তিনটি কারণ, কেন ঋষভ পন্থকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে করা উচিত প্লেয়িং ইলেভেন শামিল

চলতি বিশ্বকাপ ২০১৯ ইংল্যাণ্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডসের ঐতিহাসিক মাঠে খেলা হবে। এই বিশ্বকাপে এখন একটা রোমাঞ্চকর মোড়ে পৌঁছে গিয়েছে। ভারতীয় দলের পরের ম্যাচ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে। এই ম্যাচ আজ ম্যাঞ্চেস্টারের মাঠে খেলা হবে। ভারতীয় দল এই ম্যাচ জিতে সেমিফাইনালের কাছে পৌঁছে যাবে।

তিন কারণ কেন ঋষভ পন্থকে দেওয়া উচিত সুযোগ

১. দ্রুত রান করার ক্ষমতা

তিনটি কারণ, কেন ঋষভ পন্থকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে করা উচিত প্লেয়িং ইলেভেন শামিল 1

এই সময় ভারতীয় দলে হার্দিক পাণ্ডিয়া ছাড়া আর কোনো এমন ব্যাটসম্যান নেই যিনি ক্রিজে এসেই বড়ো বড়ো শট খেলার ক্ষমতা রাখেন,। গত ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে এই সমস্যা ভারতীয় দলের সামনে এসেছিল। অন্যদিকে ঋষভ পন্থের পরিচিতিই লম্বা লম্বা ছক্কা মারা ব্যাটসম্যানের। এই খেলোয়াড় আইপিএলে বেশ কয়েকবার নিজেদের দল দিল্লি ক্যাপিটালসের হয়ে দ্রুত রান করেছেন। এই খেলোয়াড় শেষের ওভারেও ভারতীয় দলের জন্য উপযোগী প্রমানিত হতে পারেন। এইকারণে ভারতীয় দল নিজের প্লেয়িং ইলেভেনে একজন আক্রামণাত্মক ব্যাটসম্যানকে সুযোগ দিতে পারে।

২. একমাত্র বাঁহাতি ব্যাটসম্যান হওয়ার পাওয়া যেতে পারে ফায়দা

তিনটি কারণ, কেন ঋষভ পন্থকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে করা উচিত প্লেয়িং ইলেভেন শামিল 2

ভারতীয় দলের এখনকার ব্যাটিং ক্রমে ডানহাতি ব্যাটসম্যানরাই রয়েছেন। শিখর ধবনের ছিটকে যাওয়ার পর এই দলে ব্যাটিং ক্রমে বাঁহাতি ব্যাটসম্যানের অভাব ঋষভ পন্থ পূর্ণ করতে পারেন। ঋষভ পন্থ এর সঙ্গে যে কোনো জায়গায়তেই ব্যাটিং করার ক্ষমতা রাখেন। পন্থ ওপেনিং থেকে শুরু করে ৬ নম্বর পর্যন্ত যে কোনো জায়গায় ব্যাটিং করতে পারেন। যদিও এই ব্যাটসম্যানকে এখনো পর্যন্ত ৪ নম্বরে খেলার প্রধান দাবীদার মানা হচ্ছে।

৩. ঋষভ পন্থের বর্তমান ফর্ম আর বিজয় শঙ্করের অসফলতা

তিনটি কারণ, কেন ঋষভ পন্থকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে করা উচিত প্লেয়িং ইলেভেন শামিল 3

যদি আপনি এই মুহূর্তে চার নম্বরে ব্যাটিং করা বিজয় শঙ্করের ফর্মকে দেখেন তো তা খুব একটা ভাল থাকেনি। বিজয় শঙ্কর বড়ো ইনিংস খেলতে এখনো পর্যন্ত সমর্থ প্রমানিত হননি। গত ম্যাচেও তার কাছে সুযোগ ছিল কিন্তু তিনি মাত্র ২৯ রান করে আউট হয়ে যান। অন্যদিকে যদি আপনি ঋষভ পন্থের বর্তমান দেখেন তো তিনি আইপিএলে দুর্দান্ত ব্যাটিং করেছেন আর নিজের দলকেও ম্যাচ জিতিয়েছেন। এই খেলোয়াড়ের ভেতর বড়ো ইনিংস খেলার সক্ষমতা রয়েছে। ইংল্যাণ্ডের বিরুদ্ধে ইংল্যাণ্ডেই এই ব্যাটসম্যান টেস্ট একটি দুর্দান্ত সেঞ্চুরিও করেছেন গত বছর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *