অস্ট্রেলিয়ার এই তারকা খেলোয়াড় বিরাট কোহলিকে বললেন অসভ্য আর মুর্খ
PERTH, AUSTRALIA - DECEMBER 18: Tim Paine of Australia shakes hands with Virat Kohli of India after Australia claimed victory during day five of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 18, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল১৪৬ রানে হেরে গিয়েছে। দ্বিতীয় টেস্টে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের মধ্যে জমিয়ের স্লেজিং আর লড়াই দেখতে পাওয়া গিয়েছে। এরপর অস্ট্রেলিয়ার প্রাক্তণ খেলোয়াড় মিচেল জনসন বিরাট কোহলির দারুণভাবে সমালোচনা করেছেন।

বিরাট কোহলিকে বললেন অসভ্য

অস্ট্রেলিয়ার এই তারকা খেলোয়াড় বিরাট কোহলিকে বললেন অসভ্য আর মুর্খ 1
PERTH, AUSTRALIA – DECEMBER 17: Tim Paine of Australia celebrates as Virat Kohli of India looks dejected after he was dismissed by Nathan Lyon of Australia during day four of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 17, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

জনসন বুধবার একটি সংবাদমাধ্যমে লেখেন,

“পার্থ টেস্টে কোহলি যা করেছেন তাতে ওকে অসভ্য আর মুর্খ মনে হয়েছে। ম্যাচ শেষ হওয়ার পর আপনি একে অপরের চোখের দিকে তাকাতে পারেন আর হাত মিলিয়ে বলুন যে ভালো ম্যাচ হয়েছে। বিরাট কোহলি পেনের সঙ্গে হাত মিলিয়েছেন, কিন্তু তার চোখের দিকে তাকাতে পারেননি, যা আমার নজরে অসভ্য”।

তিনি আগে লেখেন,
অস্ট্রেলিয়ার এই তারকা খেলোয়াড় বিরাট কোহলিকে বললেন অসভ্য আর মুর্খ 2

“কোহলি অন্য ক্রিকেটারদের থেকে অনেক আলাদা। তার প্রদর্শন অন্য ক্রিকেটারদের থেকে তাকে আলদা করে তাকে বিরাট কোহলি বানায়। কিন্তু এই টেস্টে তিনি যা করেছে, তাতে তাকে মুর্খই মনে হয়েছে”।

বিসিসিআই বিরাটকে বাঁচিয়েছে

একটি রিপোর্টের মোতাবেক বিরাট কোহলি টিম পেনকে অনিয়মিত অধিনায়ক বলেছেন,যা পরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অস্বীকার করেছেন আর নিজেদের অধিনায়ককে বাঁচিয়ে এই রিপোর্টকে ভুল বলে জানিয়েছে। ম্যাচ চলাকালীন দুই অধিনায়কের মধ্যে দড়ি টানাটানি চলে, কিন্তু দুজনেই বলেছেন যে সীমা উলঙ্খন হয়নি।

জনসনের বিরাট কোহলির এই ব্যাপারও হয়নি পছন্দ

অস্ট্রেলিয়ার এই তারকা খেলোয়াড় বিরাট কোহলিকে বললেন অসভ্য আর মুর্খ 3
PERTH, AUSTRALIA – DECEMBER 18: Tim Paine of Australia shakes hands with Virat Kohli of India after Australia claimed victory during day five of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 18, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

এছাড়াও জনসনের বিরাট কোহলির আরো একটি ব্যাপার পছন্দ হয়নি। পার্থ টেস্টের প্রথম ইনিংসে যখন বিরাট কোহলি আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তখন তিনি দর্শকদের উঠে দাঁড়িয়ে তাকে তালি বাজিয়ে অভিনন্দন জানানোর কোনো প্রতিক্রিয়া দেননি। তিনি ম্যাচের পর বলেন যে কোনো কারণ ছিলনা যে লোকে তার সম্মান করুক। জনসন বলেন যে যখন আউট দেওয়া হয়েছে তখন তাকে আপনার স্বীকার করে আগে এগোনো উচিৎ। কোহলির বয়ান আর দর্শকদের প্রতি তার ব্যবহারে তার সম্মান অবশ্যই কমে গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *