ভারতের বিরুদ্ধে এই ড্র মেনে নিতে পারছেন না টিম পেইন, করলেন এমন কড়া মন্তব্য 1

৪০৭ রানের বড় রান, হাতে প্রায় ১২০ এর বেশি ওভার, এই অবস্থায় যেভাবে প্রত্যয়ের সাথে টিম ইন্ডিয়া ম্যাচটিকে ড্র করেছে, তা সত্যিই প্রশংসাযোগ্য। কিন্তু নিজেদের পক্ষে এই ম্যাচটিকে এভাবে স্লিপ হতে দেখে অত্যন্ত ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। এমনকি, নিজেও ফেলেছেন হনুমা বিহারীর ক্যাচ। সব মিলিয়ে, এই টেস্ট ম্যাচ ভুলতে চাইবেন পেইন, তা বলাই যায়।

Image

এই ড্র একেবারেই মেনে নিতে পারছেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক। পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে এসে টিম পেইন বলেছেন বলেছেন যে এই ড্রকে সহ্য করা খুবই কঠিন। যদিও বোলারদের প্রশংসা করেছেন পেইন। এই নিয়ে তিনি বলেছেন, “আমার মনে হয়েছে আমরা বেশ কিছু সুযোগ তৈরি করেছিলাম ম্যাচ জেতার জন্য, এটা খুবই কঠিন একটি ড্র আমাদের পক্ষে সহ্য করার। আমাদের বোলাররা দারুণ খেলেছে। নাথান লিয়ঁ ভালো বল করেছেন। শুধু আমরা (বিশেষত তিনি নিজে) ক্যাচগুলি ধরতে পারিনি।”

Sydney Test: Tim Paine fined for expletive-laden rant at umpire over  Cheteshwar Pujara decision - Sports News

যদিও চতুর্থ টেস্টের জন্য মুখিয়ে রয়েছেন পেইন। গত দুই ম্যাচের মত এই ম্যাচে ব্যাটে ব্যর্থ হয়নি অস্ট্রেলিয়া। এই নিয়ে টিম পেইন বলেছেন, “ব্রিসবেনের জন্য মুখিয়ে রয়েছি। আমরা গত দুটি টেস্টে নিজেদের সেরাটা দিতে পারিনি, কিন্তু আমরা এই টেস্টে ব্যাট হাতে ভালো খেলেছি। আমাদের পক্ষে বেশ কিছু পজিটিভ এসেছে, আমাদের বোলাররা প্রচুর সুযোগ তৈরি করেছিল। আজ একটি প্রত্যয়ী প্রয়াস পেয়েছি আমাদের ছেলেদের থেকে, শুধু কিছু জিনিস আমাদের পক্ষে যায়নি।”

Sydney Test: Australia captain Tim Paine fined for showing dissent at an  umpire's decision

এদিকে নবাগত দুই ক্রিকেটার উইল পুকোভস্কি এবং ক্যামেরন গ্রিনের প্রশংসা করেছেন পেইন। এই নিয়ে তিনি বলেছেন, “আমার মনে হয় দলে দুটি তরুণ ছেলে (উইল পুকোভস্কি এবং ক্যামেরন গ্রিন) টেস্ট ক্রিকেট খেলছে, এটি খুবই বড় ব্যাপার আর ওরা খুবই ভালো খেলেছে। আমার মনে হয়েছে গতকাল গ্রিন দারুণ খেলেছেন।”

Australia v India: Will Pucovski and Cameron Green in Australia Test squad  - BBC Sport

 

প্রথম ইনিংসে স্টিভ স্মিথের দুরন্ত শতরানের জেরে অস্ট্রেলিয়া ৩৩৮ রান তুলেছিল। জবাবে শুভমন গিল এবং চেতেশ্বর পুজারার অর্ধশতরানে কোনওরকমে ২৪৪ রান অবধি করতে পারে ভারত। এরপর ৩১২/৬ রানে ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া। চতুর্থ ইনিংসে ৪০৭ রান তাড়া করতে গিয়ে পঞ্চম দিনে দুর্দান্ত চরিত্র দেখায় টিম ইন্ডিয়া। শেষ অবধি ৩৩৪/৫ স্কোরে তারা খেলা শেষ করে।

Leave a comment

Your email address will not be published.