্যত এভাবেই ইংল্যান্ডের বোলার থেকে শুরু করে ফিল্ডারদের নাকানিচোবানি খাইয়েছিলেন গাওস্কার। এভাবেই ৪৭২ বল খেলে ১৭২ রান করেন তিনি। এটি টেস্ট ক্রিকেটের ইতিহাসে আজও অন্যতম অধ্যায় হয়ে আছে।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *