আইপিএল ২০১৯: লুঙ্গি এনগিডি ছিটকে যাওয়ার পর এই ৩ জোরে বোলারকে দলে শামিল করতে পারে চেন্নাই সুপার কিংস

আইপিএলের শুরু ২৩ মার্চ থেকে হতে চলেছে। এই টুর্নামেন্ট নিয়ে সমস্ত দলগুলিই প্রস্তুতি শুরু করে দিয়েছে। ইন্ডিয়া প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস লুঙ্গি এনগিডি আহত হওয়ার পর বড়ো ধাক্কা খেয়েছে। এনগিডিকে ডাক্তারদের দ্বারা চার সপ্তাহের জন্য বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এই কারণে তিনি আইপিএলে দলের সঙ্গে থাকতে পারবেন না।
আইপিএল ২০১৯: লুঙ্গি এনগিডি ছিটকে যাওয়ার পর এই ৩ জোরে বোলারকে দলে শামিল করতে পারে চেন্নাই সুপার কিংস 1
শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচ একদিনের ম্যাচের সিরিজে তিনি আহত হয়ে গিয়েছিলেন, যার পর থেকেই তিনি মাঠে আসতে পারেননি। আইপিএলে শামিল না হতে পারার কারণে চেন্নাই দল বোলিং বিভাগে বড়ো ধাক্কা খেয়েছে, কিন্তু চেন্নাইয়ের কাছে বোলিং আক্রমণে শার্দূল ঠাকুর, মোহিত শর্মা, দীপক চহের আর কেএম আসিফ শামিল রয়েছেন।

তিন সম্ভাব্য না যারা লুঙ্গি এনগিডির জায়গা নিতে পারেন…

ডগ ব্রেকওয়েল

আইপিএল ২০১৯: লুঙ্গি এনগিডি ছিটকে যাওয়ার পর এই ৩ জোরে বোলারকে দলে শামিল করতে পারে চেন্নাই সুপার কিংস 2
NAPIER, NEW ZEALAND – JANUARY 23: Doug Bracewell of New Zealand during game one of the One Day International series between New Zealand and India at McLean Park on January 23, 2019 in Napier, New Zealand. (Photo by Kerry Marshall/Getty Images)

২৮ বছর বয়েসি ব্রেকওয়েল এই সময় ভালো ফর্মে রয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে তিনি ভালো প্রদর্শন করে নিজেকে প্রমান করে দিয়েছেন। এর মধ্যে তিনি ৪৪ রানের ইনিংসের পাশাপাশি একটি উইকেটও নিয়েছেন। দলের হয়ে অলরাউন্ডারের ভূমিকা পালন করেছেন।তিনি ৫৫ ইনিংসে ৬২টি উইকেট নিয়েছেন। ব্রেকওয়েল চেন্নাইয়ের হয়ে পুরো মরশুমের জন্য উপলব্ধ থাকবেন, যা চেন্নাইয়ের বোলিং বিভাগকে ফায়দা দেবে।

মর্নি মর্কেল
আইপিএল ২০১৯: লুঙ্গি এনগিডি ছিটকে যাওয়ার পর এই ৩ জোরে বোলারকে দলে শামিল করতে পারে চেন্নাই সুপার কিংস 3
মর্নি মর্কেলের দলের সঙ্গে যোগ দেওয়া ধোনির নেতৃত্বকে বড়ো ফায়দা দিতে পারে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই খেলোয়াড়ও দলের জন্য পুরো মরশুম উপলব্ধ থাকতে পারবেন। মর্কেলের উপস্থিতি চেন্নাই সুপার কিংসের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে। এছাড়াও মর্কেল আগেও ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ খেলেছেন আর জানেন যে চ্যাম্পিয়ন হওয়ার জন্য কি করতে হবে। তিনি আইপিএলে ৭০টি ম্যাচ খেলেছেন। রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স আর দিল্লি ক্যাপিটালসের মত বিভিন্ন ফ্রেঞ্চাইজির হয়ে খেলে মর্কেল ৭৭টি উইকেট হাসিল করেছেন। নিজের গতি এবং বাউন্সের সঙ্গে মর্কেলকে বিপক্ষ দলকে সমস্যায় ফেলতে দেখা যেতে পারে।

কেন রিচার্ডসন

আইপিএল ২০১৯: লুঙ্গি এনগিডি ছিটকে যাওয়ার পর এই ৩ জোরে বোলারকে দলে শামিল করতে পারে চেন্নাই সুপার কিংস 4
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 23: Kane Richardson of the Renegades celebrates the wicket of Matthew Short of the Strikers during the Adelaide Strikers v Melbourne Renegades Big Bash League Match at Adelaide Oval on December 23, 2018 in Adelaide, Australia. (Photo by James Elsby/Getty Images)

অস্ট্রেলিয়ার স্পিড স্টার চেন্নাইয়ের হয়ে একজন ভাল বোলার প্রমানিত হতে পারেন। কেন রিচার্ডসন কিছুদিন আগেই সম্পন্ন হওয়া বিগ ব্যাশ লীগে সবচেয়ে বেশি উইকেট হাসিল করেছিলেন। ২৪টি উইকেট নিয়ে তিনি মেলবোর্ণ রেনেগেডসকে নিজেদের প্রথম বিগব্যাশ লীগ খেতাব জিততে সাহায্য করেছেন। যদিও তিনি শেষবার ২০১৬য় আইপিএল খেলেছিলেন, আর ১৪টি ম্যাচ খেলে ১৮টি উইকেট হাসিল করেহচিলেন। কেন লাইন, লেংথের কারণে চেন্নাইয়ের জন্য দুর্দান্ত বোলার প্রমানিত হতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *