টেস্ট সিরিজের আগে দুর্দান্ত সুবিধা পেল ভারত, প্রথম টেস্টে ছিটকে গেলেন এই সুপারস্টার অসি ক্রিকেটার 1

ওয়ানডে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া, এদিকে টি২০ সিরিজে দুর্দান্ত কামব্যাক করেছে টিম ইন্ডিয়া। এই অবস্থায় দুই দল অপেক্ষায় রয়েছে আসন্ন টেস্ট সিরিজের জন্য। ইতিমধ্যেই ভারতের পক্ষে বড়সড় অসুবিধা হিসেবে পড়েছে শেষ তিন টেস্টে অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতি। এছাড়া তারকা ওপেনার রোহিত শর্মার অভাব ভুগেছে ভারতীয় দল। এদিকে অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরেছেন স্টিভ স্মিথ, যার ফলে অনেকেই এই টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়াকে ফেভারিট হিসেবে গন্য করছেন।

Australia rise to world No.1 | cricket.com.au

কিন্তু আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্ট সিরিজের আগে বড়সড় অ্যাডভান্টেজ পেল টিম ইন্ডিয়া। অ্যাডিলেডে দিন রাতের টেস্ট থেকে ছিটকে গেলেন তারকা অসি ওপেনার ডেভিড ওয়ার্নার। গত ওয়ানডে সিরিজে কুঁচকির চোটের কারণে সীমিত ওভারের সিরিজ থেকে ছিটকে গিয়েছিল ওয়ার্নার। কিন্তু সেই চোট এখনও পুরোপুরি সেরে না ওঠায় সিরিজের প্রথম টেস্ট থেকেও বেরিয়ে গেলেন ওয়ার্নার।

Australia vs Pakistan, 2019: List of records David Warner created with his  maiden triple century in Test cricket

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, কুঁচকির চোটের রিহ্যাবের জন্য এই মুহুর্তে সিডনিতে রয়েছেন ওয়ার্নার। কুঁচকির চোট ছাড়াও অ্যাবডাক্টার মাসল ছিঁড়েছে ওয়ার্নারের, যার ফলে চোটের মেয়াদ দীর্ঘায়িত রয়েছে। এদিকে আসন্ন টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলের অধিকাংশ সদস্যই অ্যাডিলেডের উদ্দেশ্যে রওনা দিয়েছে, সে বিষয়েও বার্তা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Warner creates history with first-session ton | cricket.com.au

এদিকে নিজের চোট নিয়েও একটি বিবৃতি পেশ করেছেন ডেভিড ওয়ার্নার। সেখানে তিনি বলেছেন, “আমার মনে হয় আমি এই অল্প সময়ে অনেকটাই উন্নতি করেছি এবং আমি সিডনিতে থেকে পূর্ণ ফিটনেসে আসার জন্য কাজ করব। চোটটা আগের থেকে অনেকটাই সেরে উঠেছে, কিন্তু আমার নিজের মনের শান্তির জন্য এবং আমার সহ খেলোয়াড়দের জন্য আমায় দেখাতে হবে যে টেস্ট ম্যাচের পরিস্থিতির জন্য আমি একশো শতাংশ তৈরি। যার মধ্যে রয়েছে উইকেটের মাঝখানে দৌড়নো এবং ফিল্ডিংয়ে ক্ষিপ্রতা দেখানো। এই মুহুর্তে আমার মনে হচ্ছে আমি আমার চুড়ান্ত ফিটনেসের তুলনায় কিছুটা পিছিয়ে রয়েছি এবং আরও ১০ দিন লাগবে পুরোপুরি ফিট হতে।”

Sydney Test: Warner's record-breaking ton puts Australia in command -  Sports News

এর ফলে, আসন্ন পিঙ্ক বল টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে ওপেনিংয়ে নামবেন দুই অনভিজ্ঞ ওপেনার। একদিকে থাকবেন নবাগত উইল পুকোভস্কি, যিনি অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডে দুর্দান্ত পারফর্ম করেছেন। অন্যদিকে থাকবেন জো বার্নস, যিনি গত মরশুমে ওয়ার্নারের সাথে ওপেনিং করেছিলেন। এই মুহুর্তে খুব একটা ভালো ফর্মে নেই বার্নস, ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দুই ইনিংসে মাত্র চার রানই করতে পেরেছেন এই অসি ওপেনার।

Burns sees red on path to Ashes | cricket.com.au

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসের চতুর্থ ওভারে শিখর ধাওয়ানের একটি শট বাঁচাতে গিয়ে চোট পেয়েছিলেন ডেভিড ওয়ার্নার। এরপরই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি এবং তার পরিবর্তে আসেন অলরাউন্ডার অ্যাস্টন আগার। পরে জানা যায়, কুঁচকিতে চোট পেয়েছেন ওয়ার্নার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *