বিশেষ কারণে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার এই মেগাস্টার, প্রথম টেস্টে খেলা নিয়ে সংশয় 1

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারিয়ে সিরিজ পকেটে করে নিয়েছে ভারতীয় দল। এই ম্যাচে বেশ কিছু বড়সড় বদল করে অস্ট্রেলিয়া, কয়েকজন বড় খেলোয়াড়কে বসিয়ে রাখেন অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট। এর মধ্যে ছিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং তারকা পেসার মিচেল স্টার্ক। যার ফলে কার্যত দ্বিতীয় সারির দল নামিয়েছিল অস্ট্রেলিয়া, তবে এই দল নিয়েও ভারতকে বড় ফাইট দিয়েছিল তারা।

India vs Australia 2nd T20 Live Streaming: How, when and where to watch  telecast of Sydney match - Sports News

এই অবস্থায় তৃতীয় টি২০ ম্যাচটি কার্যত সম্মানরক্ষার হয়ে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়ার জন্য। আসন্ন টেস্ট সিরিজের আগে জয়ের রাস্তায় ফিরতে মরিয়া থাকবে তারা। কারণ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিতেই ভারত আত্মবিশ্বাস ফিরে পেয়েছিল। কিন্তু তৃতীয় ম্যাচে নামার আগে বড়সড় ধাক্কা পেল অস্ট্রেলিয়া শিবির। শুধু তৃতীয় টি২০ ম্যাচই নয়, আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও অনিশ্চিত হতে পারেন অস্ট্রেলিয়ার এই তারকা ক্রিকেটার।

India vs Australia 2d T20 Reside Cricket Streaming: When and the place to  observe IND vs AUS event » TTN NEWS

সিডনিতে দ্বিতীয় টি২০ ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে সে দেশের ক্রিকেট নিয়ামক সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে জানা গিয়েছিল, এই ম্যাচে নামবেন না তারকা বাঁ হাতি পেসার মিচেল স্টার্ক। শুধু এই ম্যাচই নয়, তৃতীয় টি২০ ম্যাচেও নামবেন না স্টার্ক। এর ফলে জল্পনা বেড়ে গিয়েছে, তবে কি আবারও চোটের কবলে পড়লেন এই তারকা পেসার?

Mitchell Starc opts out of T20I series: Why is Mitchell Starc not playing  today's 2nd T20I between Australia and India? | The SportsRush

কিন্তু কোনও চোটের বিষয় নেই স্টার্কের। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে জানা গিয়েছে, পারিবারিক কারণেই জাতীয় দল থেকে বেরিয়ে গিয়েছেন মিচেল স্টার্ক। পরিবারের সদস্যের অসুস্থতার কারণে জাতীয় দলের জৈব সুরক্ষা বলয় ছেড়ে নিজের বাড়িতে ফিরে গিয়েছেন তিনি। ক্যানবেরা থেকে দল যখন সিডনিতে এসেছিল, তখনই জাতীয় দলের শিবির ছেড়ে বাড়ি ফিরে যান স্টার্ক।

Mitchell Starc to miss final two T20Is against India due to illness in  family - The Economic Times

এরপর মিচেল স্টার্কের এই সিদ্ধান্তকে সমর্থন করেন জাস্টিন ল্যাঙ্গার। তিনি জানিয়েছেন, পরিবারের থেকে বড় আর কিছু নয়। এই নিয়ে অস্ট্রেলিয়ার হেড কোচ বলেছেন, “পরিবারের থেকে বড় এই বিশ্বে আর কিছুই নেই। আর এই ক্ষেত্রে মিচের (মিচেল স্টার্ক) বিষয়েও সেটা খাটে।”

Australia vs India T20Is: Pacer Mitchell Starc withdraws from squad for  remainder of series

যদিও শুধু তৃতীয় টি২০ ম্যাচই নয়, আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে দিন রাতের টেস্টের জন্যও উপলব্ধ থাকবেন কি না স্টার্ক, সে নিয়েও সন্দেহ রয়েইছে। কারণ জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে যাওয়ার কারণে আবারও কোয়ারেন্টিনের মধ্যে থেকে প্রথম টেস্টের জন্য মাঠে নামাটা কতটা নিশ্চিত হবে স্টার্কের জন্য, সে নিয়ে কথা থাকছেই। কিন্তু প্রথম টেস্টে দলের এই তারকা পেসারকে পাওওার আশায় রয়েছেন ল্যাঙ্গার। এই বিষয়ে তিনি বলেছেন, “আমরা মিচকে (মিচেল স্টার্ক) সেই পর্যাপ্ত সময় দেব যতটা ওনার প্রয়োজন এবং যেদিন ওনার মনে হবে যে উনি দলে ফিরতে পারবেন সেদিন আমরা দু হাত তুলে ওনাকে স্বাগত জানাব।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *