বিশ্বের একমাত্র ভারতীয় ব্যাটসম্যান, যিনি আন্তর্জাতিক টি২০তে একটাও ছক্কা মারেন নি, কিন্তু তিনি আইপিএলের সিক্সার কিং

আইপিএলে কখন কি হয়ে যায় কেউই বলতে পারে না। এই প্রতিযোগিতার সব ম্যাচই দারুণ রোমাঞ্চকর প্রমানিত হয়। সবচেয়ে বড় কথা হল যে আইপিএল এমন একটা মঞ্চ যাতে নতুন প্লেয়াররা দারুণ প্রদর্শন করে রাষ্ট্রীয় দলে জায়গা পাওয়ার সুযোগ পান আবার সঙ্গে এমন প্লেয়াররাও সুযোগ পান যারা খারাপ প্রদর্শন করে রাষ্ট্রীয় দলের বাইরে চলে গিয়েছেন।

সবচেয়ে বেশি ছয় মেরেছেন রায়ডু

এখন আমরা আপনাদের এমন একজন খেলোয়াড়ের নাম বলব যিনি এখনও পর্যন্ত আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড নিজের নামে করে নিয়েছেন। যার আশা তার কাছ থেকে কখনওই করা হয় নি। এই খেলোয়াড় হলেন চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেন করা আম্বাতি রায়ডু। যিনি চলতি আইপিএলে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন। রায়ডুর ব্যাট থেকে এ বছর প্রচুর ছয় বেরিয়েছে। আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে নজর করলে দেখা যাবে যে ৫২টি ম্যাচের পর সবচেয়ে বেশি ৩৩ ছয় মেরেছেন রায়ডু। রায়ডু ধোনি, ডেভিলিয়র্স, গেইলকে পেছনে ফেলে সবচেয়ে বেশি ছয় মারার মুকুট নিজের মাথায় পড়েছেন। সেই সঙ্গে একটি রেকর্ডও নিজের নামে করে নিয়েছেন।

আন্তর্জাতিক টি২০তে এখনও পর্যন্ত মারতে পারেন নি একটিও ছয়

আইপিএলে যতই আম্বাতি রায়ডুর ব্যাট চলুক না কেনও কিন্তু যদি আন্তর্জাতিক টি২০র কথা ধরা হয় তাহলে রায়ডু সেখানে নিজের নামের পাশে একটিও ছয় মারতে পারেন নি। ডানহাতি এই ব্যাটসম্যান কেবলমাত্র ৬টি আন্তর্জাতিক টি২০তে খেলার সুযোগ পেয়েছেন, যেখানে তিনি ১০.৫০ গড়ে মাত্র ৪২ রানই করতে পেরেছেন। সেই সঙ্গে এই ম্যাচে তার ছক্কার সংখ্যা শূন্য এবং মাত্র চারটি চার মেরেছেন।

চেন্নাইকে জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন

যাই হোক না কয়েনও এবার চেন্নাইকে প্লে অফে পৌঁছতে আম্বাতি রায়ডু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। গত মরশুমে রায়ডু মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন। যাকে এই মরশুমে চেন্নাই সুপার কিংস কিনে নিয়ে নিজেদের ভাগ্যের পরিবর্তন করেছে। যদিও রায়ডু খুব বেশি দাম পান নি, কিন্তু ২.2 কোটি টাকায় কেনা এই ব্যাটসম্যান চলতি আইপিএল মরশুমে বিদ্যুৎ বর্ষণ করেছেন ব্যাট হাতে। যে প্রতিযোগিতায় কোহলি, গেইল, ডেভিলিয়র্সের মতন ধুরন্ধর খেলোয়াড় রয়েছেন, তাদের পেছনে ফেলে রায়ডু টপ ৫ এ জায়গা করে নিয়েছেন। এই মরশুমে রায়ডু ১৩টি ম্যাচে ৫৮৫ রান করেছেন, তিনি এই মরশুমে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। আইপিএলের এই একাদশ সংস্করণে একটি সেঞ্চুরি সহ রায়ডু তিনটি হাফসেঞ্চুরিও করেছেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...