বিরাট কোহলি নন অস্ট্রেলিয়া সফরে এই খেলোয়াড় হতে পারেন ‘গেম চেঞ্জার’ রেকর্ড সাক্ষী

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য মুরলী বিজয়কে টেস্ট দলে পুণরায় ডেকে নেওয়া হয়েছে। আগামি টেস্ট সিরিজের জন্য সকলের নজর মুরলী বিজয়ের দিকে থাকবে। একজন দুর্দান্ত শ্রেণীর ব্যাটসম্যান যার শট কখনও কখনও ভিভিএস লক্ষ্মণেরর সমান হয়, কি আছে এই ব্যাটসম্যানের মধ্যে যে এই খেলোয়াড়ের উপর দল এতটা ভরসা করছে। আসুন একবার জেনে নেওয়া যাক। বিজয়ের পুরো কেরিয়ারে তিনি নিজেকে একজন টেস্ট ব্যাটসম্যান হিসেবে স্থাপিত করেছেন। গৌতম গম্ভীরের দল থেকে বাদ পোড়ার পর তিনি ভারতীয় দলের একজন দুর্দান্ত ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রমান করেছেন।

ইংল্যান্ড সফরে খারাপ প্রদর্শনে দল থেকে বাদ পড়েন
বিরাট কোহলি নন অস্ট্রেলিয়া সফরে এই খেলোয়াড় হতে পারেন ‘গেম চেঞ্জার’ রেকর্ড সাক্ষী 1
গত ইংল্যান্ড সফরে মুরলী বিজয়ের প্রদর্শন খারাপ ছিল। যে কারণে এই খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। তিনি চারটি ইনিংসে ২৬রান করেন, আর দ্বিতীয় টেস্টে তো তিনি রানও করতে পারেন নি। যখন সিরিজ শুরু হতে চলেছিল তো তাকে ভারতীয় টেস্ট দলের ১ নম্বর ওপেনার হিসেবে মনে করা হচ্ছিল। চারবছর আগে ইংল্যান্ড তার শেষ ৫টি টেস্টে ৪০.২০ গড়ে ৪০২ রান করেছিলেন।

ভারত মুরলী বিজয়ের উপর কেনও ভরসা করছে?
বিরাট কোহলি নন অস্ট্রেলিয়া সফরে এই খেলোয়াড় হতে পারেন ‘গেম চেঞ্জার’ রেকর্ড সাক্ষী 2
মুরলী বিজয়ের প্রতিভার ব্যাপারে ক্রিকেটের তারকারা ভীষণই ভালোভাবে জানেন। যদিও ইংল্যান্ডে তার শেষ সফর খুব একটা ভালো ছিলনা। কিন্তু দল জানে যে এই খেলোয়াড়ের মধ্যে প্রতিভা রয়েছে আর ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার পর এই খেলোয়াড় দেখিয়েওছেন। তিনি এসেক্সের হয়ে খেলে ২৫তম প্রথম শ্রেণীর সেঞ্চুরিও করেছেন।

৬০.২৫ এর দুর্দান্ত গড়ে রান করেছিলেন গত অস্ট্রেলিয়া সফরে
বিরাট কোহলি নন অস্ট্রেলিয়া সফরে এই খেলোয়াড় হতে পারেন ‘গেম চেঞ্জার’ রেকর্ড সাক্ষী 3
মুরলী বিজয় ২০১৪য় ভারতের অস্ট্রেলিয়ার শেষ সফরেও তিনি দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। সেখানে তিনি ৬০.২৫ গড়ে তৃতীয় সবচেয়ে বেশি রান স্কোরার হয়েছিলেন। রোহিত শর্মার দলের ফেরার পর মুরলী বিজয়ের প্রদর্শনকে দেখীমনটা মনেহচ্ছে যে ভারতের ব্যাটিং এবার আরও দুর্দান্ত হতে চলেছে। এর জন্য বিজয়কে কাউন্টি ক্রিকেটের ফর্ম বজায় রাখতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *