মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব নিলেন এই ভারতীয় বংশদ্ভুত ক্রিকেটার! 1

লস এঞ্জেলেস: ভারতীয় ক্রিকেটারদের চাহিদা গোটা বিশ্বেই। মার্কিন যুক্তরাষ্ট্রেও এর অন্যথা নয়। সেই ইঙ্গিত দিয়েই সেই দশের নাগরিকত্ব পেলেন ভারতীয় বংশদ্ভুত ক্রিকেটার তিমিল কৌশিক প্যাটেল। ক্যালিফোর্নিয়ায় আমেরিকার নাগরিক হওয়ার শপথ বাক্যও পাঠ করা হয়ে গিয়েছে তিমিলের। তিনি মনে করছেন, তাঁর এই নাগরিকত্ব নেওয়ার কারণে অন্যান্য ক্রিকেটারদের দলে জায়গা করে নেওয়ার সুযোগ আরও বেশি করে পাবে। মার্কিন দেশের নাগরিক হওয়ার কারণে ক্রিকেটের আঙিনায় আরও বেশি সুযোগ পাবেন তিনি। সেই সঙ্গে উগান্ডায় হতে চলা একটি টুর্নামেন্টে জায়গা পাবেন অন্য ক্রিকেটাররাও।

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭: ১৫’জনের ভারতীয় দল ঘোষিত!

গোটা বিষয়টি নিয়ে তিমিল বলেন, ‘এটার ফলে আমাদের হাতে অনেক বেশি বিকল্প এসে গেল। দলকে শক্তিশালী করতে তুলতে নতুন নতুন ক্রিকেটার নেওয়া যাবে।’ এরই সঙ্গে তিনি আরও জানিয়ে দেন যে, দলের অনেকেই এন মার্কিন নাগরিকত্ব নিতে চাইছে যাতে আগামী দিনে অনেক নতুন মুখ দলে দেখা যায়।

চোট পাওয়া সরফরাজের জায়গায় জেনে নিন, কে এলেন কোহলির আরসিবিতে?

বছর সাতেক আগে ভারত ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিমিল কৌশিক প্যাটেল। ভারতের হয়ে জুনিয়ার পর্যায়ে ক্রিকেট খেলেছেন তিনি। তবে মার্কিন দলের বেশিরভাগ ক্রিকেটারই ভারত কিংবা পাকিস্তান বংশদ্ভুত। তারা এন সবাই নাগরিকত্ব নিতে চাইছেন। প্যাটেল বলেন, ‘ভারতের মতো এই দেশে ক্রিকেটটা অতটা জনপ্রীয় নয়। তবে আস্তে আস্তে ঠিক পথেই এগোচ্ছে। আমাদের অনেক চিন্তাভাবনা রয়েছে। এখন আমরা আগের থেকে অনেক বেশি ক্রিকেট খেলছি। আগামীদিনে আরও উন্নতি করবো।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *