ব্রেকিং: সিএসসি কমিটি ঘোষণা করল ভারতীয় দলের নতুন কোচের নাম

আজ ১৬ আগস্ট ভারতীয় ক্রিকেট দলের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ দিন থেকেছে। কারণ আজ ভারতীয় দলের নতুন কোচের নাম ঘোষিত হয়ে গিয়েছে। জানিয়ে দিই যে ভারতীয় দলের নতুন কোচের পদের জন্য রবি শাস্ত্রী, মাইক হেসন, রবিন সিং, লালচন্দ রাজপুত, ফিল সিমন্স আর টম মুডির রূপে ৬জন দাবীদার ছিলেন। যার মধ্যে ফিল সিমন্স ইন্টারভিউর জন্য পৌঁছননি, এই কারণে তিনি এই রেস থেকে আগেই ছিটকে যান।

ইনি হলেন ভারতীয় দলের নতুন কোচ

ব্রেকিং: সিএসসি কমিটি ঘোষণা করল ভারতীয় দলের নতুন কোচের নাম 1

জানিয়ে দিই যে ভারতীয় দলের নতুন কোচের জন্য রবি শাস্ত্রী, রবিন সিং, লালচন্দ রাজপুত আর টম মুডির ইন্টারভিউ কপিলদেবের অধ্যক্ষতায় ক্রিকেট পরামর্শদাতা কমিটি নেয়। এই কমিটির অন্য দুজন পরামর্শদাতা হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অংশুমান গায়কোয়াড় আর ভারতের প্রাক্তন মহিলা ক্রিকেটার শান্তা রঙ্গাস্বামী। এই তিনজনের ক্রিকেট পরামর্শদাতা কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে রবি শাস্ত্রীই ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচ হবেন। ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তাকে ভারতীয় দলের কোচ করা হয়েছে।

জুলাই ২০১৭ থেকে আছেন ভারতীয় দলের প্রধান কোচ

ব্রেকিং: সিএসসি কমিটি ঘোষণা করল ভারতীয় দলের নতুন কোচের নাম 2

জানিয়ে দিই যে রবি শাস্ত্রীকে জুলাই ২০১৭য় অনিল কুম্বলের কোচের পদ থেকে ইস্তকা দেওয়ার পর ভারতীয় দলের প্রধান কোচ নিযুক্ত করা হয়েছিল। সেই সময় তাকে ভারতের প্রধান কোচ করার সিদ্ধান্ত সৌরভ গাঙ্গুলী, শচীন তেন্ডুলকর আর ভিভিএস লক্ষ্মণের পরামর্শদাতা কমিটি নিয়েছিল। যদিও দলের অধিনায়ক বিরাট কোহলিও সেই সময় রবি শাস্ত্রীকেই ভারতীয় দলের কোচের পদ হিসেবে দেখতে চেয়েছিলেন আর পরামর্শদাতা কমিটি অধিনায়কের কথা মেনে নিয়ে রবি শাস্ত্রীকেই ভারতীয় দলের কোচ নির্বাচন করেছিলেন।

অধিনায়ক কোহলির পছন্দও ছিলেন রবি শাস্ত্রী

ব্রেকিং: সিএসসি কমিটি ঘোষণা করল ভারতীয় দলের নতুন কোচের নাম 3

আপনাদের জানিয়ে দিই যে রবি শাস্ত্রী জুলাই ২০১৪ থেকে মার্চ ২০১৬ পর্যন্ত ভারতীয় দলের ডায়রেক্টর পদেও কাজ করেছিলেন। তিনি ভারতীয় দলের সফলতম অলরাউন্ডারদের মধ্যে একজন ছিলেন। সেই সোঙ্গে তিনি কমেন্ট্রির জন্যও বিশ্বজুড়ে প্রসিদ্ধ। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজ যাওয়ার আগে নিজের একটি ইন্টারভিউতে বলেছিলেন যে তিনি ভারতীয় দলের পরবর্তী কোচ হিসেবে রবি শাস্ত্রীকেই দেখতে চান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *