অদ্ভুত: টিম সৌদি ভাঙলেন শচীন তেন্ডুলকারের আরো একটি বড়ো রেকর্ড 1

নিউজিল্যান্ড দলের স্পিড স্টার টিম সাউদি মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকরের একটি রেকর্ড ভেঙে নিজের নামে করে ফেলেছেন। হ্যাঁ, এই কথা পড়তে আপনাদের সকলের বড়ো অদ্ভুত লাগছে হয়ত আর এটাই স্বাভাবিকই। কারণ টিম সাউদি কিভাবে শচীন তেন্ডুলকরের রেকর্ড ভাঙতে পারেন। কিন্তু এমনটা হয়েছে। আসলে বর্তমান সময়ে শ্রীলঙ্কা আর নিউজিল্যাণ্ডের মধ্যে দুই টেস্ট ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ গলের মাঠে খেলা হচ্ছে আর ঐ টেস্টের প্রথম ইনিংস চলাকালীন টিম সাউদি শচীনের একটি রেকর্ড ভেঙে দিয়েছেন।

এই বিষয়ে শচীনের থেকে এগিয়ে গেলেন সাউদি

অদ্ভুত: টিম সৌদি ভাঙলেন শচীন তেন্ডুলকারের আরো একটি বড়ো রেকর্ড 2

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ইনিংসে টিম সাউদি ১৯ বলের মুখোমুখি হয়ে ১৪ রান করেছেন। নিজের ইনিংসে টিম সাউদি একটি ছক্কাও মারেন আর এই ছক্কা মারার সঙ্গেই টিম সাউদির টেস্ট ক্রিকেটে ৬৯টি ছক্কা হয়ে গিয়েছে। ২০০ টেস্ট খেলা শচীন তেন্ডুলকরও নিজের পুরো টেস্ট কেরিয়ারে ৬৯টি ছক্কা মেরেছিলেন। কিন্তু শচীন তেন্ডুলকরকে ৬৯টি ছক্কা মারার জন্য ৩২৯টি ইনিংসের মুখোমুখি হতে হয়েছিল অন্যদিকে টিম সাউদি মাত্র ৯৭টি ইনিংসেই ৬৯টি ছক্কা মেরে শচীনকে এই দৌড়ে অনেকটাই পেছনে ফেলে দিয়েছেন।

ব্যাটিংয়ে দমদার থেকেছে সাউদির রেকর্ড

অদ্ভুত: টিম সৌদি ভাঙলেন শচীন তেন্ডুলকারের আরো একটি বড়ো রেকর্ড 3

এমনিতে তো টিম সাউদি নিজের দুর্দান্ত বোলিংয়ের জন্য পরিচিত কিন্তু সুযোগ পেলে তিনি নিজের ব্যাটিংয়েও দম দেখানোর বিষয়ে পেছনে থাকেন না। এখনো পর্যন্ত নিজের খেলা ৯৭টি ইনিংসে সাউদি ৮৬.৪৪ স্ট্রাইকরেটে মোত ১৫৮৭ রান করেছেন। টেস্ট ক্রিকেটে টিম সাউদির নামে পাঁচটি হাফসেঞ্চুরিও রয়েছে আর তার সর্বোচ্চ রান ৭৭। আপনাদের সকলকে জানিয়ে দিই যে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার বিশ্বরেকর্ড নিউজিল্যাণ্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের (১০৭) নামে রয়েছে। টিম সাউদি এখনো পর্যন্ত মাত্র ৬৬টি টেস্ট খেলেছেন আর ৬৯টি ছক্কা মেরেছেন। যদি তিনি এমনই ছক্কার বৃষ্টি করতে থাকেন তো অবশ্যই একদিন তিনি ব্রেন্ডন ম্যাকালামের বিশ্বরেকর্ডও ভেঙে দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *