এবছর আইপিএল , বিশ্বকাপের জন্য ম‍্যাচ ফিট থাকতে সাহায্য করেছে, বললেন এই ক্রিকেটার 1

আর দিন কয়েক বাদে বিশ্বকাপ।ইতিমধ্যে গোটা বিশ্বের ক্রিকেট প্রেমী মানুষেরা শুরু করে দিয়েছে অপেক্ষার প্রহর গোনার পালা। ইতিমধ্যে প্রতিটি দেশ তাদের নিজেদের মতো করে কাপ জয়ের জন্য নেওয়া শুরু করেছে প্রস্তুতি।যদিও সদ‍্য শেষ হওয়া আইপিএল এবছর বিশ্বকাপে অংশগ্রহণকারী অধিকাংশ ক্রিকেটারকে ম‍্যাচ ফিট থাকতে সাহায্য করেছেন এমনটাই মনে করছেন ভারতের তারকা পেস বোলার ভূবনেশ্বর কুমার। এক্ষেত্রে নিজের বক্তব্য পেশ করা কালীন এই ক্রিকেটার জানিয়েছেন ব‍্যাটে রান অথবা বল হাতে উইকেট, দুটোই যখন ঠিক একজন ক্রিকেটার পরিকল্পনা মাফিক আসবে তখন সে মানসিক ভাবে অনেকটাই এগিয়ে থাকবে ম‍্যাচে।আর তার এই ছন্দে থাকাটা সাহায্য করবে তার দলকে।

এবছর আইপিএল , বিশ্বকাপের জন্য ম‍্যাচ ফিট থাকতে সাহায্য করেছে, বললেন এই ক্রিকেটার 2

প্রসঙ্গত, এবারের আইপিএল টা তেমন ভালো যায়নি আসন্ন বিশ্বকাপে ভারতের পেস বোলিং বিভাগের অন‍্যতম মুখ ভূবনেশ্বর কুমারের।সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে চলতি আইপিএলে ১৫ টি ম‍্যাচে খেলেছিলেন ভূবি, নিয়েছেন ১৩ টি উইকেট।যদিও আসন্ন বিশ্বকাপে ভারতীয় বোলিং বিভাগের অন‍্যতম ভরসা মনে করা হচ্ছে তাকে।

অন‍্যদিকে এবছর আইপিএলে চতুর্থ স্থানে শেষ করেছিলো হায়দ্রাবাদ।টুর্নামেন্টের শুরু থেকে দারুন ছন্দে দেখা গেছিলো এই দলটিকে।ওপেনিং জুটিতে ওয়ার্নার এবং ব‍্যারিস্টোর দুর্দান্ত ফর্ম নির্ভরতা এনে দিয়েছিল দলকে।অনেকেই এই দুই বিদেশি ক্রিকেটারের লিগের মাঝপথে বিশ্বকাপের জন্য বিশেষ প্রস্তুতি নেওয়ার উদ্দেশ্যে দেশে ফিরে যাওয়া কে হায়দ্রাবাদের ফাইনালে না ওঠার অন‍্যতম কারন হিসেবে দেখছে।

এবছর আইপিএল , বিশ্বকাপের জন্য ম‍্যাচ ফিট থাকতে সাহায্য করেছে, বললেন এই ক্রিকেটার 3

আগামী ২২ শে মে, ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিতে চলেছে টিম ইন্ডিয়া।এছাড়াও এদিনের সাক্ষাৎকারে তার কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল বোলার হিসেবে ক্রিকেট কেরিয়ারে সবচেয়ে চ‍্যালেন্জের মুখ পড়তে হয়েছে কার বিরুদ্ধে সেই বিষয়ে মুখ খুলেছিলেন এই পেস বোলার।

এক্ষেত্রে দুজনের নাম নিয়েছেন ভূবি।তাদের মধ্যে একজন তার হায়দ্রাবাদ দলের সদস্য ডেভিড ওয়ার্নার এবং অন‍্যজন আন্দ্রে রাসেল।এবিষয়ে বিশদে বলতে গিয়ে ভূবি বলেন , ” সদ‍্য শেষ হওয়া আইপিএলে দারুন ফর্মে দেখা গেছে ওয়ার্নার এবং রাসেল কে।এরা দুজনে এমন ধরনের ক্রিকেটার যারা যেকোনো মুহূর্তে বদলে দিতে পারে ম‍্যাচের চেহারা তাই এদের বিরুদ্ধে বোলিং করাটা সর্বদাই চ‍্যালেন্জের একটি বিষয়ে ” ।

এবছর আইপিএল , বিশ্বকাপের জন্য ম‍্যাচ ফিট থাকতে সাহায্য করেছে, বললেন এই ক্রিকেটার 4

এছাড়াও এদিনের সাক্ষাৎকারে উঠে এসেছে ইংল্যান্ডের পিচ প্রসঙ্গ।সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের পিচ গুলোকে ফ্ল‍্যাট দেখা গিয়েছে, সেইক্ষেত্রে দলের বোলিং বিভাগকে কতটা সমস্যার মুখে পড়তে হতে পারে, এমন বিষয়টিকে ঠিক কেমন ভাবে দেখছেন, জবাবে বছর ২৯ এর এই বোলারের বক্তব্য , ” এবিষয়ে কোনও সন্দেহ নেই গত কয়েক বছর ইংল্যান্ডের পিচ খুবই ফ্ল্যাট দেখা গিয়েছে, তবুও ম‍্যাচের শেষ থেকে শুরু অবধি বিপক্ষ দলগুলোর ব‍্যাটসম‍্যানদের আমরা চাপে ফেলার ক্ষমতা রাখি, ম‍্যাচের দিন গুলোতে পরিকল্পনা মাফিক এগোতে পারলে আমাদের কোনও সমস্যা হবে না বলেই মনে করি ” ।

এবছর আইপিএল , বিশ্বকাপের জন্য ম‍্যাচ ফিট থাকতে সাহায্য করেছে, বললেন এই ক্রিকেটার 5
Indian cricketer Bhuvneshwar Kumar (C) celebrates with his teammates after he dismissed Sri Lankan cricketer Niroshan Dickwella during the final one day international (ODI) cricket match between Sri Lanka and India at R. Premadasa Stadium in Colombo on September 3, 2017. / AFP PHOTO / ISHARA S. KODIKARA (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *