এবছর বিশ্বকাপে চমক দেখাবে এই ভারতীয় তারকা , বললেন যুবরাজ সিং 1

দোড়গোড়ায় বিশ্বকাপ। আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসের মাটিতে বসতে চলেছে বিশ্ব ক্রিকেটের আসর। ইতিমধ্যে তার উদ্দেশ্যে দল ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট দল। সেখানে দারুন চমক দেখাতে চলেছে এই ভারতীয় অলরাউন্ডার এমনটাই মনে করেন যুবরাজ সিং। আইপিএলে একই দলে তিনি খেলেন হার্দিক পান্ডিয়ার সাথে। তাই তাকে অনেকটাই কাছ থেকে দেখেছেন তিনি।

এবছর বিশ্বকাপে চমক দেখাবে এই ভারতীয় তারকা , বললেন যুবরাজ সিং 2

প্রসঙ্গত, চলতি আইপিএলে দারুন ছন্দে আছেন হার্দিক। এখনো অবধি, ১৩ ম‍্যাচ খেলে তার রান সংখ‍্যা ৩৮০। পাশাপাশি বল হাতেও সমান কার্যকর ভূমিকা পালন করেছে এই তারকা অলরাউন্ডার, নিয়েছেন ১২ উইকেট। সম্প্রতি একটি অনুষ্ঠানে তার বিষয়ে প্রশংসা শোনা গেল যুবরাজের তরফে। অনুষ্ঠানে তার বক্তব্য, সম্প্রতি তার সাথে কথা হয়েছিল হার্দিকের,  সেখানে সরাসরি তাকে বলেছেন এবছর ব‍্যাট এবং বল, দুই বিভাগেই দারুণ কিছু করে দেখাবেন তিনি, সে বিষয়ে আশাবাদী যুবি “।

এবছর বিশ্বকাপে চমক দেখাবে এই ভারতীয় তারকা , বললেন যুবরাজ সিং 3

প্রসঙ্গত, একদিকে যখন দুরন্ত ছন্দে আছেন হার্দিক, সেখানে আলোর ভিড়ে অনেকটাই ফ‍্যাকাশে যুবরাজ।মুম্বাইয়ের প্রথম দিকে বেশ কয়েকটি ম‍্যাচে খেলার সুযোগ পেলেও পরবর্তী সময়ে রিজার্ভ বেন্চে বসেই কাটাতে হয়েছে তাকে। চেনা ছন্দের একেবারেই ধারেকাছেই নেই ভারতের ২০১১ সালের বিশ্বকাপ জয়ের অন‍্যতম স্থপতি। সেই বার দেশের মাটিতে ভারতের বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে যুবরাজ সিংয়ের ভূমিকা অনস্বীকার্য। ব‍্যাটে হোক অথবা বল, বা ফিল্ডিং সেইবার প্রতিটি বিভাগে নিজেকে এক অন‍্যমাত্রায় নিয়ে গেছিলেন যুবি। দলকে দিয়েছিলেন বাড়তি নিরাপত্তা। সেই বার ৩৬২ রান করার পাশাপাশি ১৫ টি উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছিলেন এই তারকা অলরাউন্ডার। যদিও এর পরবর্তী সময়ে এক বড়োসড়ো বিপর্যয় নেমে আসে যুবির জীবনে। জানতে পারে ক‍্যান্সারে আক্রান্ত তিনি। জীবনযুদ্ধে লড়াই করে ক্রিকেটে ফিরলেও এরপর আর তেমন ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি এই ক্রিকেটার। ফলে জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েন এই ক্রিকেটার। শেষ বারের মতো তাকে একদিবসীয় ম‍্যাচে খেলতে দেখা যায় ৩০ শে মে, ২০১৭ তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। যদিও দেশের আপামর ক্রিকেট প্রেমীরা ভেবেছিল হয়তো শেষ বারের মতো দেশের জার্সি গায়ে দেখা যাবে যুবিকে।কিন্তু তার সাম্প্রতিক সময়ের ফর্মের কথা মাথায় রেখে তাকে দলে রাখেনি নির্বাচকমন্ডলী।

এবছর বিশ্বকাপে চমক দেখাবে এই ভারতীয় তারকা , বললেন যুবরাজ সিং 4

মারনরোগে আক্রান্ত হওয়ার পরেও ক্রিজে ফেরার আশা ছাড়েননি যুবরাজ। করেছিলেন এক রাজকীয় কামব‍্যাক।একাধিক সুযোগ পেয়েও তেমন কিছু একটা করতে পারে নি যুবি। যদিও গতবছর ইংল্যান্ডের বিরুদ্ধে তার ১৫০ রানের ইনিংস এখনও গেঁথে আছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মনে।

ক্রমশ ক্রিকেট থেকে প্রাসঙ্গিকতা হারাচ্ছেন একসময়ের দেশের অন‍্যতম চেজার।এবছর আইপিএল খেলায় তার খেলা নিয়ে তৈরী হয়েছিল বড়োসড়ো প্রশ্ন চিহ্ন।কারন নিলামে উঠলে তাকে দলে নেওয়ার উৎসাহ দেখায়নি কেউ। যদিও পরবর্তী সময়ে মুম্বাই ইন্ডিয়ান তাকে নিয়ে নেয় দলে। এবছর আইপিএলের শুরুতে একটি পন্চাশ করলেও পরবর্তী সময়ে আর তেমন ভাবে জ্বলে উঠতে দেখা যায়নি তাকে। স্বাভাবিক পরবর্তী সময়ে প্রথম ১১ থেকে বাদ পড়েন তিনি।

এবছর বিশ্বকাপে চমক দেখাবে এই ভারতীয় তারকা , বললেন যুবরাজ সিং 5

তাই সামগ্রিক রুপে গোটা বিষয়টি দেখে মনে হচ্ছে কেরিয়ারের একদম অন্তিম লগ্নে এসে উপস্থিত হয়েছেন যুবি। সাম্প্রতিক সময়ে এক সাক্ষাৎকারে দেশের এই তারকা ক্রিকেটার জানিয়েছিলেন এখনও ২০১৯ এর বিশ্বকাপ খেলার আশা রাখছেন তিনি। কিন্তু সম্প্রতি দল ঘোষণার পর তার সেই আশা অধরাই থেকে গেল। মনে করা হচ্ছে খুব শীঘ্রই ক্রিকেট কে আলবিদা জানাতে চলেছেন যুবি।

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ (২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

এবছর বিশ্বকাপে চমক দেখাবে এই ভারতীয় তারকা , বললেন যুবরাজ সিং 6

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), শিখর ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *