হাড্ডাহাড্ডি তৃতীয় টেস্টে এই বড় নিয়ম ভঙ্গ করলেন অসি অধিনায়ক টিম পেইন, পেলেন কঠিন শাস্তি 1

ইতিমধ্যেই সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হাড্ডাহাড্ডি পর্যায়ে চলে এসেছে তৃতীয় টেস্ট ম্যাচটি। চতুর্থ ইনিংসে ৪০৭ রান তাড়া করতে গিয়ে বেশ ভালো জায়গায় রয়েছে ভারত। চেতেশ্বর পুজারা এবং ঋষভ পন্থ বড় একটি পার্টনারশিপ গড়ে দলকে একটি ভালো জায়গায় নিয়ে এসেছে। ম্যাচ এই মুহুর্তে যে কোনও দিকে ঘুরতে পারে। এই অবস্থায় একটি দুর্দান্ত টেস্ট ম্যাচ উপভোগ করছে গোটা ক্রিকেট বিশ্ব। বেশ টানটান পরিস্থিতিতে গিয়েছে ম্যাচটি।

India vs Australia: Paine joins Team India huddle, Langer calls him class  act after racism mars Sydney Test | Cricket News - Times of India

কিন্তু এরই মাঝে অস্বস্তিতে অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট। ম্যাচ চলাকালীনই বড় এই নিয়ম উলঙ্ঘন করেছেন অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক তথা উইকেটকিপার ব্যাটম্যান টিম পেইন। আইসিসির কোড অফ কন্ডাক্টের এই নিয়ম ভাঙার জন্য পেলেন এই কঠিন শাস্তি। পঞ্চম দিনের খেলার মাঝে যা যথেষ্ট অস্বস্তিকর অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্টের জন্য, কারণ ম্যাচ বেশ ভালো জায়গায় এসে পড়েছে।

India vs Australia: Tim Paine fined for breaching ICC Code of Conduct |  Hindustan Times

চলতি টেস্টের তৃতীয় দিনে চেতেশ্বর পুজারার বিরুদ্ধে একটি অসফল রিভিউ পাওয়ার পর অন ফিল্ড আম্পায়ারের প্রতি বিরক্তি প্রকাশ করেন টিম পেইন। আর এর ফলে আইসিসির কোড অফ কন্টাক্টের নিয়ম ভেঙেছেন এই অসি অধিনায়ক। যার জেরে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা হিসেবে দিতে হবে পেইনকে। আইসিসি মারফত একটি বিবৃতির মাধ্যমে এই অপরাধ ও শাস্তির কথা জানানো হয়েছে। বিবৃতি মারফত জানা গিয়েছে, আইসিসি কোড অফ কন্ডাক্টের লেভেল ওয়ান অপরাধ অর্থাৎ আইসিসি কোড অফ কন্ডাক্ট ফর প্লেয়ার্স অ্যান্ড প্লেয়ার সাপোর্ট পার্সোনেল আইনের ২.৮ ধারা ভেঙেছেন টিম পেইন, যেখানে অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ করেছেন তিনি। আর এর ফলে আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুনের শাস্তি অর্থাৎ ম্যাচ ফি এর ১৫ শতাংশ জরিমানা মেনে নিয়েছেন পেইন।

Australia Test skipper Tim Paine ready to accept pay cut for cricket's  better future- The New Indian Express

ইতিমধ্যেই হাড্ডাহাড্ডি জায়গায় চলে এসেছে এই ম্যাচ। এই রিপোর্ট লেখার সময় লাঞ্চ বিরতি চলছে। ভারতের স্কোর ৭০ ওভারে ২০৬/৩। ব্যাট করছিলেন চেতেশ্বর পুজারা ৪১ (১৪৭) এবং ঋষভ পন্থ ৭৩ (৯৭)।

Leave a comment

Your email address will not be published.