ভারতের নিউজিল্যান্ড সফরের মাঝ পথেই অবসর নিলেন এই তারকা ক্রিকেটার

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে ২১ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। এখন দুই দলের মধ্যে টি-২০ সিরিজ খেলা চলছে। এর মধ্যেই কিউয়ি লেগ স্পিনার টড অ্যাস্টল অবসর ঘোষণা করে দিয়েছেন। তিনি এখন আর প্রথম শ্রেণীর ক্রিকেট খেলবেন না। নিউজিল্যাণ্ড এ আর ইন্ডিয়া এ-র মধ্যে বেসরকারি টেস্টে তাকে দলে শামিল করা হতে পারত। যদিও তিনি তার আগেই অবসর ঘোষণা করে দিলেন।

অ্যাস্টেল জানালেন কারণ

ভারতের নিউজিল্যান্ড সফরের মাঝ পথেই অবসর নিলেন এই তারকা ক্রিকেটার 1

টড অ্যাস্টল নিজের অবসরের কারণ জানিয়েছেন। ৩৩ বছর বয়সী এই লেগ স্পিনার জানিয়েছেন যে কেরিয়ারের শেষ দিকে রয়েছেন আর প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনি সম্পূর্ণ ডেডিকেশন দিতে পারছেন না। এই ব্যাপারে কথা বলতে গিয়ে তিনি বলেন,
“টেস্ট ক্রিকেট খেলা আমার চিরকালের স্বপ্ন ছিল আর আমাকে এই খেলার সবচেয়ে দীর্ঘ ফর্ম্যাটে নিজের দেশ আর প্রান্তের প্রতিনিধিত্ব করার জন্য সম্মানিত করা হয়েছে। লাল বল ক্রিকেটের জন্য অনেক বেশি সময় আর প্রয়াসের প্রয়োজন হয়। আমি আমার কেরিয়ারের শেষে পৌঁছে গিয়েছি। এই খেলার প্রতি সম্পূর্ণ দায়বদ্ধতা রাখা আমার জন্য কঠিন”।

হোয়াইট বল ক্রিকেটে ফোকাস

ভারতের নিউজিল্যান্ড সফরের মাঝ পথেই অবসর নিলেন এই তারকা ক্রিকেটার 2

টড অ্যাস্টেল এখন সাদা বলের ক্রিকেটে ফোকাস করতে চান। এই কারণে প্রথম শ্রেণীর ক্রিকেট আর টেস্ট ক্রিকেট খেলবেন না তিনি। এটা তাকে তার পরিবার আর ব্যবসায় বেশি সময় দিতে সাহায্য করবে। তিনি আগে বলেন,
“আমি ক্যান্টরবেরি আর ব্ল্যাক ক্যাপসের সঙ্গে যা হাসিল করেছি তা নিয়ে আমার গর্ব রয়েছে। এসসিজিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টেস্ট খেলার সুযোগ পাওয়ায়র জন্য আমার একটা অদ্ভুত অনুভব ছিল যা আমি চিরকাল মনের মধ্যে পালন করে এসেছি। আমি এখন নিজের সমস্ত মনোযোগ হোয়াইট বল ক্রিকেটে দিচ্ছি, সেই সঙ্গে আমার পরিবার আর নতুন ব্যবসার জন্য আমি সময় পাব”।

এমন থেকেছে কেরিয়ার

ভারতের নিউজিল্যান্ড সফরের মাঝ পথেই অবসর নিলেন এই তারকা ক্রিকেটার 3

টড অ্যাস্টেল নিউজিল্যাণ্ডের হয়ে ৫টি টেস্ট খেলেছেন আর ৭টি উইকেট নিয়েছেন। ২০১২য় তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোতে ডেবিউ করেছিলেন। এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে তিনি শেষ টেস্ট খেলেছিলেন। এই ৫টি টেস্টে তার নামে ৭টি উইকেট রয়েছে। ১১৯টি প্রথম শ্রেণীর ম্যাচে তিনি ৩৩৪টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *