বিরাট কোহলি ৪ ম্যাচ পরেই দিয়েছিলেন দল থেকে বাদ, এখন রোহিতের নেতৃত্বে দেওয়া হল জায়গা 1

বাংলাদেশের বিরুদ্ধে হতে চলা আগামী টি-২০ সিরিজের সঙ্গেই দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা বৃহস্পতিবার মুম্বাইতে হয়েছে। টি-২০ সিরিজের জন্য নির্বাচকরা বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার সঙ্গেই রোহিত শর্মাকে দলের দায়িত্ব দেওয়া হয়েছে।

মুম্বাইয়ের শিভম দুবেকে প্রথমবার ভারতীয় দলে সুযোগ

বিরাট কোহলি ৪ ম্যাচ পরেই দিয়েছিলেন দল থেকে বাদ, এখন রোহিতের নেতৃত্বে দেওয়া হল জায়গা 2

৩ নভেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে খেলা হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের নির্বাচন করা হয়েছে, যেখানে বেশ কিছু তরুণ খেলোয়াড়দের নির্বাচকরা দলে বজায় রেখেছেন। তো অন্যদিকে তরুণ প্রতিভাশালী উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে দীর্ঘ সময় পর শেষমেশ সুযোগ দেওয়া হয়েছে তো সঙ্গে মুম্বাইয়ের তরুণ তারকা অলরাউন্ডার শিভম দুবেকেও প্রথমবার দলে শামিল করা হয়েছে।

এক ওভারে ৫টি ছক্কায় আইপিএলে পেয়েছিলেন জায়গা

বিরাট কোহলি ৪ ম্যাচ পরেই দিয়েছিলেন দল থেকে বাদ, এখন রোহিতের নেতৃত্বে দেওয়া হল জায়গা 3

ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া চোটের কারণে দীর্ঘ সময়ের জন্য দল থেকে দূরে হয়ে গিয়েছেন। এই অবস্থায় ভারতের একজন ভাল বিকল্পের প্রয়োজন ছিল। তা দেখেই নির্বাচকরা শিভম দুবের সাম্প্রতিক প্রদর্শন আর কৌশলকে গুরুত্ব দিয়ে দলে শামিল করেছেন। শিভম দুবে প্রথমবার মুম্বাই প্রিমিয়ার লীগে পরিচিতি পেয়েছিলেন যখন তিনি প্রবীণ তাম্বের এক ওভারে ৫টি ছক্কা মেরেছিলেন। এরপর তাকে আইপিএলে বিরাট কোহলির আরসিবি ৫ কোটির টাকার মোটা দামে নিজেদের দলের অন্তর্ভুক্ত করে।

খারাপ প্রদর্শনে বিরাট কোহল দিয়েছিলেন দল থেকে বাদ

বিরাট কোহলি ৪ ম্যাচ পরেই দিয়েছিলেন দল থেকে বাদ, এখন রোহিতের নেতৃত্বে দেওয়া হল জায়গা 4

কিন্তু আরসিবির হয়ে শিভম দুবেকে ৪টি ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল তো তিনি তাতে বিশেষ প্রভাব ফেলতে পারেননি। যে কারণে তাকে বিরাট কোহলি দল থেকে বাদ দেন। এরপর দুবে নিজের ক্ষমতাকে প্রমান করতে হত।
শিভম দুবে আইপিএলে খারাপ শুরুর নিরাশাকে পেছনে ফেলে আবারো ব্যাটের কামাল দেখিয়েছেন। দুবে গত কিছু সময় ধরে ভারত এ-র হয়ে জোরদার প্রদর্শন করছে তো সেই সঙ্গে তিনি বিজয় হাজারে ট্রফিতেও কামাল প্রদর্শন করেছেন আর এর দমেই তিনি ভারতীয় সিনিয়র দলে জায়গা করে নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *