আজকেই প্রথম ওপেন করার সুযোগ পেয়েছিলেন, এবং ওপেন করতে নেমে এই রোহিতের সাথে এই দুরন্ত রেকর্ডের সাক্ষী থাকলেন রাহুল 1

আজ অবশেষে বহুপ্রতিক্ষিত বিশ্বকাপের ম‍্যাচে মুখোমুখি হয়েছে ভারত পাকিস্তান। এই দুই দেশের লড়াই ক্রিকেট কে নিয়ে যায় সম্পূর্ণ অন্য এক মাত্রায়।সরফরাজদের বিরুদ্ধে এই ম‍্যাচ খেলতে নামার আগে এক গম্ভীর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল ভারতীয় শিবিরে। গতম‍্যাচে আঙুলে চোট পেয়ে আপাতত তিন সপ্তাহ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন শিখর ধাওয়ান।স্বাভাবিক ভাবেই তার চোট চিন্তায় ফেলেছিলো ভারতীয় দলকে।

ধাওয়ানের চোট পাওয়ায় পরবর্তী সময়ে ভারতীয় দলে সবচেয়ে বড়ো প্রশ্ন তৈরি হয় ,রোহিতের সাথে ওপেন করবে কে ? উঠে এসেছিলো একাধিক নাম।তবে শেষমেষ দল আস্থা রেখেছে কে এল রাহুলের উপর।এবারের বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় দলের অন্দরমহলে বহুল চর্চিত চার নম্বরে শেষ অবধি তাকেই খেলতে দেখা গেছিলো।সুযোগ পেয়ে হতাশ করেনি রাহুল।এমনকি আজ ওপেন করতে নেমে ধাওয়ানের অভাব বোধ করতে দেননি।

আজকেই প্রথম ওপেন করার সুযোগ পেয়েছিলেন, এবং ওপেন করতে নেমে এই রোহিতের সাথে এই দুরন্ত রেকর্ডের সাক্ষী থাকলেন রাহুল 2

আজ ওপেন করতে নেমে রোহিতের সাথে জুটি বেঁধে দারুন খেলেন কে এল রাহুল।প্রথম উইকেটে যোগ করেন ১৩৬ রান।আর এই রান করার মধ্যে দিয়ে ভেঙে দিলেন ১৯৯২ সালের বিশ্বকাপে গড়া ওপেন করতে নেমে শচীন তেন্ডুলকর এবং নভোজৎ সিধুর গড়া বিশ্বকাপের প্রথম উইকেটে গড়া সর্বোচ্চ রানের পার্টনারশিপ।সেইবার ৯০ রান যোগ করেছিলেন শচীন – সিধু , আর আজ ওপেন করতে নেমে সেই রেকর্ড ভেঙে ১৩৬ রান করেন রোহিত – রাহুল।

আজকেই প্রথম ওপেন করার সুযোগ পেয়েছিলেন, এবং ওপেন করতে নেমে এই রোহিতের সাথে এই দুরন্ত রেকর্ডের সাক্ষী থাকলেন রাহুল 3

শুধু ওপেন জুটিতে রেকর্ড গড়ায় নয়।এদিন ব‍্যক্তিগত ভাবে নিজেকে ছাপিয়ে গেলেন রোহিত।এইদিন ১৪০ রান করার মধ্যে দিয়ে নিজের গড়া একটি রেকর্ড ভেঙে দেন রোহিত।আজকে পাকিস্তানের বিপক্ষে করা তার ১৪০ রানের ইনিংস, বিশ্বকাপে করা তার সর্বোচ্চ রান। এর আগে তার বিশ্বকাপে করা সর্বোচ্চ স্কোর ছিলো ১৩৭।২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে সেই রান করেছিলেন তিনি।ম‍্যাচ টি হয়েছিল মের্লবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।এছাড়াও প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে পাকিস্তানের বিপক্ষে পরপর দুই ম‍্যাচে সেন্চুরি করার রেকর্ড গড়লেন রোহিত।এর আগের টা এসেছিল ২০১৮ এর এশিয়া কাপে। এর পরের ম্যাচ পাকিস্তানের জন্য ডু অর ডাই I

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *