আজ বিপক্ষের এই বোলারকে চিন্তার কোনও কারন বলে মনেই করছেন না পাক ওপেনার ইমাম - উল - হক ! 1

আজ টনটনে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান।স্বাভাবিক ভাবেই আজ পাক ব‍্যাটসম‍্যানদের কাছে মাথা ব‍্যাথার অন‍্যতম কারন হতে চলেছে মিচেল স্টার্ক।যদিও তাকে নিয়ে আজ বিন্দুমাত্র ভাবিত নন পাক ওপেনার ইমাম – উল – হক।বছর তেইশের এই ওপেনার ব‍্যাটসম‍্যান ইতিমধ্যে মুখোমুখি হয়েছে জোফ্রা আর্চার, মার্ক উডদের তাই স্টার্ককে খুব একটা পাত্তা দিতে চাইছেন না তিনি।

আজ বিপক্ষের এই বোলারকে চিন্তার কোনও কারন বলে মনেই করছেন না পাক ওপেনার ইমাম - উল - হক ! 2

চিন্তিত নয় , বরং আজ স্টার্কের বিপক্ষে নামার জন্যে মুখিয়ে আছেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ইমাম জানান,” স্টার্ক কে ভয় পাওয়ার কোনও মানে নেই।বরং ওর মুখোমুখি হওয়ার অপেক্ষায় আছি।এর আগেও আমি সাউথ আফ্রিকায় কঠিন পরিস্থিতি’ র মুখোমুখি হয়েছিলাম ডেল স্টেন,কাগিসো রাবাদার মতো বোলারদের।” প্রসঙ্গত ২০১৮ তে সাউথ আফ্রিকা সফর টা দারুন কেটেছিলো ইমামের।সিরিজে পাক দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন তিনি।সিরিজের পাঁচ ম‍্যাচে ২৭১ রান করেছিলেন তিনি, একটি শতরান সহ।

আজ বিপক্ষের এই বোলারকে চিন্তার কোনও কারন বলে মনেই করছেন না পাক ওপেনার ইমাম - উল - হক ! 3

ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০৫ রানের বিধ্বস্ত হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে দারুন কামব‍্যাক করেছিলো সরফরাজরা।ইংল্যান্ডের বিপক্ষে সেই ম‍্যাচে ৪৪ রানে করেছিলো ইমাম।এদিন এক সাক্ষাৎকারে এই পাক ব‍্যাটসম‍্যান জানিয়েছেন , ” কোনও বোলারকে ফেস করাটা চাপ হিসেবে নিই না আমি, বরং সবাইকে খেলার জন্য আলাদা ভাবে প্রস্তুতি নি।কারন বিশ্বকাপের ফাইনালে যেতে হলে বিশ্বের সেরা দলগুলো কে হারাতে হবে”।

প্রসঙ্গত, ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব হয় ইমামের। এবং শুরুতেই শ্রীলঙ্কার বিপক্ষে সেন্চুরি মেরেছিলেন তিনি।ইমামের এক বড়ো পরিচয় তিনি পাক কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম উল হকের ভাইপো।তাই প্রভাব থাকাতেই দলে সুযোগ হয়েছে তার এমনটাই বলা হয়েছিল প্রথমে ।যদিও প্রথম ম‍্যাচে সেন্চুরি হাকিয়ে সকলকে ভুল প্রমানিত করে দিয়েছিলেন তিনি।এবং একের পর এক দারুণ সব ইনিংস খেলে দ্রুত দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন।

আজ বিপক্ষের এই বোলারকে চিন্তার কোনও কারন বলে মনেই করছেন না পাক ওপেনার ইমাম - উল - হক ! 4

এবারের বিশ্বকাপে পাকিস্তানের কিছু ভালো ফলাফল করতে গেলে ইমামের ব‍্যাটের উপর ভরসা করতেই হবে।এবং তিনি যথেষ্ট যে সম্ভাবনাময় তার প্রমান ও দিয়েছিলেন প্রাক বিশ্বকাপে ইংল্যান্ড সফরে।সিরিজে একটি ও ম‍্যাচ জিততে পারেনি পাকিস্তান, যদিও কিন্তু প্রায় প্রতি ম‍্যাচেই ৩০০ উপর রান করেছিলো দল গুলো।এমনকি এই সফরে একটি ম‍্যাচে ১৫১ রানের ইনিংস রয়েছে ইমামের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *