ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কেরিয়ারের প্রথম টেস্ট শতরান করতে চান এই ভারতীয় ক্রিকেটার ! 1

ভারতের ওপেনিং ব‍্যাটসম‍্যানর মায়াঙ্ক আগরওয়াল কেরিয়ারের প্রথম টেস্ট শতরানটি করতে চান ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেট এবং ” এ ” দলের হয়ে দারুণ পারফরম্যান্স করে এসেছেন মায়াঙ্ক।দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন জাতীয় দলে ডাক পাওয়ার। গত বছর অক্টোবর মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে দলে ডাক পেয়েছিলেন মায়াঙ্ক। কিন্তু একটিও ম‍্যাচে মাঠে নামার সুযোগ পাননি তিনি।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কেরিয়ারের প্রথম টেস্ট শতরান করতে চান এই ভারতীয় ক্রিকেটার ! 2

গতবছরের শেষে শুরু অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম‍্যাচের টেস্ট সিরিজে ফের দলে সুযোগ পান মায়াঙ্ক আগরওয়াল। চোট পাওয়া পৃথ্বী শাহের বদলি হিসেবে সুযোগ পান তিনি। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দেশের হয়ে প্রথম মাঠে নামার সুযোগ পান মায়াঙ্ক।দুই ইনিংসে করেন ৭৬ এবং ৪২ । প্রথম টেস্টে তার সাফলতা তাকে সুযোগ করে দেয় পরবর্তী টেস্ট ম‍্যাচে।সেই ম‍্যাচেও ৭৭ রান করেন মায়াঙ্ক। সব মিলিয়ে সেইবার তিন ইনিংসে তার রান সংখ্যা ছিলো ১৯৫ । গড় – ৬৫.০০। এইবার ওয়েস্ট ইন্ডিজ সফরে সুযোগ পেলেন মায়াঙ্ক।একদিবসীয় সিরিজ শেষে শুরু হতে চলেছে দুই ম‍্যাচের টেস্ট সিরিজ আগামী ২২ শে আগষ্ট থেকে।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কেরিয়ারের প্রথম টেস্ট শতরান করতে চান এই ভারতীয় ক্রিকেটার ! 3

সম্প্রতি একটি সাক্ষাৎকারে মায়াঙ্ক বলেন , এই সিরিজের জন্য নিজেকে তৈরী করার প্রচুর সুযোগ পেয়েছিলেন তিনি। এই সুযোগটাই বড়ো কিছু করে দেখাতে চান।কাজে লাগাতে চান অস্ট্রেলিয়ার সফরের এক্সপেরিয়েন্স।সেই বার অজিদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে যা কিছু আয়ত্ত করেছিলেন, তার সবটুকু এইবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রয়োগ করতে চান তিনি। ” এই সিরিজের জন্য আমি যথেষ্ট সময় পেয়েছি নিজেকে তৈরী করার।এইটা আমার কাছে খুব বড়ো একটা সুযোগ।আমি কখনো ওয়েস্ট ইন্ডিজে খেলিনি।তাই এখন সুযোগ পাওয়ার জন্যে অধীর আগ্রহে অপেক্ষা করছি ” । সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন মায়াঙ্ক।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কেরিয়ারের প্রথম টেস্ট শতরান করতে চান এই ভারতীয় ক্রিকেটার ! 4

” অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলাকালীন যা কিছু শিখেছি তা ফের পুনরায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাজে লাগাতে চাই।অস্ট্রেলিয়ার খেলতে পাওয়াটা আমার কাছে খুব বিরাট মাপের সুযোগ ছিলো, এবং সেক্ষেত্রে নিজেকে প্রমাণ করতে পেরে দারুণ খুশি আমি “। এখনও অবধি ৫০ টি প্রথম শ্রেণীর ম‍্যাচে অংশগ্রহণ করেছিলেন ময়ঙ্ক।করেছেন ৩,৯৬৪ রান।গড় – ৫০.১৭ ।আছে ৮ টি শতরান এবং ২৩ টি অর্ধ শতরান।সর্বোচ্চ – ৩০৪ *।অস্ট্রেলিয়া সফরে ভালো খেলেও শতরান অধরা ছিলো মায়াঙ্কের।এইবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে তা করার লক্ষ‍্যে আছেন তিনি।তার বক্তব্য, ” আমি দুই টেস্টে সত্তরের উপরের রান করেছিলাম।এইবার সেই ৭০ গুলোকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০০ তে পরিনত করতে চাই আমি ” ।

 

প্রসঙ্গত, আগামী ২২ শে আগষ্ট থেকে শুরু হতে চলা এই টেস্ট সিরিজের মধ্যে দিয়ে এই দুই দেশ শুরু করতে চলেছে ” টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ ” ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *