বধ্যভূমি গাব্বায় ভারতের কাছে হেরে হতাশ অধিনায়ক টিম পেইন, কষ্টের সাথে জানালেন হারের কারণ 1

ইতিহাস গড়ল টিম ইন্ডিয়া। দীর্ঘ ৩২ বছর পর ব্রিসবেনে কোনও বিদেশী দল এসে হারিয়ে দিয়ে গেল অস্ট্রেলিয়াকে। আর তারই সাথে টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতে বর্ডার গাভাস্কার ট্রফি জিতে নিল টিম ইন্ডিয়া। ৩২৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা দিলেও সেই রান ধরে রাখতে পারেনি অস্ট্রেলিয়া। আর তাতে স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছে গোটা অস্ট্রেলিয়া দল। এই অবস্থায় প্রশ্ন উঠেছে অধিনায়ক টিম পেইনের অধিনায়কত্ব ও ভূমিকা নিয়ে।

India vs Australia Live Score, 4th Test, Day 5: 'Fortress Brisbane'  breached, Pant guides Team India to colossal series | Hindustan Times

আর টানটান উত্তেজনার এই ম্যাচ হেরে স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছেন টিম পেইন। সেই হতাশার প্রতিচ্ছবিও উঠে এসেছে পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে। ম্যাচ শেষে প্রেজেন্টেশনে এসে এই হার নিয়ে টিম পেইন বলেছেন, “খুবই হতাশ। আমরা এখানে এসেছিলাম টেস্ট ম্যাচটি জিততে এবং সিরিজটি জিততে। এখন এটি একপ্রকার ট্রেন্ডে পরিণত হয়েছে যেখানে গুরুত্বপূর্ণ মুহুর্তগুলিতে আমরা গুলিয়ে ফেলেছি এবং এই কঠিন ভারতীয় দলের কাছে পরাস্ত হয়েছি, ফলে স্বাভাবিকভাবেই তারা এই জয়ের যোগ্য। আমরা আরও ভালো দলের কাছে মাত খেয়েছি। আমার মনে হয় আমরা যা চেয়েছিলাম তাই করেছিলাম। ৩০০ এর সামান্য বেশি স্কোর আমরা খাঁড়া করতে চেয়েছিলাম, আর তারপর ভারতকে উড়িয়ে দিয়ে সিরিজ জিততে চেয়েছিলাম।”

Cricket: Aussie greats call out Tim Paine over captaincy

এরপর আগামী দিনে অস্ট্রেলিয়ার দল নিয়েও মন্তব্য করলেন টিম পেইন। তিনি বলেছেন, “আমার মনে হয় এখনও আমাদের অনেক বিষয়ের উপর নজর দেওয়া উচিত, কিন্তু যা হওয়ার তা হয়ে গিয়েছে। আমাদের এবার সামনের দিকে তাকাতে হবে। দক্ষিণ আফ্রিকায় একটি বড় সিরিজ অপেক্ষা করে আছে।”

India vs Australia: 'Why hasn't he done certain things?' Shane Warne on Tim  Paine's tactics as captain | Hindustan Times

এরপর বৃষ্টিকেও এই হারের জন্য দায়ী বলে অজুহাত দেন টিম পেইন। তিনি বলেছেন, “যদি বৃষ্টি না হত তাহলে আমরা আরও ২০ ওভার হাতে পেতাম। কিন্তু ভারত ঘুরে দাঁড়িয়েছে এবং নিজেদের শরীরকে ছুঁড়ে দিয়েছে। পুরো কৃতিত্বই ভারতকে দেওয়া উচিত। আমাদের বোলাররা সর্বস্ব দিয়ে দিয়েছে।”

Leave a comment

Your email address will not be published.