5.TOP 5 : পাঁচ তারকা ব‍্যাটসমান যারা চলতি আইপিএলে এখনও ফর্ম খুঁজে পাননি 1

সঞ্জু স্যামসন, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, এবং পৃথ্ব শ-এর মতো উঠতি তারকারা চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দাপটের সাথে খেলছেন ।তাদের দুরন্ত পারফরম্যান্স তাদের দলগুলোকে নির্ভরতা এনে দিচ্ছে দাপট জমায় তাদের কর্তৃত্বকে মুখ্য করে দিয়েছে তা অস্বীকার করার উপায় নেই। আবার অন‍্যদিকে এর বিপরীত টাও লক্ষ‍্য করা গেছে এবারের আইপিএলে।যেখানে আমাদের পরিচিত কিছু তারকা ব‍্যাটসম‍্যানদের একেবারেই ছন্দে পাওয়া যাচ্ছেনা এবারের আইপিএলে।আজ তাদের মধ্যে থেকে পাঁচজন’কে নিয়ে সাজানো থাকলো এই প্রতিবেদন।

১. দীনেশ কার্তিক (কলকাতা)

ইতিমধ্যে বিতর্কে জড়িয়েছেন কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক দীনেশ কা‌র্তিক।এবারের আইপিএলে এখনও অবধি দলের হয়ে যে কয়েকটি ইনিংস খেলেছেন তার প্রতিটির মনে রাখার ব্যাটিংয়ের ত্রুটিগুলিও পুরোপুরিভাবে উন্মোচিত হয়েছে। বিভিন্ন ব্যাটিং পজিশনের চেষ্টা করেও কার্তিক ব্যর্থ হয়েছেন। চারটি খেলা খেলেঔ কেকেআর অধিনায়ক ব্যাট হাতে মাত্র ৩৭ রান করেছেন। এমনকি ‘অস্ট্রেলিয়ান স্পিডস্টার প্যাট কামিন্স’ও টুর্নামেন্টে এখনো পর্যন্ত কেকেআরের অধিনায়কের চেয়ে বেশি রান করেছেন

২.রবীন উথাপ্পা (রাজস্থান )

প্রাক্তন কেকেআর ক্রিকেটার অভিজ্ঞ রবিন উথাপ্পা ৪,০০০ রানের বেশি রান করেছেন তিনি। উথাপ্পাকে যখন রাজস্থান রয়্যালস আইপিএল নিলামে তিন কোটি টাকায় কিনেছিল, তখন বেশ কয়েকজন ক্রিকেট পন্ডিতকে অবাক করেছিলো এখনও অবধি টুর্নামেন্টে ২০-রানের গন্ডি অতিক্রম করতে ব্যর্থ তিনি। চলতি টুর্নামেন্টে উথাপ্পা মাত্র ৩৩ রান করেছেন।

৩.মুরলী বিজয় (চেন্নাই)

মুরালি বিজয় আইপিএল ২০২০ তে এমএস ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের হয়ে তিনটি ম‍্যাচ খেলেছেন। ২০১০ সালে শক্তিশালী রাজস্থান রয়্যালসের বিপক্ষে রেকর্ড ব্রেকিং ১২৭ রানের ইনিংস খেলেছিলেন।জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগের ১৩তম আসরে তার উপস্থিতি টের পাওয়া যাচ্ছেনা।এখনও অবধি তার সংগ্রহ মাত্র ৩২ রান।

৪.সুনীল নারিন (কলকাতা)

ওয়েস্টইন্ডিজের পাওয়ার-হিটার সুনীল নারিন বেশ কিছুদিন ধরেই কেকেআরের হয়ে ইনিংস ওপেন করার দায়িত্বে আছেন। আগের বেশ কিছু মরসুমেও কেকেআর দলের হয়ে ওপেন করতে নেমেছিলেন নারিন। তবে এই মরসুমে এখনও অবধি চুড়ান্ত ব‍্যার্থ তাদের। বড় বার ফ্লপ হয়েছেন। শাহরুখ খান সহ-মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজির হয়ে দারুণ স্কোর করতে সমস্যা হচ্ছে এই রহস্যময়ী স্পিনারের, তাই তাকে বসিয়ে অনেকেই চাইছেন খেলুক টম ব‍্যান্টন।কেকেআরের হয়ে আপাতত চারটি ম্যাচে মাত্র ২৭ রান করেছেন তিনি।

৫.গ্লেন ম‍্যাক্সওয়েল (পান্জাব )

বর্তমানে পান্জাব দলে রাহুল ও আগরওয়ালের ছায়ায় আড়ালে ডুবে গেছেন ম‍্যাক্সওয়েল।পাওয়ার-হিটার এবং দুরন্ত ব্যাটসম্যান এই অজি ক্রিকেটার একসময় ধারাবাহিক ভাবে আইপিএলে খেলেছিলেন বিধ্বংসী সব ইনিংস । এই মরসুমে আপাতত ৫ টি ম‍্যাচ খেলেছিলেন ম্যাক্সওয়েল, করেছেন মাত্র ৪১ রান।

Leave a comment

Your email address will not be published.