সকলকে অবাক করে দিয়ে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিলেন এই অধিনায়ক

মহম্মদ হাফিজ পাকিস্তান ক্রিকেট দলের এক দুর্দান্ত অলরাউন্ডার। তিনি নিজের দলের হয়ে ব্যাটিং আর বোলিং দুটিতেই যোগদান দেন। বিশ্বকাপ ২০১৯ এর পর সমস্ত ক্রিকেট প্রেমীদের আশা ছিল যে তিনি অবসর ঘোষণা করে দেবেন, কিন্তু তা হয়নি। তিনি এখনো ক্রিকেট খেলা বজায় রেখেছেন। তবে এর মধ্যে তিনি নিজের ক্রিকেট কেরিয়ার নিয়ে একটি বড়ো ঘোষণা করেছেন।

টি-২০ বিশ্বকাপের পর অবসর নেবেন মহম্মদ হাফিজ

সকলকে অবাক করে দিয়ে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিলেন এই অধিনায়ক 1

পাকিস্তানের অলরাউন্ডার খেলোয়াড় মহম্মদ হাফিজ নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন। আসলে তিনি বলেছেন যে তিনি টি-২০ ২০২০ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন আর বিশ্বজুড়ে টি-২০ লীগে নিজের মনোযোগ দেবেন। সেই সঙ্গে তিনি বলেছেন যে অবসরের পর কোচিংয়েও তিনি নিজের কেরিয়ার গড়তে পারেন। জানিয়ে দিই যে এই অলরাউন্ডার খেলোয়াড় ২০০৩ এ নিজের আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন।

আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেব

সকলকে অবাক করে দিয়ে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিলেন এই অধিনায়ক 2

মহম্মদ হাফিজ টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন যে,

“বিশ্ব টি-২০র পর আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেব আর স্রেফ টি-২০ লীগ খেলার দিকে মনোযোগ দেব। হ্যাঁ, কোচিংও করাতে পারি। তবে বর্তমানে আমি জানিনা, কিন্তু যখন সময় আসবে আমি নিজের সিদ্ধান্ত নেব”।

বিশ্বকাপ ২০১৯ এর পর থেকে মহম্মদ হাফিজকে নির্বাচকরা উপেক্ষা করছিলেন, কিন্তু শেষমেশ বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে তিনি পাকিস্তান দলে আবারো ফিরে এসেছেন।

মহম্মদ হাফিজের দুর্দান্ত ক্রিকেট কেরিয়ার

সকলকে অবাক করে দিয়ে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিলেন এই অধিনায়ক 3

আপনাদের জানিয়ে দিই যে মহম্মদ হাফিজ পাকিস্তানের হয়ে মোট ৫৫টি টেস্ট আর ২১৮টি ওয়ানডে খেলেছেন। হাফিজ এখনো পর্যন্ত নিজের খেলা ৫৫টি টেস্টে ৩৭.৬৫ গড়ে ৩৬৫২ রান করেছেন। অন্যদিকে ২১৮টি ওয়ানডে ম্যাচে তিনি ৩২.১৯ গড়ে ৬৬১৪ রান করেছেন। হাফিজ নিজের টেস্ট কেরিয়ারে মোট ৫৩টি উইকেট নিয়েছেন। অন্যদিকে ওয়ানডে কেরিয়ারে তিনি ১৩৯টি উইকেট নিয়েছে। নিজের এই অলরাউন্ডার প্রদর্শনে এই খেলোয়াড় পাকিস্তান দলকে বেশকিছু ম্যাচ জিতিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *