অস্ট্রেলিয়া সিরিজের আগে বড়সড় ধাক্কা ভারতীয় শিবিরে, চোটের জেরে খেলতে নাও পারেন এই তারকা 1

আইপিএল শেষ হলেই সেই মেগা লড়াইয়ের স্বাক্ষী থাকবে ক্রিকেট দুনিয়া। অস্ট্রেলিয়ার মাটিতে খোদ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামতে চলেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। এই নিয়ে প্রচুর সময় অপেক্ষা করেছেন ক্রিকেট প্রেমীরা। কিন্তু ভারতীয়দের জন্য এবার খারাপ খবর আসতে চলেছে। আইপিএল চলাকালীন যেভাবে চোটের শিকার হয়েছেন, তাতে হয়ত অস্ট্রেলিয়া সিরিজে অনিশ্চিত হয়ে যেতে পারেন তারকা ডান হাতি পেসার ইশান্ত শর্মা।

Delhi Capitals' Ishant Sharma out of IPL with rib cage injury | Deccan  Herald

গতকাল, দিল্লি ক্যাপিটালসের তরফ থেকে জানানো হয়েছে, পেশিগত সমস্যার জন্য বাকি আইপিএল থেকে ছিটকে গিয়েছেন ইশান্ত শর্মা। কিন্তু তার চোটের অবস্থা যথেষ্টই গুরুতর, যার জেরে হয়ত অস্ট্রেলিয়া সিরিজ মিস করতে পারেন। যদিও চোটের বিষয়ে পুরোপুরি জানা যায়নি, কিন্তু যা অবস্থা, তাতে হয়ত কম করে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে ইশান্তকে।

IPL 2020: Injured Delhi Capitals Pacer Ishant Sharma Out Of Season

আইপিএল শুরুর আগেই চোটে জর্জরিত ছিলেন ইশান্ত শর্মা। পিঠের ব্যাথার জন্য দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি। যদিও তৃতীয় ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন। কিন্তু সেই ম্যাচে নিজের ধার দেখাতে পারেননি অভিজ্ঞ এই পেসার। গোটা ম্যাচে উইকেটহীন হয়ে থাকেন ইশান্ত। এর পরের ম্যাচগুলিতে আবার তিনি বেঞ্চে বসে যান। এরপর দিল্লি ক্যাপিটালস জানায় যে গত ৭ অক্টোবর ইশান্ত শর্মা টিম ম্যানেজমেন্টকে জানিয়েছিল যে তার বাঁদিকের পাঁজরে ব্যাথা হচ্ছে। এরপর সেই মত তার বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হলে দেখা গিয়েছে যে ইশান্তের লেফট ইন্টারন্যাল অবলিক মাসল টিয়ার হয়েছে, অর্থাৎ বাঁদিকের মাংসপেশি সামান্য ছিঁড়েছে।

Indian Premier League 2020: Ishant Sharma Ruled Out Of IPL 2020 Due To Rib  Injury | Cricket News

এর ফলে ভুবনেশ্বর কুমারের মতই ইশান্ত শর্মাকে নিজের চোটের যাবতীয় তথ্য দিতে হবে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে। সেখানে তাদের রিহ্যাব হবে। এর ফলে আদৌ আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য ইশান্ত শর্মাকে নেওয়া হবে কি না, সেই নিয়ে সন্দেহ রয়েই গেল।

Ishant Sharma says coronavirus will change the way bowlers operate | Deccan  Herald

এর আগে আইপিএল চলাকালীনই চোট পেয়ে ছিটকে যান ভুবি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৯ তম ওভার বল করতে গিয়ে পায়ে চোট পান ভুবি, যার জেরে তিনি আর বল করতে পারেননি। এরপর তাকে বাকি আইপিএল এর জন্য অনিশ্চিত ঘোষণা করে দেওয়া হয়।

Injury concern for Bhuvneshwar Kumar IPL 2020 CSK SRH | Cricbuzz.com -  Cricbuzz

যদিও আইপিএল চলাকালীন এই ধরণের চোট নতুন নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় ক্রিকেট দল সবথেকে ব্যস্ততম টিম। তিন ফর্ম্যাট জুড়ে সবথেকে বেশি ম্যাচ এবং সবথেকে বেশি ভ্রমণ করতে হয় তাদের। আর তার উপর জুড়েছে এই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। একটানা খেলার জেরে প্রচুর খেলোয়াড় চোটগ্রস্থ হন এবং এর জেরে ভুগতে হয় ভারতীয় ক্রিকেট দলকে। এবারের আইপিএল এর শুরুতে কিছুটা চোটে ছিলেন রোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মার মত একাধিক ভারতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটার।

Leave a comment

Your email address will not be published.