ঋষভ না ঋদ্ধিমান? কাকে খেলানো হবে? ম্যানেজমেন্টের অন্দরের কথা বললেন এই ভারতীয় ক্রিকেটার 1

আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের একাদশ তৈরি করতে গিয়ে ধন্ধে পড়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। উইকেটকিপার হিসেবে কে খেলবেন? ঋদ্ধিমান সাহা নাকি ঋষভ পন্থ? এই নিয়ে বেশ মুশকিলে পড়েছেন হেড কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলি। দুটি প্রস্তুতি ম্যাচে দুই কিপার ব্যাটসম্যানই বেশ ভালো পারফর্ম করেছেন।

ঋষভ না ঋদ্ধিমান? কাকে খেলানো হবে? ম্যানেজমেন্টের অন্দরের কথা বললেন এই ভারতীয় ক্রিকেটার 2

প্রথম প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারত যখন ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়েছিল, তখন লড়াকু অর্ধশতরান করেছিলেন ঋদ্ধিমান সাহা। এদিকে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে মাত্র ৭২ বলে দুর্ধর্ষ শতরান হাঁকিয়েছেন ঋষভ পন্থ। এদিকে গত সফরে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি শতরান করেছিলেন ঋষভ পন্থ, তবে হালের ফর্মে পন্থের থেকে এগিয়ে ঋদ্ধি। সদ্য সমাপ্ত আইপিএল এ অসাধারণ পারফর্ম করেছেন বাংলার এই ক্রিকেটার, যেখানে ঋষভের ফর্ম মিশ্র।

ঋষভ না ঋদ্ধিমান? কাকে খেলানো হবে? ম্যানেজমেন্টের অন্দরের কথা বললেন এই ভারতীয় ক্রিকেটার 3

আর এই অবস্থায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট কি ভাবছে, সেই নিয়ে অন্দরের কথা জানালেন ভারতীয় টেস্ট দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য হনুমা বিহারি। এই তারকা ব্যাটসম্যান জানিয়েছেন যে উইকেটকিপার হিসেবে কাকে খেলানো উচিত, এই নিয়ে বেশ মাথাব্যথা রয়েছে ভারতীয় শিবিরের। যদিও এই মাথাব্যথা আদতে দলের জন্যই ভালো, সে নিয়েও বার্তা রেখেছেন বিহারি।

ঋষভ না ঋদ্ধিমান? কাকে খেলানো হবে? ম্যানেজমেন্টের অন্দরের কথা বললেন এই ভারতীয় ক্রিকেটার 4

সাংবাদিকদের সাথে ভার্চুয়াল বৈঠকে হনুমা বিহারি বলেছেন, “স্বাস্থ্যকর প্রতিযোগিতা সব সময় যে কোনও দলের জন্য ভালো এবং আমার মনে হয় আমাদের প্রতিটি বিভাগে, খুব ভালো প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। এটা টিম ম্যানেজমেন্টের উপর নির্ভর করছে যে তারা কাকে বাছবেন। আমার মনে হয় ওনারা দুজনেই (ঋষভ পন্থ ও ঋদ্ধিমান সাহা) বেশ ভালো ফর্মে রয়েছেন এবং এই সিদ্ধান্তটি নেওয়া অত্যন্ত কঠিন আর এই মাথাব্যথা থাকা খুবই ভালো।”

ঋষভ না ঋদ্ধিমান? কাকে খেলানো হবে? ম্যানেজমেন্টের অন্দরের কথা বললেন এই ভারতীয় ক্রিকেটার 5

এরপর হনুমা বিহারি জানান যে দলের সব থেকে গুরুত্বপূর্ণ তিন সদস্য, বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা এবং রবিচন্দ্রন অশ্বিন তৈরি এই কঠিন সিরিজের জন্য। এবং তিনি জানিয়েছেন যে এই তিন অভিজ্ঞ ক্রিকেটার অক্লান্তভাবে নেটে ঘাম ঝরাচ্ছেন। এই নিয়ে হনুমা বিহারি বলেছেন, “ওনারা রোজ নেটে অনুশীলন করছেন এবং প্রতিনিয়ত কঠিন পরিশ্রম করছেন। আমরা এর আগে গোলাপি বলে টেস্ট খেলেছি তাই আমরা এতে অভ্যস্ত এবং আমরা এটি নিয়ে প্রতিদিন অনুশীলন করছি। যেরকম পেশাদার ওনারা, তাতে ওনারা পুরো প্রস্তুত হয়েই মাঠে নামবেন।”

 

Leave a comment

Your email address will not be published.