দুঃসংবাদ! টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতের এই সুপারস্টার, পরিবর্তে আসছেন এই পেসার 1

গতকাল ক্যানবেরার মানুকা ওভালে সিরিজে প্রথম টি২০ ম্যাচে ভারত ১১ রানে হারায় অস্ট্রেলিয়াকে, আর এই জয়ের বড় কৃতিত্ব যায় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার উপর। প্রথম ইনিংসে ব্যাট করতে গিয়ে কিছুটা অস্বস্তিতে পড়েছিল ভারতীয় দল, কিন্তু সাত নম্বরে ব্যাটিং করতে নেমে মাত্র ২৩ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতকে ১৬১ রানে পৌঁছে দিয়েছিলেন জাদেজা।

দুঃসংবাদ! টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতের এই সুপারস্টার, পরিবর্তে আসছেন এই পেসার 2

 

কিন্তু শেষ ওভারে মিচেল স্টার্কের গতিশীল বল হেলমেটে লাগার কারণে ফিল্ডিং করতে নামেননি রবীন্দ্র জাদেজা, তার পরিবর্তে মাঠে এসে বোলিং করে যান তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। সেই সময় মাত্র ২৫ রান দিয়ে তিনটি বড় উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচের খেতাব নিয়ে যান চাহাল। কিন্তু গুঞ্জন উঠেছিল, হেলমেটে আঘাত লাগার পরেও পুরো ওভারটি ব্যাট করে গিয়েছিলেন জাদেজা, এমন কি, প্রোটোকল থাকলেও সেই সময় জাদেজাকে দেখতে আসেননি কোনও ডাক্তার বা ফিজিও।

Ravindra Jadeja's Concussion Substitution Draws Questions From  Ex-Cricketers | Cricket News

কিন্তু ম্যাচের পরেও দুঃসংবাদ আসে ভারতীয় শিবিরে। চলতি টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা। গতকাল রাতে বিসিসিআই এর তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়, যেখানে বলা হয়, কনকাশনের জন্য আসন্ন টি২০ সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। যদিও ম্যাচ চলাকালীন জাদেজার হ্যামস্ট্রিংয়ে কিছুটা সমস্যা দেখা দিয়েছিল। বারংবার তিনি হ্যামস্ট্রিংয়ের চোটটি অনুভব করছিলেন। অনেকের দাবি, হ্যামস্ট্রিংয়ের চোটকে ঢাকতে কনকাশনের চোটকে হাতিয়ার করে পরিবর্ত নামিয়ে কামাল করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু যে কারণই হোক না কেন, চলতি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন এই তারকা অলরাউন্ডার।

1st T20I: Yuzvendra Chahal Concussion Substitute For Ravindra Jadeja In  Canberra | Cricket News

বিসিসিআই এর তরফ থেকে এটিও জানানো হয়, চলতি টি২০ সিরিজে রবীন্দ্র জাদেজার পরিবর্ত হিসেবে দলে জায়গা করে নেবেন তারকা পেসার শার্দুল ঠাকুর। তৃতীয় ওয়ানডে ম্যাচে সুযোগ পেয়ে নিজের জাত চিনিয়ে দিয়েছিলেন শার্দুল। সেই ম্যাচে স্টিভ স্মিথ, মোসেস হেনরিকেস এবং শন অ্যাবটের মত তিনটি বড় উইকেট তুলে নিয়েছিলেন মুম্বইয়ের এই পেসার। আর তার জেরে অস্ট্রেলিয়াকে ১৩ রানে হারিয়ে হোয়াটওয়াশ এবং সম্মান বাঁচিয়েছিল টিম ইন্ডিয়া।

Australia vs India: Shardu Thakur not worried about lack of consistent run  in ODIs, focused on winning games - Sports News

যদিও জাদেজার অভাব অনুভূত হবে ভারতীয় দলে, তা কার্যত নিশ্চিত ভাবেই বলা যায়। তৃতীয় ওয়ানডে ম্যাচে হার্দিক পান্ডিয়ার সাথে ১৫০ রানের অপরাজিত পার্টনারশিপ গড়েছিলেন জাদেজা, সেই ম্যাচে ৫০ বলে ৬৬ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন তিনি। এমনকি, বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফিল্ডার হিসেবে বিবেচিত হন জাদেজা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *