অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন ভাঙলেন ১৩০ কোটি ভারতীয়র হৃদয়, এই উইকেটকীপারকে বললেন ধোনির চেয়েও ভাল

ইংল্যান্ড ক্রিকেট দল নিজেদের দেশে পাঁচ বার বিশ্বকাপ জেতা স্টিভ স্মিথের অনুপস্থিতিতে টিম পেনের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলকে ৫-০ ফলাফলে ওয়ানডে সিরিজে হারিয়ে দিয়েছে। এরই সঙ্গে অস্ট্রেলিয়া কঠিন হারেরও মুখোমুখি হয়। এর মানেটা পরিস্কার দলে স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতির অভাব লক্ষ্যিত হচ্ছে। এর মধ্যেই সিরিজের শেষ ম্যাচে হারের পর বর্তমান দলের অধিনায়ক টিম পেন মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান উইকেটকীপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির ভূষয়ী প্রশংসা করেছেন, সেই সঙ্গে এমন কিছুও বলেছেন যা মাহির ভক্তরা শুনে নিরাশ হতে পারেন।

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন ভাঙলেন ১৩০ কোটি ভারতীয়র হৃদয়, এই উইকেটকীপারকে বললেন ধোনির চেয়েও ভাল 1
PERTH, AUSTRALIA – DECEMBER 18: Tim Paine of Australia celebrates after Australia claimed victory during day five of the Third Test match during the 2017/18 Ashes Series between Australia and England at WACA on December 18, 2017 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে পেন জানান, “ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক আর বর্তমান উইকেটকীপার ব্যাটসম্যান বর্তমান সময়ে সীমিত ওভারের খেলায় একজন দুর্দান্ত উইকেটকীপার, কিন্তু জোস বাটলার ওর চেয়েও ভাল উইকেটকীপার”।
অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন ভাঙলেন ১৩০ কোটি ভারতীয়র হৃদয়, এই উইকেটকীপারকে বললেন ধোনির চেয়েও ভাল 2
যদিও পেন বলেছেন যে আজ মাহিকে কেউ টক্কর দিতে পারবে না, কিন্তু বাটলার তার থেকে অনেক ভাল। প্রসঙ্গত পাঁচটি ওয়ানডে অধিনায়ক পেনের ব্যাট একদমই নিশ্চুপ ছিল। এ কারণেই তার থেকে দল কোনও রকম সাহায্য পায় নি এবং ইংল্যান্ড ক্যাঙ্গারুদের দলকে ক্লীন সুইপ করে দেয়। সিরিজের শেষ ম্যাচে বাটলার দুর্দান্ত ব্যাট করে ১২২ বলে অপ্রাজিত ১১০ রান করেন। যদিও বাটলার খুবই ধীরে ব্যাট করেছেন।
অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন ভাঙলেন ১৩০ কোটি ভারতীয়র হৃদয়, এই উইকেটকীপারকে বললেন ধোনির চেয়েও ভাল 3
Indian cricket captain Mahendra Singh Dhoni plays a shot during the ICC World Twenty20 cricket tournament final match between India and Sri Lanka in The Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on April 6, 2014. AFP PHOTO / Munir uz ZAMAN (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

এই সিরিজে বাটলার প্রচুর রান করেছেন কারণ আইপিএলে তিনি দুর্দান্ত ফর্মে ছিলেন এবং ধারাবাহিকভাবে পাঁচটি হাফসেঞ্চুরিও করেছেন আইপিএলের একাদশ সংস্করণে। সেইসঙ্গে ইংল্যান্ডে ফিরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি সেঞ্চুরিসহ ১৩৭.৫০ গড়ে ২৭৫ রান করেন। এছাড়াও তিনি উইকেটকীপিংয়ের ভাল প্রদর্শন করেন যে কারণ অস্ট্রেলিয়া দলের অধিনায়কও তার নাম উচ্চারণ করেছেন। এখন এই দুই দলের মধ্যে একটি মাত্র টি২০ ম্যাচ আগামি ২৭ জুন অনুষ্ঠিত হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *