এই তিন কারণে যুবরাজ সিং হলেন সেই প্লেয়ার যিনি ৪ নম্বর নিয়ে সমস্যার সমাধান করতে পারেন 1

টিম ইন্ডিয়া গত বেশ কিছু বছর ধরে ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করে চলেছে। কিন্তু এই সময় লাগাতার ব্যাটিংয়ে চার নম্বর জায়গাটা ভারতের জন্য সমস্যার কারণ হয়ে থেকেছে। এই অবস্থায় যুবরাজ সিংই এই সমস্যার সমাধান মনে হচ্ছে। তিনটি এমন কারণ রয়েছে যাতে যুবরাজ সিং চার নম্বরে ফিট দেখচ্ছে। একবার দেখে নেওয়ার যাক সেই কারণগুলি।

৩—সময়ের কমতি

ইংল্যান্ড এবং ওয়েলসে হতে চলা বিশ্বকাপের আর মাত্র কিছু মাসই সময় রয়ে গিয়েছে। সময় দ্রুতগতিতে এগিয়ে চলেছে। কিন্তু চার নম্বরের সময়া ভারতের জন্য এখনও সমাধান হয় নি। ভারতের কাছে বেশকিছু উদীয়মান প্রতিভাশালী প্লেয়ার রয়েছে, যেমন – ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার, ময়ঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, এবং শুভমান গিল মজুত রয়েছে।
এই তিন কারণে যুবরাজ সিং হলেন সেই প্লেয়ার যিনি ৪ নম্বর নিয়ে সমস্যার সমাধান করতে পারেন 2
কিন্তু ম্যানেজমেন্টের কাছে তাদের প্রয়োগ করে দেখার জন্য এখন আর সময় বেঁচে নেই। অন্যদিকে বিশ্বকাপ চলাকালীন এদের কাউকে পরীক্ষা করে দেখার জন্য খেলানো মোটেই বুদ্ধিমত্তার সিদ্ধান্ত হবে না। সঠিক বিকল্প এটা হবে যে কোনও অভিজ্ঞকেই সুযোগ দেওয়া হোক। এই অবস্থায় যুবরাজ সিংহের চেয়ে ভাল বিকল্প আর হতেই পারে না।

২—ম্যাচ উইনার খেলোয়াড়
এই তিন কারণে যুবরাজ সিং হলেন সেই প্লেয়ার যিনি ৪ নম্বর নিয়ে সমস্যার সমাধান করতে পারেন 3
না শুধু ফ্যানস বরং প্রাক্তণ খেলোয়াড়রাদেরও এটাই মনে হয় যে যুবরাজ সিং সীমিত ওভারের খেলায় সবচেয়ে বড় ম্যাচ উইনার। বিশেষ কথা এটাও যে যখনই দলের সবচেয়ে বেশি প্রয়োজন হয়েছে তখনই যুবরাজ দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। ২০০৭ ওয়ার্ল্ড টি২০র মঞ্চই হোক বা ২০০১ বিশ্বকাপ, যুবরাজ হামেশাই দুর্দান্ত প্রদর্শন করেছেন। যুবরাজ ওয়ার্ল্ড টি২০তে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের ওভারেই ৬টি ছয় মেরেছিলেন। অন্যদিকে ২০১১ বিশ্বকাপেতিনি ম্যান অফ দ্য টুর্নামেন্ট হয়েছিলেন। যুবরাজ বড় ইভেন্টের খেলোয়াড়।

১—অভিজ্ঞতা

এই তিন কারণে যুবরাজ সিং হলেন সেই প্লেয়ার যিনি ৪ নম্বর নিয়ে সমস্যার সমাধান করতে পারেন 4
India’s Yuvraj Singh reacts after completing a century (100 runs) during the second One Day International cricket match between India and England at the Barabati Stadium in Cuttack on January 19, 2017.—-IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE—– / GETTYOUT / AFP PHOTO / Money SHARMA / —-IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE—– / GETTYOUT

এখনও পর্যন্ত মাত্র ৬ জন ভারতীয় খেলোয়াড়ই ৩০০ ওয়ানডে ম্যাচ খেলতে পেরেছেন। যার মধ্যে যুবরাজ সিং একজন। বর্তমান সময়ে তিনি ধোনির পর সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়। এছাড়াও যুবরাজের তিনটি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে। ফলে যুবরাজ সিং দলের জন্য লাভদায়ক খেলোয়াড় প্রমাণ হতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *