রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ার বদলে দেওয়া এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা

গত বেশ কয়েকমাস ধরেই একের পর এক ভারতীয় ক্রিকেটার ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে চলেছেন। এর আগে গৌতম গম্ভীর, যুবরাজ সিং এবং পরে আম্বাতি রায়ডুর মত ক্রিকেটাররা নিজেদের ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানিয়েছিলেন। যদিও আম্বাতি রায়ডু ফের অবসর ভেঙে ফিরে আসেন। এখন এই তালিকায় আরো এক ভারতীয় ক্রিকেটার নিজের অবসর ঘোষণা করলেন। ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড় অভিষেক নায়ার নিজের ১৫ বছরের ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানিয়ে দিয়েছেন। ২০১৭-১৮ মরশুমে তাকে মুম্বাইয়ের দল থেকে ড্রপ করে দেওয়া হয়েছিল। অন্যদিকে এরপর ২০১৮-১৯ মরশুমে তিনি পন্ডিচেরীর হয়ে খেলতে চলে আন। যদিও ২০১৯ এর বিজয় হাজারে ট্রফিতে তিনি খেলতে পারেননি আর এখন তিনি শেষমেশ নিজের অবসর ঘোষণা করে দিলেন।

এটা ভালো যে এখন আমি তরুণ ক্রিকেটারদের জন্য রাস্তা তৈরি করি

রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ার বদলে দেওয়া এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 1

অভিষেক নায়ার স্পোর্টস স্টার ওয়েবসাইটের সঙ্গে কথা বলতে গিয়ে নিজের বয়ানে বলেন, “আমি কিছু সময় ধরে অবসরের ব্যাপারে ভাবছিলাম, আর আমি এর ঘোষণা করার মন বানিয়ে ফেলেছি। যখন আপনার কাছে উচ্চতম স্তরে খেলার বেশি সুযোগ থাকে না, তো এটাই ভালো যে আমি একজন তরুণ ক্রিকেটারের জন্য রাস্তা তৈরি করি, পিছনে থাকার কোনো মানে নেই”।

কোচিংয়ে করবেন ধ্যান কেন্দ্রিত

রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ার বদলে দেওয়া এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 2

নায়ার যিনি দীনেশ কার্তিক আর রোহিত শর্মা সহ বেশ কিছু ক্রিকেট তারকার ক্রিকেট কেরিয়ার বদলে দেওয়ার জন্য পরিচিত। এখন তিনি কোচিংয়ে নিজের ধ্যান কেন্দ্রিত করার পরিকল্পনা করছেন। অভিষেক নায়ার কলকাতা নাইট রাইডার্স অ্যাকাডেমির সঙ্গে যুক্ত। তিনি নিজের বয়ানে নিজের কেরিয়ার নিয়ে আগে বলেন,
“আমি কিছু সময় ধরে কোচিং করাচ্ছি আর আমি নিজের পুরো ধ্যান এখন কোচিংয়ের কাজে দিতে চাই”।

এমন থেকে ক্রিকেট কেরিয়ার

রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ার বদলে দেওয়া এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 3

অভিষেক নায়ার প্রথম শ্রেণীর ক্রিকেটের ১০৩টি ম্যাচে ৫৭৪৯ রান আর ৯৯টি লিস্ট এ ম্যাচে ২১৪৫ রান করেছেন। ৯৫টি টি-২০ ম্যাচে তিনি ১২৯১ রান করেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক মোট ১৩টি সেঞ্চুরি আর ৩২টি হাফসেঞ্চুরি করেছেন। বোলিংয়ে ১০৩টি ম্যাচে তিনি ১৭১টি উইকেট নিয়েছেন, এছাড়াও লিস্ট এ তে ৭৯টি উইকেট আর টি-২০তে ২৭টি উইকেট নিয়েছে।
অভিষেক নায়ার ভারতীয় দলের হয়ে ২০০৯ এ শ্রীলঙ্কা সফরে ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। যদিও তার একটিও ম্যাচে ব্যাটিং আসেনি, কিন্তু তিনি এই তিনটি ম্যাচে তিন ওভার অবশ্যই বল করেন, যেখানে তিনি কোনো উইকেট না দিয়ে ১৭ রান দিয়েছিলেন। অভিষেক নায়ার মুম্বাই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাব, পুণে ওয়ারিওয়ার্স আর রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে খেলেছেন। নায়ার আইপিএলে মোট ৬৭২ রান করেছেন। তিনি আইপিএল চলাকালীন মুম্বাইয়ের হয়ে খেলে চেন্নাইয়ের অ্যাণ্ড্রু ফ্লিনটফকে লাগাতার তিনি বলে তিনটি ছক্কাও মেরেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *