IPL 2022: চেন্নাইয়ের বিরুদ্ধে বিরাট কোহলির এই সিদ্ধান্তে ক্ষুব্ধ দুই প্রাক্তন তারকা, বললেন...

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১৫তম মরশুমে বিরাট কোহলি যথেষ্ট নিরাশ করেছেন। একদিকে যেখানে বিরাটের ব্যাট সম্পূর্ণ নিশ্চুপ থেকেছে, অন্যদিকে তিনি এক রান নেওয়ার চক্করে বড় ভুল করে চলেহছেন। এই মরশুমে বিরাট কোহলি দ্বারা সিঙ্গলস-ডবলস রান নিতে ভুল হতে দেখা যাচ্ছে।

বিরাট কোহলি দ্রুতগতিতে রান নেওয়ার চক্করে হচ্ছেন রানআউট

IPL 2022: চেন্নাইয়ের বিরুদ্ধে বিরাট কোহলির এই সিদ্ধান্তে ক্ষুব্ধ দুই প্রাক্তন তারকা, বললেন... 1

বিরাট কোহলি এই মরশুমে এখনও পর্যন্ত ১১ বার ব্যাটিং করতে নেমেছেন। এর মধ্যে ৩বার তিনি রান আউটে যুক্ত থেকেছে। যার মধ্যে বিরাট কোহলি স্বয়ং ২ বার রান আউট হয়ে উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন আর একবার সতীর্থ খেলোয়াড়কে আউট করেছেন। আরসিবির প্রাক্তন অধিনায়ক এক রান নেওয়ার চক্করে দলের বড় লোকসান করছেন। টি-২০ ক্রিকেট চার ছয়ের খেলা, যে কেউ রান আউট হয়ে নিয়মিত উইকেট ছুঁড়ে দিলে তার ফলাফল দলকে ভুগতে হয়।

২ বার স্বয়ং আর ১বার গ্লেন ম্যাক্সওয়েলকে করেছেন রানআউট

IPL 2022: চেন্নাইয়ের বিরুদ্ধে বিরাট কোহলির এই সিদ্ধান্তে ক্ষুব্ধ দুই প্রাক্তন তারকা, বললেন... 2

এইভাবেই বিরাট কোহলি এই মরশুনে নিজের রান কলে নিজেকে ২বার আউট করেছেন, এবং গত ম্যাচে তিনি নিজের রান কলেই গ্লেন ম্যাক্সওয়েলকে রানআউট করিয়েছেন। যারপর এখন তর্ক উঠেছে যে টি-২০ ফর্ম্যাটে দ্রুতগতিতে সিঙ্গলস নেওয়া সঠিক না ভুল? চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচের পর আরসিবির অফিসিয়াল ওয়েবসাইটে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে, যেখানে গ্লেন ম্যাক্সয়েলকে বিরাট কোহলিকে বলতে দেখা গিয়েছে যে, “আমি তোমার সঙ্গে ব্যাটিং করতে পারব না, তুমি খুব জোরে দৌড়োও। তুমি এক আর দুই রান নিতে চাউ, কিন্তু আমি এই রণনীতির খুব বড় সমর্থক নই”।

বিরাট কোহলির উপর ক্ষুব্ধ ইয়ান বিশপ এবং ভেট্টোরি

IPL 2022: চেন্নাইয়ের বিরুদ্ধে বিরাট কোহলির এই সিদ্ধান্তে ক্ষুব্ধ দুই প্রাক্তন তারকা, বললেন... 3

বিরাট কোহলি এই ধরণের সিঙ্গল-ডবলস রান নেওয়ার দায়িত্বজ্ঞানহীনতা দেখে প্রাক্তন তারকা ড্যানিয়েল ভেট্টোরি আর ইয়ান বিশপকে যথেষ্ট ক্ষুব্ধ দেখিয়েছে। তারা বিরাটের এই ভুল নিয়ে জমিয়ে তিরস্কার করেছে। ইএসপিএন ক্রিকইনফোতে ইয়ান বিশপ এটা নিয়ে বলেন,

“কোহলি ভুল করেছে, ওখানে একদমই রান ছিল না। যতই কোহলি আর ম্যাক্সওয়েল দুজনে দ্রুত দৌড়ন কিন্তু আপনি ভুল জায়গায় রান চুরি করতে যেতে পারেন না। রান নেওয়া বা না নেওয়াও আমাদের খেলা আর নির্ণয় ক্ষমতাকে দর্শায়। আর যদি আপনি ভুল সিদ্ধান্ত নেন, তো এটা নিশ্চইভাবেই আপনার উপর আর আপনার দলের উপর প্রভাব পড়বে”।

অন্যদিকে ভেট্টোরি বলেন,

“কভারের দিকে বলকে হালকা ঠেলে দিয়ে সিঙ্গল চুরি করা কোনো ভাল সিদ্ধান্ত নয়। যদি কোনো ইনিংসে কেউ রানআউট হয়, তো আমাদের সেই রানআউটের মূল্যায়ণ করা উচিৎ আর সেই সম্পর্কিত খেলোয়াড়কে বলাও উচিৎ যে তিনি রান চুরি করার ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন। আপনি একটা সিঙ্গলসের জন্য ম্যাক্সওয়েল বা ওর মতো বড় খেলোয়াড়কে হারাতে পারেন না”।

Leave a comment

Your email address will not be published.