TOP 3: বিশ্বকাপে ভালো দল হলেও এই দুর্বলতাগুলি বিরাটদের বিপদে ফেলতে পারে 1
CANBERRA, AUSTRALIA - DECEMBER 02: Thangarasu Natarajan of India celebrates with his team after taking the wicket of Marnus Labuschagne of Australia during game three of the One Day International series between Australia and India at Manuka Oval on December 02, 2020 in Canberra, Australia. (Photo by Mark Kolbe/Getty Images)
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি সদ্যই টি-২০ বিশ্বকাপের সময়সূচি প্রকাশ করেছে। এই বছর টি-২০ বিশ্বকাপ ভারতের মাটিতে অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু ভারতে ক্রমশ বাড়তে চলা করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আইসিসি এই প্রতিযোগিতাকে সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানের মাটিতে করার সিদ্ধান্ত নিয়েছে। ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলা এই বিশ্বকাপ প্রতিযোগিতার জন্য ভারত সহ বেশ কিছু নামি দল তাদের দল ঘোষণা করে দিয়েছে। শক্তিশালী দল ঘোষণা করলেও ভারতের রয়েছে কয়েকটি দুর্বলতা।

১. চাহালের অনুপস্থিতি

TOP 3: বিশ্বকাপে ভালো দল হলেও এই দুর্বলতাগুলি বিরাটদের বিপদে ফেলতে পারে 2

এই বছর টি -২০ বিশ্বকাপের দলে সুযোগ পাননি কুল-চা জুটি। ভারতীয় দলের একসময়ের নির্ভরযোগ্য লেগ স্পিনার হিসাবে পরিচিত চাহাল দলে নেই। ডানহাতি এই লেগ স্পিনার ভারতীয় দলকে তার অসাধারণ স্পিন বোলিংয়ে বহু ম্যাচ জিতিয়েছেন। কিন্তু তার ক্রিকেট কেরিয়ারের মাঝপথে খারাপ পারফর্মেন্সের জন্য তিনি ভারতীয় দল থেকে বাদ পড়েন। ভারতীয় টিম ম্যানেজমেন্ট ভরসা রাখল রবিচন্দ্রন অশ্বিনের অভিজ্ঞতায়। স্লো পিচে চাহাল কার্যকরী হতে পারত। আইপিএল এ আরসিবি দলের এই নির্ভরযোগ্য বোলার এই বছর শ্রীলংকা সফরে মাত্র ২টি t20 ইনিংস খেলেছিলেন এবং তিনি অসাধারণ ইকোনমি বোলিং করেছিলেন পাশাপাশি রকটি উইকেট নিয়েছিলেন। তার এই অসাধারণ পারফর্মেন্সের পরেও তিনি টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে সুযোগ পেলেন না। যার কারণে ভুগতে হতে পারে ভারতকে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *