ভারতের এবারের বিশ্বকাপ দলের সাথে ২০০৭ এর টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের মিল খুঁজে পেলেন এই প্রাক্তন ভারত ক্রিকেটার ! 1

৮৬ তে ৫৬, হ‍্যা এটি ভারতের ওয়ানডে ম‍্যাচ জয়ের সংখ‍্যা ২০১৫ এর বিশ্বকাপের পর। অর্থাৎ এই মুহূর্তে যে দারুন ছন্দে আছে বিরাটরা সে বিষয়ে নতুন কিছু বলার অপেক্ষা রাখে না। ইংল্যান্ডের মাঠে বিশ্বকাপ, তাই স্বাভাবিক ভাবেই এবার কাপ জয়ের দৌড়ে অন‍্যতম ফেবারিট ” ইংল্যান্ড “। মর্গ‍্যানদের পাশাপাশি বিরাটদের ও এবার কাপ জয়ের পাল্লা ভারি।

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসের মাটিতে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ। ইতিমধ্যে দেশ-বিদেশের প্রাক্তন-বর্তমান ক্রিকেটারদের পাশাপাশি ক্রিকেট বোদ্ধারা ব‍্যস্ত বিভিন্ন দল গুলোর ভবিষ্যৎ দর্শাতে।

ভারতের এবারের বিশ্বকাপ দলের সাথে ২০০৭ এর টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের মিল খুঁজে পেলেন এই প্রাক্তন ভারত ক্রিকেটার ! 2

এবারে বিরাটের দলের সাথে ২০০৭ এর ধোনির দলের মধ্যে সাদৃশ্য খুঁজে পেলেন, প্রাক্তন ভারত ক্রিকেটার লালচাঁদ রাজপুত।প্র সঙ্গত, সেইবার ৫০ ওভারের বিশ্বকাপে বিপর্যয়ের পর ধোনির নেতৃত্বে টি টোয়েন্টি বিশ্বকাপে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৫ রানে হারিয়ে দিয়ছিলো ” ধোনি বিগ্রেড ” ।

ঠিক কেনো এরকম মনে হচ্ছে রাজপুতের, তার কারন ব‍্যাক্ষা করতে গিয়ে তিনি ” অলরাউন্ডার ” প্রসঙ্গ তোলেন।২০০৭ এ ধোনির দলে যেমন অলরাউন্ডার এর প্রাচুর্যতা দেখা গেছিলো , ঠিক তেমনটা এবার রয়েছে বিরাটের দলে।

ভারতের এবারের বিশ্বকাপ দলের সাথে ২০০৭ এর টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের মিল খুঁজে পেলেন এই প্রাক্তন ভারত ক্রিকেটার ! 3

তিনি মনে করেন একটি দারুন অলরাউন্ডার দলের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।শুধু তাই নয় এবার ভারতের কাপ জয়ের বিষয়েও আশবাদী তিনি।দলের টপ অর্ডারে ধাওয়ান, রোহিত, বিরাট।শেষে ধোনি এবং “এক্স ফ‍্যাক্টর ” হার্দিক পান্ডিয়া।শুধু ব‍্যাটিং কেনো, এবারের ভারতের বোলিং বিভাগও দারুন বৈচিত্র্যময়, অর্থাৎ সব মিলিয়ে ঋতিমতো ব‍্যালেন্সড দেখাচ্ছে বিরাটের দলকে।তাই ভারতের কাপ জয়ের বিষয়ে আশাবাদী রাজপুত।

বছর ৫৭ এর এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বর্তমান জিম্বাবোয়ে দলের কোচিং এর দায়িত্বে আছেন।২০০৭ এ তার কোচিংয়ে টি টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলো ভারত।

ভারতের এবারের বিশ্বকাপ দলের সাথে ২০০৭ এর টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের মিল খুঁজে পেলেন এই প্রাক্তন ভারত ক্রিকেটার ! 4

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ (২ রা জুলাই), শ্রীলঙ্কা (৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), শিখর ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *