আজকের কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচে, এই পাঁচ সেরা ক্রিকেটারের দিকে থাকবে সকলের নজর ! 1

আজ ইডেনে হাইভোল্টেজ ম‍্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স বনাম রয়‍্যাল চ‍্যালেন্জার্স ব‍্যাঙ্গালোর।ইতিমধ্যে এবছর আইপিএলে খেলা হয়েছে ৩৪ টি ম‍্যাচ। ৮ টি ম‍্যাচ খেলে ফেলেছে আরসিবি। যদিও তাদের জয় এসেছে মাত্র একটি ম‍্যাচে। পাঞ্জাবের বিরুদ্ধে সেই ম‍্যাচে দলের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এবি ডেভিলিয়ার্স এবং স্টিওনিস। এবছর এখনও অবধি আইপিএল অভিঙ্গতা ভালো নয় বিরাটের দলের। এমন একটি পরিস্থিতি রয়েছে তার দল যে আর একটি ম‍্যাচ হারলেই প্লে অফের যাওয়ার আশা শেষ হয়ে যাবে এবছরের মতো। তাই টুর্নামেন্টে অস্তিত্ব টিকিয়ে রাখতে আজকে জিততেই হবে তাকে। অন‍্যদিকে চার ম‍্যাচ জিতে এইমুহুর্তে লিগ টেবিলের ছয় নম্বরে রয়েছে কলকাতা, প্লে অফে যাওয়ার পথ যাতে কন্টকময় না হয়ে ওঠে তাই এখন জিততেই হবে তাদের কারন ইতিমধ্যে পরপর তিন ম‍্যাচে হেরেছে তারা, তাই স্বাভাবিক ভাবে আজ এক হাড্ডাহাড্ডি ম‍্যাচের সাক্ষী থাকতে চলেছি আমরা, সেবিষয়ে আর নতুন করে কিছু বলার অপেক্ষা রাখে না।

আসুন চোখ রাখা যাক ম‍্যাচের সেরা পাঁচ ক্রিকেটারের দিকে।

 

১. এবি ডেভিলিয়ার্স

আজকের কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচে, এই পাঁচ সেরা ক্রিকেটারের দিকে থাকবে সকলের নজর ! 2

সাউথ আফ্রিকান তারকা এই ক্রিকেটারের বিষয়ে নতুন করে কিছু বলার অপেক্ষা রাখেনা। ব‍্যাট হাতে স্টেডিয়ামের যেকোনও কোনায় বল পাঠিয়ে দিতে পারেন তিনি। এজন্য পেয়েছেন মিস্টার ৩৬০ ডিগ্রির খেতাব।এবছরের টুর্নামেন্টে আট ম‍্যাচে করেছেন ৩০৭ রান।  এবছর আরসিবির একমাত্র জয়ের ক্ষেত্রে তার গুরুত্ব অপরিসীম।

২. ক্রিস লিন

আজকের কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচে, এই পাঁচ সেরা ক্রিকেটারের দিকে থাকবে সকলের নজর ! 3

২০১৪ সাল থেকে কলকাতা দলের সাথে আছেন অস্ট্রেলিয়ার মারকুটে ব‍্যাটসম‍্যান ক্রিস লিন।  এখনো অবধি সাত ম‍্যাচে তিনি করেছেন ২১২। এমনকি গত তিন ম‍্যাচে কলকাতা হারলেও দুরন্ত খেলেছেন লিন। যেমন চেন্নাইয়ের বিরুদ্ধে খেলেছিলেন ৫১ বলে ৮২ রানের ইনিংস।

৩. যুজুবেন্দ্র চহেলআজকের কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচে, এই পাঁচ সেরা ক্রিকেটারের দিকে থাকবে সকলের নজর ! 4

বিরাটের দলে যে কয়েকজন ক্রিকেটার ধারাবাহিক ভাবে ভালো পারফর্ম করছেন তাদের মধ্যে অন‍্যতম একজন স্পিনার যুজুবেন্দ্র চহেল। এমনকি গতম‍্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দল হারলেও চহেল নিয়েছিলেন ২ উইকেট। প্রসঙ্গত, আরসিবির সর্বোচ্চ উইকেট শিকারী হলেন চাহাল। দলের হয় নিয়েছেন ৮৭ উইকেট।

৪. সুনীল নারিনআজকের কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচে, এই পাঁচ সেরা ক্রিকেটারের দিকে থাকবে সকলের নজর ! 5

ওয়েস্ট ইন্ডিজের এই তারকা স্পিনার কে নিয়ে আর নতুন কিছু বলার নেই।কলকাতার আইপিএল জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি।এবছর চেন্নাইয়ের বিরুদ্ধে কলকাতা হারলেও ম‍্যাচে ২ উইকেট নিয়েছিলেন মাত্র ১৯ রানের বিনিময়ে।শুধু মাত্র বোলিং নয় দলের ব‍্যাটিংয়ের ক্ষেত্রে ওপেন করতে নেমে দুরন্ত কিছু ইনিংস খেলেছেন তিনি।সম্প্রতি রাজস্থান রয়‍্যালসের বিরুদ্ধে ২৫ বলে ৪৭ করেছিলেন তিনি।

৫. মঈন আলীআজকের কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচে, এই পাঁচ সেরা ক্রিকেটারের দিকে থাকবে সকলের নজর ! 6এবছর বিরাটের দল ছন্দে না থাকলেও ছন্দে আছেন তার দলের ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলী।এখনও অবধি আট ম‍্যাচ খেলে করেছেন ১২৪ রান নিয়েছেন ৫ উইকেট। দলের হয়ে প্রতি ম‍্যাচেই দারুন প‍্যারফরমেন্স করছেন এই অলরাউন্ডার।

Leave a comment

Your email address will not be published.