বিশ্বকাপের মধ্যে ভারতের জন্য এল খারাপ খবর, এই খেলোয়াড়ের উপর লাগল ৩ মাসের ব্যান

বিশ্বকাপের আগে ভারতে আইপিএলের জ্বরে সকলেই কাবু ছিলেন। এরপর ভারতীয় দলের খেলোয়াড় যাদের বিশ্বকাপে নির্বাচন হয়েছে তারা ইংল্যাণ্ড চলেযায়।কিন্তু যে খেলোয়াড়দের বিশ্বকাপে নির্বাচন হয়নি তারা কি করছেন? এই প্রশ্ন সকলেরই মনে রয়েছে। কিছু খেলোয়াড় ঘরোয়া ক্রিকেটে ব্যস্ত হয়ে যান কিছু খেলোয়াড় দলে আসার জন্য প্র্যাকটিসে ব্যস্ত হয়ে যান।

কলকাতা নাইট রাইডার্সের এই খেলোয়াড় করলেন এমন কিছু লাগল ব্যান

বিশ্বকাপের মধ্যে ভারতের জন্য এল খারাপ খবর, এই খেলোয়াড়ের উপর লাগল ৩ মাসের ব্যান 1

কলকাতা আর উত্তরপ্রদেশের খেলোয়াড় রিঙ্কু সিংকে আমরা আইপিএলে খেলতে এই মরশুমে দেখেছি। তিনি আইপিএল খেলার পর একটি টি-২০ লীগ খেলতে দুবার চলে গিয়েছেন। এরপর বিসিসিআই কড়া পদক্ষেপ নিয়ে তার উপর ৩ মাসের ব্যান লাগিয়ে দিয়েছে।

বিসিসিআইয়ের তরফে বলা হয়েছে এই কথা

“এটা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নজরে আনা হয়েছে যে উত্তরপ্রদেশের প্রথম শ্রেণীর ক্রিকেটার রিঙ্কু সিং আবু ধাবীতে একটি অনাধিকৃত টি-২০ টুর্নামেন্টে অংশ নিয়েছেন। রিঙ্কু টি-২০ লীগে অংশ নেওয়ার আগে বিসিসিআইয়ের কাছে অনুমতি নেননি। এই কারণে সোজা বিসিসিআইয়ের নিয়মকে আর নিয়মের উলঙ্ঘণ করেছেন”।

বিশ্বকাপের মধ্যে ভারতের জন্য এল খারাপ খবর, এই খেলোয়াড়ের উপর লাগল ৩ মাসের ব্যান 2

“বিসিসিআইয়ের মানদন্ড অনুসারে, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোনো খেলোয়াড়ই বোর্ডের অনুমতি ছাড়া বিদেশী কোনো টুর্নামেন্ট খেলতে পারেনা। রিঙ্কুকে এই জন্য ১জুন ২০১৯ থেকে শুরু হতে চলা তিনমাস সময় পর্যন্ত তৎকাল প্রভাবে সাসপেণ্ড করা হয়েছে। তাকে বর্তমান ভারত এ দল থেকে সরিয়ে দেওয়া হয়েছে যারা ৩১ মে ২০১৯ থেকে শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে একটি বহু দিবসীয় ম্যাচ খেলার জন্য প্রস্তুত রয়েছে”।

গরীব পরিবারের ছেলে রিঙ্কু

বিশ্বকাপের মধ্যে ভারতের জন্য এল খারাপ খবর, এই খেলোয়াড়ের উপর লাগল ৩ মাসের ব্যান 3

এই বার আইপিএলে মরশুমে এই খেলোয়াড় সুযোগ পেয়েছিলেন, কিন্তু রিঙ্কুর প্রদর্শন ততটা ভাল ছিলনা। রিঙ্কু ভীষণই গরীব পরিবারের ছেলে। তার কাছে থাকার জন্য ছোটো একটা বাড়ি ছিল, কিন্তু আইপিএল থেকে পাওয়া টাকায় তিনি নিজের বাড়ি বানিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *