ভারতে এই বছর শেষ হবে না করোনা ভাইরাস, বাইরে করাতে হবে আইপিএল: সৌরভ গাঙ্গুলী 1

ক্রিকেট জগতে ২০০৮ সালে ভারতের মাটিতে ক্রিকেটের সবচেয়ে বড়ো বৈপ্লবিক পরিবর্তন আসে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের প্রতিষ্ঠা হয়। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ বা আইপিএলের শুরু এই বছর থেকে হওয়ার পর এই লীগ দেখতে দেখতে পুরো বিশ্ব ক্রিকেটের সমর্থকদের মনে নিজের জায়গা করে নেয়। যারপর প্রত্যেক বছর এর জনপ্রিয়তার গ্রাফ বাড়তেই শুরু করে।

করোনার কারণে আইপিএলের এই মরশুম এখনো পর্যন্ত হতে পারেনি শুরু

ভারতে এই বছর শেষ হবে না করোনা ভাইরাস, বাইরে করাতে হবে আইপিএল: সৌরভ গাঙ্গুলী 2

আইপিএলের আজকের ডেটে এত বড়ো জায়গা তৈরি করে ফেলেছে যে এই লীগের আলাদা করে কোনো পরিচিতি দেওয়ার প্রয়োজন পড়েনা। এই টি-২০ ক্রিকেট লীগ না হওয়ার কথা এখন দর্শকরা ভাবতেই পারেন না। সকলেই প্রত্যেক বছর এই লীগের অপেক্ষা করে থাকেন। কিন্তু এই বছর আইপিএলের ইতিহাসে এটা প্রথমবার হল যে এখনো পর্যন্ত এই মরশুমের শুরু প্রতীক্ষা রয়েছে। করোনা ভাইরাসের কারণে এই বছর আইপিএল এখনো পর্যন্ত শুরু করা যেতে পারেনি।

ভারতে আইপিএল ১৩র আয়োজনের সম্ভবনা একদম শেষ হয়ে গিয়েছে

ভারতে এই বছর শেষ হবে না করোনা ভাইরাস, বাইরে করাতে হবে আইপিএল: সৌরভ গাঙ্গুলী 3

করোনা নামক এই ভাইরাস ভারতেও নিজের পা এমনভাবে জমিয়ে ফেলেছে যে করোনার দারুণ প্রকোপ সব জায়গাতেই দেখতে পাওয়া যাচ্ছে। ভারত এখন বিশ্বে তৃতীয় সবচেয়ে বেশি সংক্রমিত দেশ হয়ে গিয়েছে, যেখানে সংক্রামিতের সংখ্যা ৭ লাখ ছাড়িয়ে গিয়েছে। এই অবস্থায় ভারতে এই বছর তো আইপিএলের আয়োজন ভীষণই মুশকিল দেখাচ্ছে। একদিকে বিসিসিআই আইপিএলের এই মরশুমের আয়োজন করানোর সম্পূর্ণ প্রচেষ্টা করে চলেছে। এমতাবস্থায় সমর্থকরা ভাবছেন যে আইপিএলের আয়োজন শেষমেশ কবে আর কোথায় হবে। এই প্রশ্ন লাগাতার বড়ো হয়ে উঠছে।

সৌরভ গাঙ্গুলীও দিয়েছেন ইঙ্গিত, ভারতে হবে না আইপিএল

ভারতে এই বছর শেষ হবে না করোনা ভাইরাস, বাইরে করাতে হবে আইপিএল: সৌরভ গাঙ্গুলী 4

এর মধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী পরিস্কার করে দিয়েছেন যে ভারতে কোভিড-১৯ এর পরিস্থিতি দেখে এর আয়োজন ভীষণই মুশকিল। সৌরভ গাঙ্গুলী ভারতের তরুণ টেস্ট ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে কথাবার্তা চলাকালীন এর জবাব দিয়েছেন। সৌরভ গাঙ্গুলী ‘দাদা ওপেন উইথ ময়ঙ্ক’ নামের এই লাইভ চ্যাটে বলেছেন যে, “আমার মনে হয় যে আগামী দু-তিন-চার মাস সামান্য মুশকিল হবে। আমাদের ব্যাস এটা সহ্য করতে হবে আর বছরের শেষে বা আগামী বছরের শুরু পর্যন্ত জনজীবন স্বাভাবিক হয়ে যাওয়া উচিৎ। আমি ভ্যাকসিন বেরনোর অপেক্ষা করব। ততক্ষণ আমাদের সামান্য সাবধান থাকতে হবে। আমরা জানি যে কী হচ্ছে আর আমরা অসুস্থ হতে চাই না, থুতু একটা বিষয়। হতে পারে যে একবার ভ্যাকসিন নেওয়ার পর যে কোনো রোগের মতো এটারও সবকিছু ঠিক হয়ে যাবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *