বিসিসিআইয়ে বড়সড় রদবদল, এই প্রাক্তন ক্রিকেটার হতে চলেছেন নির্বাচক কমিটির চেয়ারম্যান 1

বৃহস্পতিবার বিসিসিআই এর বার্ষিক সাধারণ সভা চলাকালীনই বড় সিদ্ধান্ত নেওয়া হবে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির তরফে। প্রাক্তন ক্রিকেটার মদন লালের নেতৃত্বে এই কমিটি বৃহস্পতিবার নির্বাচকদের কমিটির তিন শূন্যস্থানের জন্য ইন্টারভিউ করবেন প্রার্থীদের। আর সব ঠিকঠাক থাকলে, নির্বাচকদের কমিটি শুধু নয়, সেই কমিটির চেয়ারম্যান হতে চলেছেন।

Madan Lal, RP Singh, Sulakshana Naik named in BCCI's Cricket Advisory Committee | Cricket News - Times of India

এই ইন্টারভিউয়ের জন্য দেশের চারটি কেন্দ্র, সেন্ট্রাল জোন, নর্থ জোন, ইস্ট জোন এবং ওয়েস্ট জোন থেকে প্রার্থীরা এসেছেন, সাউথ জোন থেকে ইতিমধ্যেই প্রেসিডেন্ট হিসেবে রয়েছে সুনীল জোশী। ফলে সাউথ জোন থেকে আর কোনও প্রার্থীকে নেওয়া হয়নি। এদিকে ওয়েস্ট জোনের নির্বাচক যতীন পরাঞ্জপে, ইস্ট জোনের দেবাং গান্ধী এবং নর্থ জোন থেকে সারান্দীপ সিং নিজেদের মেয়াদ পূরণ করেছেন।

BCCI Selectors Given Data Analytics Presentation Before World Cup 2019 Squad Meeting | India.com

এই ইন্টারভিউ দিতে চারটি জোন থেকে মোট ১১ জন প্রার্থীকে নির্বাচন করেছে ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি। সেন্ট্রাল জোন থেকে রয়েছেন হরভিন্দর সিং। নর্থ জোন থেকে এসেছেন চেতন শর্মা, মনিন্দর সিং, অজয় রাত্রা, বিজয় দাহিয়া এবং নিখিল চোপড়া। ইস্ট জোন থেকে শিব সুন্দর দাস, দেবাশিস মোহান্তি এবং রনদেব পাল। এবং ওয়েস্ট জোন থেকে অজিত আগরকার, আবে কুরুভিল্লা এবং নয়ন মোঙ্গিয়া। এনাদের মধ্যে তিনজনকে বেছে নেওয়া হবে নির্বাচকদের কমিটির জন্য। ভার্চুয়ালি হবে এই সাক্ষাৎকার।

BCCI invites applications for national selectors, deadline is November 15 | Deccan Herald

আর এনাদের মধ্যে ওয়েস্ট জোন থেকে নির্বাচক হওয়ার লড়াইয়ে এগিয়ে রয়েছেন প্রাক্তন ভারতীয় পেসার অজিত আগরকার। আর যদি তিনি ইন্টারভিউতে পাশ করে যান, তাহলে শুধু নির্বাচকই নয়, সেই কমিটির প্রেসিডেন্ট হয়ে যেতে পারেন আগরকার। বিসিসিআই এর সংবিধান অনুযায়ী, নির্বাচকদের মধ্যে যিনি সব থেকে বেশি টেস্ট ম্যাচ খেলেছেন, তিনিই হবে এই কমিটির চেয়ারম্যান। সুনীল জোশী ১৫টি টেস্ট খেলেছেন ভারতের হয়ে। কিন্তু অজিত আগরকার খেলেছেন মোট ২৬টি টেস্ট। ফলে সুনীল জোশীকে সরিয়ে আগরকার হবেন চেয়ারম্যান।

Ajit Agarkar Age, Height, Weight, Bio, Family, Wife & Son – Stars Fact

এদিকে বিসিসিআইতেও ঘটতে চলেছে বেশ কয়েকটি পদে রদবদল। বার্ষিক সাধারণ সভায় মোট তিনটি পোস্টে পদ পরিবর্তন হবে। বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট হতে চলেছেন প্রাক্তন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা। এদিকে আইপিএল এর চেয়ারম্যান হিসেবে থেকে যাবেন প্রাক্তন ক্রিকেটার ব্রিজেশ প্যাটেল। আর বিসিসিআই এর খেলোয়াড়দের কমিটি ঠিক করেছে, প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝাকে তাদের প্রতিনিধি হিসেবে আইপিএল গভর্নিং কাউন্সিলে পাঠানো হবে। এর আগে প্রতিনিধি হিসেবে ছিলেন সুরিন্দর খান্না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *