This long-awaited cricketer may have to stay out of cricket for a long time

বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারে ইংল্যান্ডকে। কারণ দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে দীর্ঘ সময়ের জন্য ক্রিকেটের বাইরে থাকতে হতে পারে। যার ফলে এই গ্রীষ্মের বাকি টেস্ট ম্যাচগুলোতে হয়তো আর দলে পাওয়া হবে না তাকে।

তবে এটি এক প্রকার নিশ্চিত যে, ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের তৃতীয় টেস্টে খেলতে পারছেন না তিনি। আগামী রবিবার ট্রেন্টব্রিজে সিরিজ জয় নিশ্চিত করতে মাঠে নামবে ইংল্যান্ড। প্রথম টেস্টে খেলার পর লর্ডসে দ্বিতীয় টেস্টে আর খেলতে পারেন নি বেন স্টোকস।

কোর্টে স্টোকসের ট্রায়াল শুরু হয়েছে সোমবার থেকে এবং বুধবারের আগে ট্রায়াল শেষ হওয়ার তেমন সম্ভাবনা নেই। অন্যদিকে, মঙ্গলবারই ১৩ জনের দল ঘোষণা করবে ইংল্যান্ড। যদি কোর্টে দোষী প্রমাণিত নাও হন তবুও শংকা থেকে যায় তৃতীয় টেস্টের আগে তিনি মানসিক ভাবে এই ধাক্কা কাটিয়ে উঠতে পারবেন কিনা! তারচেয়ে বড় কথা হচ্ছে ডিসিপ্লিনারি কমিশনের শুনানির বড় ধরণের শাস্তির সম্মুখীনও হতে পারে তাকে।

ট্রায়াল শেষ হওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই ক্রিকেট ডিসিপ্লিন কমিটির কার্যক্রম শুরু হয়ে যাবে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের উপরই। যেকোন ধরণের কার্যকর নিষেধাজ্ঞার ব্যাপারে ইসিবিই সিদ্ধান্ত নিবে এবং অ্যাশেজে স্টোকসের দলের বাইরে থাকার ব্যাপারটিও বিবেচনায় থাকবে। তবে একটি বিষয় খুব ভালো ভাবে পরিষ্কার করে নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তারা একবারও ‘সাসপেন্ডেড’ শব্দটি ব্যবহার করে নি বরং তারা বলেছে স্টোকস দলে জায়গা করে নিতে পারে নি।

এদিকে, বড় ধরনের সম্ভাবনা রয়েছে যে, ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের পুরোটাই মিস করবেন বেন স্টোকস। আগামী মাসের ১১ তারিখে শেষ হবে পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজ। ডেইলি মেইলের রিপোর্ট অনুযায়ী, ইংল্যান্ড ক্রিকেট ডিসিপ্লিনারি কমিটি মনে করে স্টোকসকে এখন দলে নিলে তা ইংল্যান্ড ক্রিকেটের ভাবমূর্তির ওপর প্রভাব ফেলবে।

আরও পড়ুন

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি নির্ভরশীল হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার নির্ভরশীল
বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৭দিন বাকি রয়ে গেছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে...

স্টিফেন ফ্লেমিংকে সরিয়ে এই তারকা অস্ট্রেলিয়ানকে ফ্রেঞ্চাইজি করলে পরের মরশুমে কোচ

প্রক্তন অস্ট্রেলিয়ান আর মেলবোর্ন স্টার্সের প্রাক্তণ অধিনায়ক ডেভিড হাসি মেলবোর্ন স্টার্সের আগামি দুই বছরের জন্য প্রধান কোচ...

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা
৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপের আগে ইংল্যাণ্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন...

বিশ্বকাপ ২০১৯: বিশ্বকাপের এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচা ভারতীয় বোলার

৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলকে জয়ের প্রবল...

৫জন ভারতীয় প্লেয়ার যাদের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিশ্চিত

আগামি ৩০ মে থেকে শুরু হতে চলেছি আইসিসি একদিনের বিশ্বকাপ। এই বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে...