তিনজন অনভিষিক্ত ভারতীয় ক্রিকেটার যারা দলে সুযোগ পাওয়ার যোগ্য 1

ক্রিকেটের সব ফরম্যাটেই টিম ইন্ডিয়ার দাপট অব্যাহত রয়েছে দীর্ঘদিন ধরেই। শুধু টিম হিসেবেই নয় ব্যক্তিগত পারফরম্যান্সেও পিছিয়ে নেই ভারতীয় ক্রিকেটাররা। সাধারণত ঘরোয়া ক্রিকেটে নিজেদের প্রমাণ করার পর জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর আদেশ পেয়ে থাকেন ক্রিকেটাররা।ভারতীয় দলে নতুন মুখ নেওয়ার ক্ষেত্রে সাম্প্রতিক সময়ে বেশ ভাল প্রভাবই দেখা যায় আইপিএলের পারফর্মারদের।

ইতোমধ্যে ভারতীয় দলে একাধিক ক্রিকেটার সুযোগ পেয়েছেন আইপিএলে পারফর্ম করে। সর্বশেষ উদাহরণ হিসেবে বলা যায় পৃথ্বী শ ও হনুমা বিহারির নাম। বর্তমানে যারা রয়েছেন ইংলিশদের বিপক্ষে টেস্ট সিরিজের দলে।

চলুন জেনে নেওয়া যাক ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা আরো তিনজন ক্রিকেটারদের সম্পর্কে যারা আন্তর্জাতিক ক্রিকেটে খেলার যোগ্যতা রাখে।

 

৩. ক্রুণাল পান্ডিয়া

তিনজন অনভিষিক্ত ভারতীয় ক্রিকেটার যারা দলে সুযোগ পাওয়ার যোগ্য 2
Getty Images

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠ মাতানো এই অলরাউন্ডার একা হাতে জিতিয়েছেন বহু ম্যাচ। তাছাড়া ঘরোয়া অন্যান্য লিগেও তাঁর পারফরম্যান্স সন্তোষজনক। অন্যদিকে তাঁর সহোদর হার্দিক পান্ডিয়া জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন আইপিএলে পারফর্ম করে।

কিন্তু ক্রুণাল পান্ডিয়া ধারাবাহিকভাবে পারফরম্যান্স প্রদর্শন করে গেলেও এখনো জাতীয় দলে জায়গা করে নিতে পারেননি। ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে অবশ্য ডাক পেয়েছিলেন জাতীয় দলে তবে অভিষেকের অপেক্ষা আরো দীর্ঘায়িত হল সংক্ষিপ্ত ফরম্যাটের স্পেশালিস্ট এই অলরাউন্ডারের।

২. শুভমান গিল

তিনজন অনভিষিক্ত ভারতীয় ক্রিকেটার যারা দলে সুযোগ পাওয়ার যোগ্য 3
Getty Images

প্রথম শ্রেণির ক্রিকেটে গত বছর অভিষেক হওয়ার পর দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়ে বসেন বিস্ময়বালক শুভমান গিল। তবে ক্রিকেট বোর্ডের নজর তাঁর দিকে পড়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের কোনো ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ৩৭২ রান করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হলে। ডানহাতি এই ব্যাটসম্যান তাঁর টেকনিক কাজে লাগিয়ে বোলারদের তুলোধুনো করার সামর্থ্য যে রাখেন তাতে কোনো সন্দেহ নেই। প্রতিভাবান এই ব্যাটসম্যান আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলেছেন। তাই ভারত দলের পরবর্তী কাণ্ডারি হিসেবে শুভমান গিলকে ভাবাই যায়।

১. ময়ঙ্ক আগরওয়াল

তিনজন অনভিষিক্ত ভারতীয় ক্রিকেটার যারা দলে সুযোগ পাওয়ার যোগ্য 4
Getty Images

২৭ হয়েছে বয়স, পারফরম্যান্সও করছেন ধারাবাহিকভাবে তবে এখনো অভিষেক হয়নি ময়ঙ্ক আগরওয়ালের। কর্নাটক রাজ্যের হয়ে ঘরোয়া ক্রিকেটে নিয়মিতই খেলে আসছেন তিনি। আর তাঁর পারফরম্যান্স দিয়েই ইতোমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকদের নতুন বার্তা দিয়ে রেখছেন এই ব্যাটসম্যান।

২০১৭-১৮ মৌসুমে রঞ্জি ট্রফিতে সর্বোচ্চ সেরা রান সংগ্রাহক হন তিনি, যেখানে একটি ৩০০ ছাড়ানো ইনিংসও ছিল। অন্তত টেস্ট ক্রিকেটের সাদা জার্সি গায়ে ভারতকে প্রতিনিধিত্ব করার যোগ্যতা যা রয়েছে তাঁর বলার অপেক্ষা রাখেনা। তাছাড়া ২০১৭-১৮ বিজয় হাজারি ট্রফিতে সংক্ষিপ্ত ফরম্যাটে ৭২৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকও ছিলেন তিনি। তাই ছোট ফরম্যাটেও নিজেকে স্বচ্ছভাবে প্রমাণ করেছেন তা বলাই যায়।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *