মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়

একটি প্রচলিত হিন্দি প্রবাদ ‘ঘর কি মুরগী ডাল বরাবর’ আজকাল এটা প্রায় সঠিকভাবে বসছে মহেন্দ্র সিং ধোনির সমালোচকদের উপর আর সেই মানুষদের উপর যারা চান ধোনি ক্রিকেট থেকে অবসর নিয়ে বাড়িতে বসে থাকুন। মাহির সমর্থক শুধু ভারতেই নয় বরং বিশ্বজুড়ে রয়েছে। এর মধ্যেই বাংলাদেশের এক খেলোয়াড় নিজের মনের কথা জানাতে গিয়ে বলেছেন যে তার ধোনির সঙ্গে খেলে ভাল লেগেছে আর এখন তিনি ধোনির নেতৃত্বে খেলতে চান। তিনি আর কেউ নন সেই বাংলাদেশী খেলোয়াড় যিনি গত বিশ্বকাপে ১৩টি উইকেট নিয়েছেন।

মহম্মদ সইফউদ্দিন ধোনির নেতৃত্বে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড় 1

২২ বছর বয়েসী মহম্মদ সইফুদ্দিন এই বিশ্বকাপে ৮টি ম্যাচ খেলেছে আর তার মধ্যে ১৩টি উইকেট নিয়েছেন। শুধু তাই নন তিনি ভারতের বিরুদ্ধে ম্যাচে একটি হাফসেঞ্চুরিও করেছেন। এই ম্যাচে তিনি ধোনির সঙ্গে মাঠ শেয়ার করেছেন, যাকে আপনি এতটা মানেন তার সঙ্গে খেলা অনেক বড়ো কথা। সইফুদ্দিন ছেলেবেলা থেকে ধোনিকেই দেখে বড়ো হয়েছেন। আজ পর্যন্ত সম্ভবতই কোনো খেলোয়াড় ধোনির অ্যাকশনে এতটা ধ্যান দিয়ে থাকবেন যতটা না এই বাংলাদেশী বোলার দিয়েছেন। মহম্মদ সইফুদ্দিন জানিয়েছেন যে তিনি দেখেছেন যখন ধোনি নিজের হাতকে বুকের কাছে জড়ো করেছেন তখনই হার্দিক পাণ্ডিয়া বাউন্সার বল করেছেন, আর যখন তিনি নীচু হয়ে পা ছুঁয়েছেন তো হার্দিক তখন ইয়র্কার বল করেছেন।

আইপিএলে এই দলের সঙ্গে খেলতে চান বাংলাদেশ দলের এই খেলোয়াড়

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড় 2

সকলেই জানেন যে আইপিএলে বিশ্বের বেশ কিছু খেলোয়াড় খেলেন আর এই কারণে মহম্মদ সইফুদ্দিনই এই টুর্নামেন্টে যোগ দিয়ে খেলতে চান। আর এর সঙ্গেই তিনি নিজের পছন্দের দলের সঙ্গে খেলার ইচ্ছেও প্রকাশ করেছেন। মহম্মদ সইফুদ্দিন জানিয়েছেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে তিনি ধোনির নেতৃত্বে খেলতে চান। যদি তিনি চেন্নাইয়ের হয়ে খেলার সুযোগ না পান তো তার দ্বিতীয় প্রাথমিকতা হবে তার পছন্দের শহরের দলের হয়ে খেলা আর সেটা হল কলকাতা নাইট রাইডার্স। তিনি সাকিব আল হাসানের পদচিহ্ন অনুসরণ করতে চান। তিনি বলেছেন যে,

“আমি ধোনির নেতৃত্বে সবচেয়ে বেশি খুশি হব। অন্যথায় আমার পছন্দের শহর কলকাতার হয়ে খেলতে চাইব। আমি বাংলার এই অংশে সাকিবের মত ভালবাস আর প্রশংসার আশা করি”।

মহম্মদ সইফুদ্দিনের ক্রিকেট কেরিয়ার

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড় 3

২২ বছর বয়েসী মহম্মদ সইফুদ্দিন ২০টি একদিনের ম্যাচ খেলেছেন আর তাতে ২৯ গড়ে ২৬২ রান করেছেন এছাড়াও তিনি ৯টি টি-২০ ম্যাচ খেলেছেন আর ১৮ গড়ে ৯৪ রান করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে নিজের শেষ ম্যাচে তিনি ৯ ওভার করে ২ উইকেট নিয়েছেন এছাড়াও বিশ্বকাপে তিনি ৮টি ম্যাচ খেলে ১৩টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *