ঘুমের মধ্যেই চলে গেলেন ভারতের এই তারকা ক্রিকেটার, শোকের ছায়া ক্রিকেট জগতে

করোনা ভাইরাস পুরো বিশ্ব হাহাকার ফেলে দিয়েছে। এর সবচেয়ে খারাপ প্রভাব খেলায় পড়েছে, কারণ এই ভাইরাসের কারণে বিশ্বজুড়ে সমস্ত খেলা বাতিল করে দেওয়া হচ্ছে। বেশকিছু ক্রিকেট সিরিজ এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে বাতিল হয়ে গিয়েছে। বিশ্বজুড়ে খেলাগুলির এভাবে বাতিল হওয়া নিশ্চিতভাবেই সমর্থকদের জন্য একটা খারাপ খবর। এর মধ্যে ক্রিকেটপ্রেমীদের জন্য আরো একটি খারাপ খবর এসেছে।

ক্রিকেটার ওয়াল্টার ডিসুজা প্রয়াত হলেন

ঘুমের মধ্যেই চলে গেলেন ভারতের এই তারকা ক্রিকেটার, শোকের ছায়া ক্রিকেট জগতে 1

করোনা ভাইরাসের এই মহামারীর মধ্যে ভারতের সবচেয়ে বয়স্ক প্রথম শ্রেণীর ক্রিকেটারদের মধ্যে একজন ওয়াল্টার ডিসুজা শুক্রবার সকালে নিজের বাড়িতে প্রয়াত হয়েছে। তার বয়স হয়েছিল ৯০ বছর। ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়। তিনি তার খারে অবস্থিত বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ডিসুজার প্রয়াণে পুরো খেলার দুনিয়ায় শোকের ছায়া নেমেছে। ডিসুজা সবচেয়ে বয়স্ক প্রথম শ্রেণীর জীবিত ক্রিকেটার ছিলেন। তিনি গুজরাট আর এসিসির হয়ে খেলেছেন। তিনি ইন্দোরে হোলকার দলের হয়ে গুজরাটের হয়ে ১৯৫০-৫১ মরশুমের রঞ্জি ট্রফি ফাইনালে খেলেছিলেন। ওই ম্যাচে তিনি ৫০ বলে ৭৭ রান করেছিলেন।

গুজরাটের হয়ে খেলেছিলেন ১৬টি ম্যাচ

ঘুমের মধ্যেই চলে গেলেন ভারতের এই তারকা ক্রিকেটার, শোকের ছায়া ক্রিকেট জগতে 2

ওয়াল্টার ডিসুজার প্রথম শ্রেণীর ক্রিকেট কেরিয়ার প্রায় ২০ বছরের ছিল। তিনি ১৯৪৭ থেকে ১৯৬৬ পর্যন্ত ক্রিকেটকে নিজের সময় দিয়েছেন। এই তারকা ক্রিকেটার গুজরাট রঞ্জি দলের হয়ে ১৬টি ম্যাচ খেলেন। ২৭টি ইনিংসে তিনি ৩৫.৬৯ গড়ে ৮২১ রান করেছিলেন। ওয়াল্টার ডিসুজার জন্ম ১৯৩০ এ হয়েছিল। ওয়াল্টার ডিসুজার মৃত্যুতে সম্পূর্ণ ক্রিকেট জগতে শোকের ছায়া নেমেছে। আর সকলেই প্রার্থনা করছেন তার আত্মার শান্তির।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *