এই কারণে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচের নিযুক্তিতে হবে দেরী, জেনে নিন পুরো বিষয়টি কি

বিশ্বক্রিকেটের সবচেয়ে ধনী বোর্ড ভারতীয় ক্রিকেট বোর্ডে ভারতীয় দলের প্রধান কোচের জন্য বর্তমানে দারুন উথাল পাতাল তৈরি হয়ে আছে। বিশ্বকাপের পদ থেকেই ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচের নিযুক্তি নিয়ে বিসিসিআই উঠে পড়ে লেগেছে।

ভারতীয় দলের নতুন কোচের নিযুক্তির উপর নজর

ভারতীয় দলের বর্তমান প্রধান কচ রবি শাস্ত্রীর ২ বছরের কার্যকাল সম্প্রতিই শেশ হয়েছে যারপর বিসিসিআই নতুন কোচের সন্ধানে ১৬ জুলাই থেকেই বিজ্ঞপ্তি জারি করে দিয়েছিল।

এই কারণে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচের নিযুক্তিতে হবে দেরী, জেনে নিন পুরো বিষয়টি কি 1

নতুন কোচের বিজ্ঞপ্তি জারি করার পর বেশ কিছু তারকা নিজেদের আবেদন পেশ করেছে আর আবেদনের জন্য বিসিসিআই ৩০ জুলাইয়ের ডেডলাইন রেখেছিল যা এখন সম্পূর্ণ হয়ে গিয়েছে। এই অবস্থায় সকলেরই নজর নতুন কোচের নিযুক্তির তারিখের দিকে রয়েছে।

সিএসির কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের বিষয়ে আণ্ডারটেকিংয়ে হতে পারে দেরী

মনে করা হচ্ছিল যে দ্রুতই ভারতীয় ক্রিকেট দলের জন্য নতুন প্রধান কোচের নিযুক্তি সিএসির (ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি) করে দেওয়া হবে কিন্তু বর্তমানে এতে দেরী হচ্ছে।

এই কারণে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচের নিযুক্তিতে হবে দেরী, জেনে নিন পুরো বিষয়টি কি 2

নতুন কোচের নিযুক্তির জন্য বিসিসিআই দ্বারা গঠিত ক্রিকেট পরামর্শদাতা কমিটি এখনো পর্যন্ত কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের কারণে নিজের অ্যাণ্ডারটেকিং দেয়নি। আর এই কারণেই এখন নতুন কোচের নিযুক্তিতে দেরী হওয়ার কথা সামনে আসছে।

সূত্রের মারফত খবর, দ্রুতই সিএসির সদস্যদের থেকে পাওয়া যাবে অ্যাণ্ডারটেকিং

বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছেন যে,

“এখন পর্যন্ত নবগঠিত সিএসি কনফ্লিক্টস অফ ইন্টারেস্ট মামলায় কোনো আণ্ডারটেকিং দেয়নি। এই আক্রণে কোচ নিযুক্তির প্রক্রিয়ায় দেরী হচ্ছে। কিন্তু আমরা দ্রুতই আন্ডারটেকিংয়ের আশা করছি। সমস্তই প্রাক্তন ক্রিকেটার আর তারা কিছু না কিছু করছেন। কয়েকজন কমেন্টেটর। কয়েকজন কোচ বা অ্যাকাডেমি চালাচ্ছেন। বর্তমানে বিকল্প নেই। আমরা ওদের কাছ থেকে দ্রুতই আন্ডারটেকিংয়ের আশা করছি”।

এই কারণে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচের নিযুক্তিতে হবে দেরী, জেনে নিন পুরো বিষয়টি কি 3

নবগঠিত সিএসির দেখাশোনার দায়িত্ব সিওএর হাতে রয়েছে। তা নিয়ে ওই সূত্র জানিয়েছেন,

“এই সিএসিতে তিন সদস্য থাকবেন আর তারা এটাও দেখবেন যে কোনো কনফ্লিক্টস অফ ইন্টারেস্ট না থাকে। এই সিএসি দলকে নিযুক্ত করা যেতে পারে কি না এটাও একটা বড়ো চিন্তা কারণ সিএসির গঠন কেবল বার্ষিক সাধারণ সভাতেই করা যেতে পারে, কিন্তু আমরা দেখব যে কি হয়”।

ওই সূত্রের কাছে যখন শেষ প্রশ্ন করা হয় যে নতুন কোচের নিযুক্তিতে কি অধিনায়কের তরফ থেকে কোনো পরামর্শ থাকবে তো তাতে তিনি বলেন, “এটা কমিটির উপর রয়েছে যে তারা পরামর্শ নিতে চান কি না”।

Leave a comment

Your email address will not be published.