কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন নিউজিল্যান্ডের এই ম্যাচ উইনার ক্রিকেটার, দুই বিশ্বকাপে দলকে নিয়ে যান ফাইনালে !! 1

নিউজিল্যান্ড (New Zealand) ক্রিকেট আসন্ন ২০২২-২৩ মরসুমের জন্য কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে। বোর্ড ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন এসেছে। তালিকায় ফিরেছেন বাঁ হাতি স্পিনার এজাজ প্যাটেল (Ajaz Patel)। একই সঙ্গে প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল (Michael Bracewell)। যদিও অভিজ্ঞ অলরাউন্ডার জেমস নিশাম (James Neesham) ২০ জন খেলোয়াড়ের তালিকায় স্থান পাননি। নিশাম ২০১৯ সালে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল এবং দলকে বিশ্বের ফাইনালে নিয়ে গিয়েছিল। গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করেছিলেন।

প্রতিভার উপর ভিত্তি করে সুযোগ

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন নিউজিল্যান্ডের এই ম্যাচ উইনার ক্রিকেটার, দুই বিশ্বকাপে দলকে নিয়ে যান ফাইনালে !! 2

জেমস নিশাম তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালে। গত এক বছরে মাত্র ৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এ সময় তার পারফরম্যান্স ভালো ছিল না। নিশামের জায়গায় ব্রেসওয়েলকে চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। সম্প্রতি ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ডের টেস্ট দলে অন্তর্ভুক্ত হয়েছেন তিনি। চলতি বছরের মার্চে নেদারল্যান্ডসের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ব্রেসওয়েলের। নিউজিল্যান্ড ক্রিকেটের এক বিবৃতিতে প্রধান কোচ গ্যারি স্টেড  (Gary Stead) বলেছেন, “২০ জন খেলোয়াড়ের তালিকা চূড়ান্ত করা খুবই কঠিন ছিল।” ২০০৬ সালের পর প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তির বাইরে রয়েছেন রস টেলর (Ross Taylor)। নেদারল্যান্ডসের বিপক্ষে ওডিআই সিরিজ খেলার পর তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। প্রধান কোচের মতে, “ব্যস্ত আন্তর্জাতিক ক্যালেন্ডার মানে আমরা প্রতিভার ভিত্তিতে খেলোয়াড় যোগ করছি। মাইকেল ব্রেসওয়েল প্রতিভার প্রমাণ। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করছেন তিনি। আমরা অবশ্যই তাকে তিনটি ফরম্যাটেই সম্ভাবনাময় হিসেবে দেখছি।”

এই খেলোয়াড়রা জায়গা পেয়েছেন

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন নিউজিল্যান্ডের এই ম্যাচ উইনার ক্রিকেটার, দুই বিশ্বকাপে দলকে নিয়ে যান ফাইনালে !! 3

নিউজিল্যান্ড ক্রিকেট আসন্ন ক্রিকেট মরসুমের জন্য তার কেন্দ্রীয় চুক্তিতে ২০ জন খেলোয়াড়কে জায়গা দিয়েছে। যে ক্রিকেটারদের বোর্ড তাদের বার্ষিক চুক্তিতে অন্তর্ভুক্ত করেছে তারা হলেন টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, নিল ওয়াগনার, কেন উইলিয়ামসন, এবং উইল ইয়াং।

Read More: RCB vs PBKS: জয়ের পর ময়ঙ্ক আগরওয়াল বেয়রস্টো-লিভিংস্টোনের করলেন প্রশংসা, একে বললেন দলের লীডার

Leave a comment

Your email address will not be published.