দুশ্চিন্তা সরিয়ে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য ফিরছেন এই ভারতীয় তারকা 1

আইপিএল শেষ হলেই কয়েক দিনের মধ্যে শুরু হবে সেই বহু প্রতীক্ষিত ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেট সিরিজ। এই নিয়ে দীর্ঘ অপেক্ষা রয়েছে ভারত ও অস্ট্রেলিয়া সহ গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের। অস্ট্রেলিয়ার মাটিতে আবারও সিরিজ জিততে মরিয়া ভারত। কিন্তু চোটজনিত কারণে অস্ট্রেলিয়া সফরের জন্য অনিশ্চিত হয়ে পড়েছিলেন ভারতীয় পেস ব্রিগেডের অন্যতম সেরা বোলার ইশান্ত শর্মা। কিন্তু এবার সে সব জল্পনা মিটিয়ে হয়ত শেষ অবধি অস্ট্রেলিয়া যাওয়ার বিমান ধরবেন এই ডান হাতি অভিজ্ঞ পেসার।

Ishant Sharma

ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী, বর্তমানে বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব সারছেন ইশান্ত শর্মা। এবং রিহ্যাবে বেশ ইতিবাচক ফলে মিলছে বলে দাবি করা হয়েছে। এর ফলে, সব ঠিকঠাক চললেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারত তাদের প্রধান অস্ত্রকে পাবে।

দুশ্চিন্তা সরিয়ে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য ফিরছেন এই ভারতীয় তারকা 2

ইএসপিএন ক্রিকইনফোর সেই রিপোর্টে বলা হয়েছে, “চোটে আক্রান্ত ফাস্ট বোলার ইশান্ত শর্মা আসন্ন ডিসেম্বরে ভারতের অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্ট খেলার জন্য ফিট হতে পারেন। আর এমনই অভিমত বেঙ্গালুরুতে স্থাপিত ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির, যেখানে পেশি ছিঁড়ে যাওয়ার জন্য আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর গিয়েছেন ইশান্ত শর্মা। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি, যা পরিচালনা করছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড়, বিসিসিআই এর উদ্দেশ্যে একটি চিঠি পাঠিয়েছেন। যেখানে বলা হয়েছে যে ইশান্ত শর্মার রিহ্যাব অত্যন্ত ভালো ভাবে চলছে এবং আশা করা যায় আগামী ১৮ নভেম্বর থেকে বোলিং করা শুরু করবেন। এরপর আশা করা হচ্ছে যে ইশান্ত নিজের ওয়ার্কলোড আরও বাড়াবেন, যেখানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি আশাবাদী যে তিনি আসন্ন ১৭ ডিসেম্বরে হওয়া অ্যাডিলেডে দিন রাতের টেস্ট ম্যাচ খেলার জন্য ম্যাচ ফিট হয়ে যাবেন।”

দুশ্চিন্তা সরিয়ে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য ফিরছেন এই ভারতীয় তারকা 3

যদিও ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি থেকে স্পষ্ট জানানো হয়েছে, টেস্ট সিরিজে নামার আগে অতি অবশ্যই ইশান্ত শর্মাকে একটি অনুশীলন ম্যাচ খেলতেই হবে। সেখানে সঠিক ভাবে উতরাতে পারলে তবেই তাকে টেস্টে বল করার জন্য অনুমতি প্রদান করা হবে।

দুশ্চিন্তা সরিয়ে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য ফিরছেন এই ভারতীয় তারকা 4

আইপিএল শুরুর আগেই চোটে জর্জরিত ছিলেন ইশান্ত শর্মা। পিঠের ব্যাথার জন্য দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি। যদিও তৃতীয় ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন। কিন্তু সেই ম্যাচে নিজের ধার দেখাতে পারেননি অভিজ্ঞ এই পেসার। গোটা ম্যাচে উইকেটহীন হয়ে থাকেন ইশান্ত। এর পরের ম্যাচগুলিতে আবার তিনি বেঞ্চে বসে যান। এরপর দিল্লি ক্যাপিটালস জানায় যে গত ৭ অক্টোবর ইশান্ত শর্মা টিম ম্যানেজমেন্টকে জানিয়েছিল যে তার বাঁদিকের পাঁজরে ব্যাথা হচ্ছে। এরপর সেই মত তার বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হলে দেখা গিয়েছে যে ইশান্তের লেফট ইন্টারন্যাল অবলিক মাসল টিয়ার হয়েছে, অর্থাৎ বাঁদিকের মাংসপেশি সামান্য ছিঁড়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *