কর্নাটক ছাড়লেন এই তারকা ক্রিকেটার ! 1

কর্নাটকের সাথে ইতিহাস গড়ে রাজ‍্য ছাড়ছেন বিনয় কুমার‌। তিনি এবার যোগ দিচ্ছেন পুদুচ্চেরী দলে। ২০১৩ – ১৪ এবং ২০১৪ – ১৫ কর্নাটকের অধিনায়ক ছিলেন তিনি। এর মধ্যে একবছর থেকেছেন রন্জি জয়ের সাক্ষী ।এছাড়াও কর্নাটকের হয়ে একাধিক ম‍্যাচে জয় এনে দিতে পালন করেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। “এযাবৎ এক অসাধারণ সফর কাটালাম কর্নাটকের সাথে।এই মুহূর্তে পরবর্তী প্রজন্মকে সুযোগ করে দেওয়া একান্ত জরুরি বলে মনে ক‍রি আমি। আমার এখনো মনে আছে আমার জন্য জায়গা ছেড়ে দিয়েছিলেন ভেঙ্কটেশ প্রসাদ।সেই সময় আমার ২১ বছর বয়স।এবার আমার সময় এটা করার। আমার হয়তো এখনও মনে হয় আমি আরো বেশ কিছু বছর খেলতেই পারি কর্নাটকের হয়ে কিন্তু এমনটা করবোনা আমি, আমার একটু অন‍্য ভাবনা আছে ” । মন্তব্য বিনয় কুমারের।

কর্নাটক ছাড়লেন এই তারকা ক্রিকেটার ! 2

২০০৪ – ০৫ এর রঞ্জি ট্রফিতে অভিষেক হয় বিনয় কুমারের। খেলেছেন ১০৬ টি ম‍্যাচ।ক্রিকেট মহলে “দেবনাগরী এক্সপ্রেস ” নামে পরিচিত এই তারকা ক্রিকেটারের উইকেট নেওয়ার ক্ষেত্রে জুড়ি মেলা ভার।১৩০ টি প্রথম শ্রেণীর ম‍্যাচে তার নেওয়া উইকেটের সংখ্যা ৪৫৯ । গড় – ২২.৫৩ । তার বোলিং বৈচিত্র্য অসাধারণ।২০০৭ -০৮ মরশুমে তার রন্জী ট্রফিতে তার পারফরম্যান্স নজর কাড়ে সকলের।সুযোগ পান রয়‍্যাল চ‍্যালেন্জার্স ব‍্যাঙ্গালোর দলে।এরপর ২০০৯ -১০ মরশুমে নিজের পারফরম্যান্স কে একেবারে অন্য এক মার্গে নিয়ে যান বিনয়।নেন ৪৬ টি উইকেট।

কর্নাটক ছাড়লেন এই তারকা ক্রিকেটার ! 3

২০১০ এ তিনি সুযোগ পান ভারতের টি ২০ টোয়েন্টি বিশ্বকাপের দলে।২০১১ – ১২ মরশুমে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দলে সুযোগ পান তিনি চোট পাওয়া বরুণ এ্যরনের জায়গায়।সে সময় ৭৩ রান দিয়ে নেন একটি উইকেট। কর্নাটকের হয়ে একাধিক রন্জী জয়ী বিনয় কুমারের শেষ মরশুম একেবারে ভালো কাটেনি দলের হয়ে।৭ ম‍্যাচে পান ১৪ টি উইকেট।পরবর্তী সময়ে তার বদলে সুযোগ পান মনীশ পান্ডে অধিনায়ক হিসেবে। বিগত ১৫ বছর ধরে একাধিক দারুণ সব মুহুর্ত কর্নাটক ক্রিকেট কে উপহার দিয়েছেন বিনয় কুমার।পুদুচ্চেরী দলে তার যোগ দেওয়ায় সেই দল কতটা শক্তিশালী হয় এখন সেইটা দেখার বিষয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *