আকাশ চোপড়া জানালেন বিশ্বের কোন ৬জন খেলোয়াড় সিক্সার কিং, রয়েছেন ৩ ভারতীয় খেলোয়াড়

টি-২০ ফর্ম্যাট আসার পর বড়ো শট খেলা ভীষণই সহজ হয়ে গিয়েছে। এখন ব্যাটসম্যানদের ভীষণই সহজে বড়ো বড়ো ছক্কা মারতে দেখা যায়। বর্তমান সময়ে বেশকিছু খেলোয়াড়দের ভালো আর দীর্ঘ ছক্কা মারতে দেখা যায়। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আর কমেন্টেটর আকাশ চোপড়া জানিয়েছেন বিশ্বের ৬জন সিক্সার কিং কারা কারা।

আকাশ চোপড়া জানিয়েছেন ৬জন সিক্সার কিং খেলোয়াড়দের নাম

আকাশ চোপড়া জানালেন বিশ্বের কোন ৬জন খেলোয়াড় সিক্সার কিং, রয়েছেন ৩ ভারতীয় খেলোয়াড় 1

ছক্কা মারাকে ভীষণই বড়ো একটা শিল্প মনে করা হয়। যার মধ্যে বেশকিছু খেলোয়াড়কে দক্ষ বলে মনে করা হয়। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আর বর্তমান সময়ে সফল কমেন্ট্রেটর আকাশ চোপড়া নিজের পছন্দের সেই ছ’জন খেলোয়াড়ের নাম জানিয়েছেন যাদের সিক্সার কিং বলা যেতে পারে। তিনি নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োতে ছক্কা মারার ব্যাপারে শীর্ষ ৬জন খেলোয়াড়ের নাম জানিয়েছেন। ৬ নম্বরে তিনি দক্ষিণ আফ্রিকার তারকা এবি ডেভিলিয়র্সকে রেখেছেন। অন্যদিকে ৫ নম্বরে আরো এক তারকা মহেন্দ্র সিং ধোনিকে জায়গা দিয়েছেন। এই দুই খেলোয়াড় যে কোনো বোলারের সামনে যে কোনো পরিস্থিতিতে বড়ো শট খেলার ক্ষমতা রাখেন। চার নম্বরে ৬টি ছক্কা মারা প্রকাতন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংকে জায়গা দিয়েছেন আকাশ। এই তালিকায় টি-২০ লীগের ছক্কা যোগ করা হয়নি।

এক নম্বরে রয়েছেন এই তারকা খেলোয়াড়

আকাশ চোপড়া জানালেন বিশ্বের কোন ৬জন খেলোয়াড় সিক্সার কিং, রয়েছেন ৩ ভারতীয় খেলোয়াড় 2

গত আইপিএল মরশুমে ছক্কা মেরে সকলকে অবাক করা ওয়েস্টইন্ডিজের অলরাউন্ডার অ্যান্দ্রে রাসেলকে ৩ নম্বরে জায়গা দিয়েছেন আকাশ। তিনি ছাড়াও ২ নম্বরে ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মাকে রাখা হয়েছে। এই খেলোয়াড় গত ৫ বছর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন। রোহিত যে কোনো বোলারের সামনে সহজেই ছক্কা মারতে পারেন। যে কারণে তাকে হিটম্যানও বলা হয়। এক নম্বরে চেয়ারে ওয়েস্টইন্ডিজের তারকা খেলোয়াড় ক্রিস গেইল ছাড়াও আরো কোনো খেলোয়াড় থাকতে পারেন না। যে মেজাজে গেইল ছক্কা মারেন সেভাবে আর কোনো খেলোয়াড়কে ছক্কা মারতে দেখা যায় না।

আইপিএলে আবারো দেখা যাবে লম্বা লম্বা ছক্কা

আকাশ চোপড়া জানালেন বিশ্বের কোন ৬জন খেলোয়াড় সিক্সার কিং, রয়েছেন ৩ ভারতীয় খেলোয়াড় 3

বেশকিছু তরুণ খেলোয়াড় ভবিষ্যতে এই তালিকায় যোগ হতে পারেন। যার মধ্যে হার্দিক পাণ্ডিয়া আর উইকেটকিপার ঋষভ পন্থও রয়েছেন। আইপিএল ২০২০ চলাকালীন যখন তরুণ খেলোয়াড়রা বড়ো শট খেলবেন তো তাদের প্রচেষ্টা থাকবে যে পরবর্তী সিক্সার কিংস হওয়ার। ২৯ মার্চ থেকে শুরু হতে চলা আইপিএলকে করোনা ভাইরাসের প্রভাবের কারণে স্থগিত করতে হয়েছে। এখন তা ১৫ এপ্রিলের পর খেলা হবে। সরকার এখনো করোনা ভাইরাস থেকে বাঁচার উপায় খুঁজে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *