বিশ্বের একমাত্র ভারতীয় ব্যাটসম্যান, যিনি আন্তর্জাতিক টি২০তে একটাও ছক্কা মারেন নি, কিন্তু তিনি আইপিএলের সিক্সার কিং

আইপিএলে কখন কি হয়ে যায় কেউই বলতে পারে না। এই প্রতিযোগিতার সব ম্যাচই দারুণ রোমাঞ্চকর প্রমানিত হয়। সবচেয়ে বড় কথা হল যে আইপিএল এমন একটা মঞ্চ যাতে নতুন প্লেয়াররা দারুণ প্রদর্শন করে রাষ্ট্রীয় দলে জায়গা পাওয়ার সুযোগ পান আবার সঙ্গে এমন প্লেয়াররাও সুযোগ পান যারা খারাপ প্রদর্শন করে রাষ্ট্রীয় দলের বাইরে চলে গিয়েছেন।

সবচেয়ে বেশি ছয় মেরেছেন রায়ডু
বিশ্বের একমাত্র ভারতীয় ব্যাটসম্যান, যিনি আন্তর্জাতিক টি২০তে একটাও ছক্কা মারেন নি, কিন্তু তিনি আইপিএলের সিক্সার কিং 1
এখন আমরা আপনাদের এমন একজন খেলোয়াড়ের নাম বলব যিনি এখনও পর্যন্ত আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড নিজের নামে করে নিয়েছেন। যার আশা তার কাছ থেকে কখনওই করা হয় নি। এই খেলোয়াড় হলেন চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেন করা আম্বাতি রায়ডু। যিনি চলতি আইপিএলে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন। রায়ডুর ব্যাট থেকে এ বছর প্রচুর ছয় বেরিয়েছে। আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে নজর করলে দেখা যাবে যে ৫২টি ম্যাচের পর সবচেয়ে বেশি ৩৩ ছয় মেরেছেন রায়ডু। রায়ডু ধোনি, ডেভিলিয়র্স, গেইলকে পেছনে ফেলে সবচেয়ে বেশি ছয় মারার মুকুট নিজের মাথায় পড়েছেন। সেই সঙ্গে একটি রেকর্ডও নিজের নামে করে নিয়েছেন।

আন্তর্জাতিক টি২০তে এখনও পর্যন্ত মারতে পারেন নি একটিও ছয়
বিশ্বের একমাত্র ভারতীয় ব্যাটসম্যান, যিনি আন্তর্জাতিক টি২০তে একটাও ছক্কা মারেন নি, কিন্তু তিনি আইপিএলের সিক্সার কিং 2
আইপিএলে যতই আম্বাতি রায়ডুর ব্যাট চলুক না কেনও কিন্তু যদি আন্তর্জাতিক টি২০র কথা ধরা হয় তাহলে রায়ডু সেখানে নিজের নামের পাশে একটিও ছয় মারতে পারেন নি। ডানহাতি এই ব্যাটসম্যান কেবলমাত্র ৬টি আন্তর্জাতিক টি২০তে খেলার সুযোগ পেয়েছেন, যেখানে তিনি ১০.৫০ গড়ে মাত্র ৪২ রানই করতে পেরেছেন। সেই সঙ্গে এই ম্যাচে তার ছক্কার সংখ্যা শূন্য এবং মাত্র চারটি চার মেরেছেন।

চেন্নাইকে জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন
বিশ্বের একমাত্র ভারতীয় ব্যাটসম্যান, যিনি আন্তর্জাতিক টি২০তে একটাও ছক্কা মারেন নি, কিন্তু তিনি আইপিএলের সিক্সার কিং 3
যাই হোক না কয়েনও এবার চেন্নাইকে প্লে অফে পৌঁছতে আম্বাতি রায়ডু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। গত মরশুমে রায়ডু মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন। যাকে এই মরশুমে চেন্নাই সুপার কিংস কিনে নিয়ে নিজেদের ভাগ্যের পরিবর্তন করেছে। যদিও রায়ডু খুব বেশি দাম পান নি, কিন্তু ২.2 কোটি টাকায় কেনা এই ব্যাটসম্যান চলতি আইপিএল মরশুমে বিদ্যুৎ বর্ষণ করেছেন ব্যাট হাতে। যে প্রতিযোগিতায় কোহলি, গেইল, ডেভিলিয়র্সের মতন ধুরন্ধর খেলোয়াড় রয়েছেন, তাদের পেছনে ফেলে রায়ডু টপ ৫ এ জায়গা করে নিয়েছেন। এই মরশুমে রায়ডু ১৩টি ম্যাচে ৫৮৫ রান করেছেন, তিনি এই মরশুমে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। আইপিএলের এই একাদশ সংস্করণে একটি সেঞ্চুরি সহ রায়ডু তিনটি হাফসেঞ্চুরিও করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *