বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন বোলিং পরামর্শদাতা হিসাবে যোগ দিচ্ছেন ভারতের প্রাক্তন বাঁ-হাতি স্পিনার সুনীল যোশী। জানা গিয়েছে, এই মাসের শেষে বাংলাদেশ যখন শ্রীলঙ্কা সফরে যাবে, সেই সময় থেকেই যোশী সাকিবদের পরামর্শদাতা হিসাবে কাজ করবেন। সেখানে যোশীর কাজ দেখার পরেই তাঁর সঙ্গে দীর্ঘকালীন চুক্তির পথে যেতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি, সবকিছু ঠিকঠাক চললে দক্ষিন আফ্রিকার কিংবদন্তি জন্টি রোডসকে বাংলাদেশের ফিল্ডিং পরামর্শদাতা হিসাবে দেখা যাবে খুব তাড়াতাড়ি। প্রসঙ্গত, এই মুহূর্তে ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলছে বাংলাদেশ।

প্রকাশ পেল শচীনের বায়োপিক ‘ এ বিলিয়ন ড্রিমস’ -এর মুক্তির দিনক্ষণ

বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান আক্রম খানের সঙ্গে যোশির মিটিংয়ের পরে, রবিবার আক্রম জানান, ভারতীয় প্রাক্তন স্পিনারটির সঙ্গে ফলপ্রসু কথা হয়েছে। উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট দল আগামী ২৭শে ফেব্রুয়ারি কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা হবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি একদিনের এবং দুটি টি-২০ ম্যাচ খেলবে।

রবিবার সাংবাদিকদের আক্রম বলেন, “আমাদের দলের স্পিন বোলাদের পরামর্শদাতা হিসাবে যোশীর সঙ্গে আলোচনায় বসেছিলাম। আপাতত তাঁকে শ্রীলঙ্কা সিরিজের জন্য বেছে নেওয়া হচ্ছে। সেখানে যোশীকে দেখার পরে, তাঁর সঙ্গে দীর্ঘ- মেয়াদি চুক্তির করার কথা ভাবছি আমরা।”

বাংলাদেশকে হারিয়ে বিরাট কোহলির মুকুটে নতুন পালক

দলের স্পিন বোলিংয়ের উন্নতির দিকে নজর দেওয়ার পাশাপাশি, দলের দুর্বল ফিল্ডিংকে উন্নতি করতে এবার দক্ষিন আফ্রিকার জন্টি রোডসকে ফিল্ডিং- পরামর্শদাতা হিসাবে নিয়োগ করতে চলেছে বিসিবি। প্রসঙ্গত, এই মুহূর্ত বাংলাদেশের সহকারী কোচ ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছেন জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার রিচার্ড হ্যাসেল।

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...