ভারত সফরের আগে একজন ব্যাটিং কোচ নিয়োগ করলো সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ড। দায়িত্ব তুলে দিলেন তারা অমল মজুমদারে হাতে। ঘরোয়া ক্রিকেটের একজন তারকা ব‍্যাক্তিত্ব অমল মজুমদার। ১৯৯৩/৯৪ থেকে ডিসেম্বরের ২০১৩ অবধি তিনি প্রতিনিধিত্ব করেছেন ঘরোয়া ক্রিকেটে। ডান হাতি এই ব‍্যাটসম‍্যান খেলেছেন ১৭১ টি প্রথম শ্রেণীর ম‍্যাচ, ১১৩ টি লিস্ট এ গেম এবং ১৪ টি টোয়েন্টি। এক্ষেত্রে তার রানসংখ‍্যা যথাক্রমে ১১,১৬৭,৩,২৮৬ এবং ১৭৪ ।প্রথম শ্রেণীর ক্রিকেটে তার আছে ৩০ টি শতরান এবং ৬০ টি অর্ধশতরান।তবুও কোনো দিন দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাননি তিনি।

মজুমদারে কাছে আছে হাই পারফরম্যান্স কোচিং সার্টিফিকেট, যা তিনি পেয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার থেকে।এর আগে তাকে নেদারল্যান্ড এর জাতীয় দলের ব‍্যাটিং কোচের ভূমিকায় দেখা গেছে।এছাড়া তিনি রাজস্থান রয়‍্যালসের ব‍্যাটিং কোচ ছিলেন‌।এছাড়া ভারতের অনুর্ধ ১৯ এবং অনুর্ধ ২৩ দলের কোচের পদেও দেখা গেছে তাকে। আসন্ন ভারত সফরে সাউথ আফ্রিকা খেলবে ৩ টি টোয়েন্টি এবং ৩ টেস্ট।তাই এইমহুর্তে অমল মজুমদার একজন আদর্শ ব‍্যক্তি হবেন অজি দলের কোচের পদে এমনটাই মনে ক‍রা হচ্ছে।এর আগে ভারতের স্পিন বোলিংয়ের বিরুদ্ধে ব‍্যাটিং এর বিষয়ে সাউথ আফ্রিকা দলকে প্রশিক্ষণ দিতে দেখা গেছে অমলকে।

এ বিষয়ে সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ডের ডিরেক্টর কোরি ভ‍্যান জিলের বক্তব্য, ” অমল একজন যোগ্য ব‍্যক্তি আমাদের দলের জন্য।ভারতের আবহে আমাদের দলের ক্রিকেটারদের খেলার জন্য যে ধারণা প্রয়োজন তা দেবেন তিনি।সম্প্রতি আমাদের স্পিন বোলিং ক‍্যাম্পে সাহায্য করেছিল ও।এরইমধ্যে দলের একাধিক সদস্য যেমন মারখাম,বাভুমা এবং হামজার সাথে দারুণ সম্পর্ক তৈরী হয়েছে তার ” ।

অন‍্যদিকে কেরিয়ারের নতুন একটি অধ‍্যায় শুরুর মুখে দাড়িয়ে দারুন উৎসাহিত অমল, তিনি জানিয়েছেন, ” বরাবর ক্রিকেট কে আমি আমার জীবনে সবচেয়ে বেশী প্রাধান্য দিয়ে এসেছি।বছর ২৫ মাঠে ক্রিকেটার হিসেবে কাটানোর পর এখন আমি আগামী ২৫ বছর প্রতিভা অন্বেষণে কাজে লাগাতে চাই। আমি খুবই উৎসাহী নতুন দায়িত্ব পেয়ে “।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতীয় ক্রিকেট দলের ব‍্যাটিং কোচের পদে আসার জন্য ইন্টারভিউ দিয়েছিলেন অমল।যদিও পরবর্তী সময়ে সেই দায়িত্ব পেয়েছেন বিক্রম রাঠোর।আগামী ১৫ ই সেপটেম্বর থেকে ২২ সেপটেম্বর ধর চলবে ভারত বনাম সাউথ আফ্রিকা সফর।এরপর ২ রা অক্টোবর থেকে ২২ শে অক্টোবর অবধি টেস্ট সিরিজ খেলবে তারা।আগামী বছর মার্চ মাসে ফের তিন ম‍্যাচের ওয়ানডে ম‍্যাচ খেলতে ভারতে আসবে সাউথ আফ্রিকা।

SHARE

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...